করোনার মহামারীতে মুসলিমদের করণীয় কি

মহামারীতে মুসলিমদের করণীয়


সারা পৃথিবীব্যাপী চলছে করোনা মহামারী, 2020 সালের শুরুর দিকে এই মহামারীর সারাবিশ্বে ছড়িয়ে পড়লে 2021 এর শুরু হতে চলেছে কিন্তু এখনো এখনো শেষ হয়নি। 

বরঞ্চ আবার নতুন রূপে করোনাভাইরাস বিপুল শক্তি নিয়ে আরো শক্তিশালী হয়ে আবারো ছড়িয়ে পড়ছে সারা বিশ্বে। বিজ্ঞানীরা যখন এক প্রজাতির করোনা ভাইরাসের টিকা আবিষ্কার করছেন ঠিক তখনই আবার নতুন প্রজাতি করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। 


করোনা ভাইরাসের মহামারী থেকে বাঁচার জন্য মুসলিম উম্মাহর আল্লাহর কাছে মোনাজাত করে ক্ষমা ও আল্লাহর রহমত প্রার্থনা করা উচিত। চেননা আল্লাহ তা'আলা মানুষকে বিপদ দিয়ে পরীক্ষা করে থাকেন। এ সময় মুমিন ব্যক্তির বিচলিত আসারন আখের করবে না তারা ধৈর্য ধরে আল্লাহ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে যাবে। 

আরো  খবর পরুনঃ মানসিক রোগের ওষুধ চিকিৎসা লক্ষণসমূহ বিস্তারিত………

প্রথমত মনে রাখতে হবে জমিনে যত ধরনের বিপদ সংকট দেখা দেয় তা সব মানুষের কৃতকর্মের ফলে দেখা যায়। মহান আল্লাহ বলেন মানুষের কৃতকর্মের কারণে জলে ও স্থলে বিপর্যয় ছড়িয়ে পড়ে যার ফলে তাদের কোন কোন কর্মের শাস্তি তিনি তাদের আস্বাদন করান ফলে তারা ফিরে আসে। (সুরা রুম)


মহামারীতে মুসলমানের করণীয়

 এই মহামারিতে মুসলমানের করনিয় যেকোন বিপদে আপদে আল্লাহর কাছে পাপের জন্য ক্ষমা প্রার্থনা করা এবং শেষ আশ্রয়স্থল হিসেবে মহান আল্লাহর কাছে আবার ফিরে আসা। মহাগ্রন্থ আল কুরআনে অনেকবার বিপদে  আল্লাহমুখী হওয়ার নির্দেশনা রয়েছে। করণা মহামারীতে মুসলমানদের উচিত মহান আল্লাহর কাছে ফিরে আসে তার কাছে ক্ষমা প্রার্থনা করা। 

একইসাথে মহামারী এড়াতে যে সকল জিনিস গুলো মেনে চলা খুব জরুরী আমাদের সেগুলো মেনে চলা উচিত। 

তথ্যসূত্রঃ অনলাইন নিউজ পোর্টাল

 

আরো  খবর পরুনঃ

মানসিক রোগের ওষুধ চিকিৎসা লক্ষণসমূহ বিস্তারিত………

ডিম কেক রেসিপি তৈরি করুন বাসায় বসে……

লিচুর উপকারিতা পুষ্টিগুণ ও  পার্শ্বপ্রতিক্রিয়া…..

কোন বয়সে মেয়েদের সেক্স পাওয়ার বেশি থাকে থাকে…….


Post a Comment

নবীনতর পূর্বতন