১ম বারের চেষ্টাতেই আদালতের ম্যাজিস্ট্রেট হলেন গোয়ালার মেয়ে

আদালতের ম্যাজিস্ট্রেট হলেন গোয়ালার মেয়ে


ভোরবেলায় চারটার সময় উঠে বাবাকে গোয়ালার কাজে সাহায্য করা আবার কখনও কখনও অন্যের বাড়িতে দুূধ পৌছে দিয়ে আসা,  এসব কাজের ফাঁকে পড়ালেখা চালিয়ে গেছেন সোনাল শর্মা,  প্রথমবারই রাজস্থান জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় পাশ করেছিলেন এবার তিনি পোস্টিং পেতে যাচ্ছেন শীর্ষ আদালতের প্রথম ক্লাসের একজন ম্যাজিস্ট্রেট হিসেবে। 


 প্রথম প্রচেষ্টাতেই সফল হওয়ার নজির গড়ে মাত্র 26 বছর বয়সে বিচারক হতে যাচ্ছেন ভারতের রাজস্থানের লাল শর্মার মেশে শোনাল,  দারিদ্রতার কারণে সংসারের টানাপোড়ন অভাব থাকলেও তা সোনালের এগিয়ে যাওয়ার পথে কোন বাধা হতে পারেনি। 

 অভাবের সংসার হওয়ায় তিনি কোনদিনও কোচিং সেন্টার বা টিউশনিতে যেতে পারেননি সাইকেল চালিয়ে আগে কলেজে গিয়ে লাইব্রেরীতে নোট করে আসতেন,  কলেজে করা সেই নোটগুলি দিয়ে চলত তার পড়াশোনা এভাবে তিনি মোহনলাল সুখোদিয়া বিশ্ববিদ্যালয়ে ভালো ফল করার ফলে সোনার মেডেল পেয়েছিলেন। 


 গত নভেম্বরে জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়,  সোনাল সে পরীক্ষায় পাশ করলেও ওয়েটিং লিস্টে ছিলেন। কিন্তু কিছু চাকরিপ্রার্থী চাকরিতে যোগদান না করায় সোনালকে চাকরিতে যোগদান করার জন্য ডাকা হয়,  এভাবেই একজন দারিদ্র গোয়ালার মেয়ে কষ্ট করে পড়াশোনা করে প্রথম প্রচেষ্টাতেই হয়ে যান উচ্চ আদালতের একজন ম্যাজিস্ট্রেট। 


 সোনাল বলেন আমি যখন স্কুলে যেতাম অধিকাংশ সময় চপ্পলে গোবর লেগে থাকত, গোয়ালার মেয়ে পরিচয় দিতে বন্ধুদের সামনে খুব লজ্জা করতো কিন্তু এখন আমি পরিবারের জন্য গর্বিত।

আরো  খবর পরুনঃ

মানসিক রোগের ওষুধ চিকিৎসা লক্ষণসমূহ বিস্তারিত………

ডিম কেক রেসিপি তৈরি করুন বাসায় বসে……

লিচুর উপকারিতা পুষ্টিগুণ ও  পার্শ্বপ্রতিক্রিয়া…..


 

Post a Comment

নবীনতর পূর্বতন