মেয়েদের নাভি নিয়ে ৫টি অজানা তথ্য জানুন

মেয়েদের নাভি নিয়ে ৫টি অজানা

 
নাভি মানব শরীরের একটি গুরুত্বপূর্ণ অংশ গবেষকরা বলে থাকেন এই অংশ দিয় শরীরের দূষিত বাতাস এবং পেটে বায়ু চলাচল করে থাকে, গবেষকরা সবসময় নাভি পরিষ্কার পরিচ্ছন্ন রাখার উপর জোর দিয়ে থাকেন। 

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন নাভির মধ্যে কিছু ময়লা জমে থাকে, আরেকটু ভালোভাবে যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন নাভিতে গোলাকার কিছু ছিদ্র রয়েছে  সেলোর মধ্যে অনেক সময় দেখা যায় ময়লা জমে থাকে। 

 মহান আল্লাহ তায়ালার এক অনন্য সৃষ্টি নাভির মাধ্যমেই মায়ের গর্ভে সন্তান মায়ের সাথে সরাসরি কানেক্ট থাকে,এর মাধ্যমে গর্ভের সন্তান  খাদ্য গ্রহন করে থাকে। 

 এর বাহিরেও নাভি মেয়েদের শরীরের অন্যতম আকর্ষণীয় একটি অংশ,  নারীদের শরীরের পুরুষের পছন্দের স্থান গুলোর তালিকা নাভির স্থান উপরে, মেয়েদের নাভী অনেক সময় যৌন উত্তেজক হিসেবে কাজ করে থাকে। 

 নাভি গোলাকার কুন্ডলি আকারে হয় এই কুন্ডুলি সাধারণত বাহিরের দিকে বেরিয়ে থাকে।  পৃথিবীতে মাত্র 10 শতাংশ মানুষ রয়েছে যাদের নাভি কুন্ডলি ভিতরের দিকে থাকে। 

আরো  খবর পরুনঃ রোগ মুক্তির দোয়া আরবি ও বাংলায় উচ্চারণ সহ……….

 চলুন জেনে নেই এর বাহিরেও নাভি সম্পর্কে আরো অবাক করা তথ্য

১. প্রতিবছর বিশ্বের প্রায় ২ লাখ মানুষ নাভি কুন্ডলীর প্লাস্টিক সার্জারি করান। এদের অধিকাংশ অর্থাত্‍ প্রায় ১ লাখ ৮০ হাজার মানুষ অস্ত্রোপচারের মাধ্যমে নাভি কুন্ডলী ভিতর দিকে করেন।

২. একটি গবেষণায় দেখা গেছে, প্রতি ৬০ জন মানুষের নাভিতে প্রায় আড়াই হাজার আলাদা আলাদা প্রজাতির ব্যাক্টেরিয়া বসবাস করে।

৩. নাভি কুন্ডলী সাধারণত বাইরের দিকেই বেরিয়ে থাকে। পৃথিবীর মাত্র ১০ শতাংশ ব্যক্তির নাভি কুন্ডলী ভিতরের দিকে।

৪. অন্তঃসত্ত্বা মহিলাদের অনেক সময় শিশুর চাপে নাভি কুন্ডলী ভিতর থেকে বাইরের দিকে বেরিয়ে আসে।

৫. প্লাস্টিক অ্যান্ড রিকনস্ট্রাকটিভ সার্জারি জার্নালে প্রকাশিত একটি গবেষণাপত্র বলছে, যে সব মহিলার নাভি কুন্ডলী বাইরে দিকে, তারা খুব একটা আকর্ষণীয় হন না।

নাভি মেয়ে মানুষের সৌন্দর্যকে আরো বৃদ্ধি করে থাকে এজন্য মেয়েরা নাভি বিষয়ে এতটা বেশি ভেবে থাকেন, আসলে নাভি শরীরকে সুস্থ রাখার জন্য সবচাইতে বেশি ভূমিকা রাখে তাই আমাদের উচিত শরীরকে সুস্থ রাখার জন্য প্রতিনিয়ত নাভির প্রতি যত্ন নিন। 


 বর্তমান সমাজে মেয়েরা নাভি বাহিরে বের করে চলাফেরা করে থাকে এটা শরীয়তে সমর্থন করে না। তবে নারীর সৌন্দর্য বৃদ্ধির জন্য আপনি নানা প্রকার ট্রিটমেন্ট নিতে পারেন তবে সেটা কেবলমাত্র আপনার সঙ্গিনীর জন্য হওয়া উচিত। 

 আমাদের এই পোষ্ট বা আর্টিকেলটি সম্পর্কে আপনার মন্তব্য জানাতে পারেন অথবা আর্টিকেলটি আপনার সোসিয়াল বা সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করে বন্ধুদের মাঝে জানিয়ে দিতে পারেন।

আরো  খবর পরুনঃ

দিনের কোন সময় মেয়েদের সেক্স পাওয়ার বেশি থাকে……….

রোগ মুক্তির দোয়া আরবি ও বাংলায় উচ্চারণ সহ……….

মেয়ে পটানোর সহজ উপায় - Meye potanor tips…………..



Post a Comment

নবীনতর পূর্বতন