রিক্রুটিং অফিসার এর কাজ কি ?

রিক্রুটিং অফিসার এর কাজ কি


রিক্রুটিং অফিসার এর কাজ কি

রিক্রুটিং অফিসার বলা হয়ে থাকে নিয়োগদাতা অফিসারদেরকে অর্থাৎ যেসব ছোট ছোট কোম্পানিগুলো,  বিভিন্ন অফিসে চাকরির ক্ষেত্রে লোক নিয়োগ দিয়ে থাকেন এরা মূলত রিক্রুটিং এজেন্সি । 

 এ সকল এজেন্সির হয়ে কাজ করা লোকেরা হয়ে থাকে রিক্রুটিং অফিসার।  এ সকল Recruiting Officer অফিসারদের কাজ হয় বিভিন্ন প্রতিষ্ঠানে কতজন কর্মীর প্রয়োজন, কর্মীর প্রয়োজন নির্দিষ্ট করে সে অনুযায়ী যথাযথ অনুসরণ করে তা থেকে প্রয়োজনীয় কর্মী সংগ্রহ ও নির্বাচনের মাধ্যমে সকল প্রতিষ্ঠানের কর্মী সরবরাহ করা। 


আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত


 রিক্রুটিং অফিসারদের মূলত রিক্রুটিং এজেন্সিগুলো বেতন প্রদান করে থাকে এবং এরা রিক্রুটিং এজেন্সির কাজ করে থাকে।  এ সকল এজেন্সিরকাজ কেবল মাত্র দেশের মধ্যেই সীমাবদ্ধ থাকেনা। এদের সীমাবদ্ধতা দেশ ছাড়িয়ে বিদেশেও এরা জনবল নিয়োগ করে থাকে। 

 চাকরিতে যোগদানের পূর্বে অবশ্যই আপনাকে রিক্রুটিং এজেন্সিগুলোর সম্পর্কে রিক্রুটিং অফিসার সম্পর্কে ভালো ধারণা নিতে হবে আপনি পরবর্তীতে প্রতারণার শিকার হতে পারেন।

রিক্রুটিং এজেন্সির কাজ কি

রিক্রুটিং অফিসার রা বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ দিয়ে থাকেন এদেরকে নিয়োগদাতা প্রতিষ্ঠান বলা হয়ে থাকে মূলত এসব প্রতিষ্ঠানের বিভিন্ন কোম্পানিগুলোর চাহিদা অনুযায়ী প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষিত করে নিয়োগ দিয়ে থাকেন।

কোনো পরামর্শ কিংবা অভিজ্ঞতা থাকলে কমেন্ট বক্সে অবশ্যই আমাদের সাথে শেয়ার করুন।

আরো  খবর পরুনঃ   প্রশ্নঃ ইন্টারনেটের জনক কে ?

 

Post a Comment

নবীনতর পূর্বতন