ব্রা-অন্তর্বাস পরার নিয়ম ও স্তনের যত্ন - Bra porar niyom

 ব্রা পরার নিয়ম

 মেয়েদের ব্রা পরার নিয়ম টা কে খুব সহজ মনে হলেও আসলে ব্রা পরার কিছু নিয়ম রয়েছে আজকে আমরা অন্তর্বাস পরার নিয়ম গুলো জানবো। 

 আপনি যদি সঠিকভাবে ব্রা না পড়েন তাহলে আপনার শরীরের নানা প্রকার ক্ষতি হতে পারে এমন কি  এমনকি স্তন ক্যান্সার সহ স্তনের আকৃতি নষ্ট হয়ে যাওয়া স্তনের নানারকম সমস্যা দেখা দেওয়া সহ আরও নানান সমস্যা দেখা দিতে পারে। 

 অন্তর্বাস পরার নিয়ম গুলো সঠিকভাবে জেনে নেই


একটু ঝুঁকে পড়ুন

ব্রা পরার শুরুতেই একটু ঝুঁকে পড়ল একটু নিচের দিকে নামিয়ে নিন এবার ব্রা পড়ুন।এর ফলে স্তন সঠিকভাবে বসে যাবে, সঠিকভাবে শরীরের সাথে ফিট হবে।  জন্য ব্রা পরার সময় অবশ্যই একটু নিচের দিকে ঝুঁকে পড়ার অভ্যাস তৈরি করুন। 

আরো  খবর পরুনঃ স্তন-দুধ দ্রুত বড় করার সহজ উপায়…………….

ঠিকভাবে হুক লাগান

 অনেকেই দেখা যায় ব্রা পড়ার সময় সঠিকভাবে হুগ লাগিয়ে নেয় না যেমন তেমন করেই লাগিয়ে রাখে এটা ঠিক নয় এতে স্তনের সমস্যা হয়,  হুক সঠিকভাবে না লাগানোর ফলে স্তন সঠিক স্থানে ঠিকভাবে আসেনা সবসময় দুটো হুক লাগাবেন।  অনেকে একটা হুক লাগিয়ে ছেড়ে দেন এতে স্তন সঠিক জায়গায় বসে না তাই স্তনের আকৃতি নানারকম সমস্যা দেখা যায়। 


 ব্রা এর স্ট্রাপ ঠিক ভাবে লাগানো

 হুক লাগানোর পর স্টপ ঠিকভাবে বসেছে কিনা একবার দেখে নিন, স্ট্রাপের ভিতরে একবার আঙ্গুল গলিয়ে দেখুন আঙ্গুল গলানো যাচ্ছে কিনা,  যদি দেখেন ব্রা খুব টাইট হচ্ছে তাহলে অবশ্যই ঢিলা করবেন। কেননা যদি টাইপ অবস্থায় পড়ার অভ্যাস করুন তাহলে পিঠে দাগ পড়ে যাবে এবং স্থানের উপর মাত্রা অতিরিক্ত চাপ পড়বে যা পরবর্তীতে ক্ষতির কারন হয়ে উঠবে। 


 ব্রা এর নিচের দিকটা দেখে নিন

অনেক সময় দেখা যায় ব্রা এর উপরের স্ট্রাপ ঠিকভাবে লাগানোর পরও নিচের দিকটা সঠিকভাবে বসেনা অবশ্যই আপনি নিচের দিকটা একবার ভালোভাবে চেক করে নিবেন।  যদি নিচের দিকটা লিলে থাকে তাহলে এটি স্তনের ভার বহন করতে পারবে না।  ব্রা এর নিচের দিকটা ছিল পুরোপুরি সঠিক ভাবে স্তনের নিচে বসে এই বিষয়টি নিশ্চিত করুন। 


 স্তনকে সঠিকভাবে বসিয়ে নিন

যারা সঠিকভাবে পড়ার পরও দেখা যায় অনেক সময় স্তনের অনেক অংশ বেরিয়ে থাকে সেজন্য বেরা পড়ার পর স্তনের মধ্য ভালোভাবে ঢুকিয়ে নিন।  সব সময় পড়ার সময় খেয়াল রাখবেন যাতে স্তন দুটো সম্পূর্ণ ঠিকভাবে সঠিক স্থানে বসে কোনো অংশই যাতে বের হয় না থাকে।   যদি স্তনের কোন অংশ বেরিয়ে থাকে তাহলে ওই অংশ তার আকৃতি হারাবে। 


 স্তনকে নিচের দিক থেকে একটু ঠিক করে নিন

ব্রা পরিধান করার পরে চারদিক ঠিক করার পর নিচের দিকটা একটু ঠিক করে নিন, মানে নিচের দিক থেকে স্তনকে একটু উপরে উঠে বসিয়ে দিন এতে ইনস্টল সঠিকভাবে বসবে। 

আরো  খবর পরুনঃ

চুমু খাওয়ার ৭টি উপকারিতা……………….

স্তন-দুধ দ্রুত বড় করার সহজ উপায়…………….


 ব্রা কেনার সময় যে বিষয়গুলো সবসময় খেয়াল রাখবেন

১,  আপনার স্তনের সাথে সঠিক মাপ রেখে তারপরে ব্রা কিনবেন নয়তো আপনার স্তনের সাথে কখনোই খাপ খাবে না। 

২,  যারা কাপ আকারে ব্রা কিনে থাকেন তারা অবশ্যই সুযোগ থাকলে বেড়াও করে চেক করে কেনার চেষ্টা করবেন। 

৩,  সব সময় টাইট-ফিট কেনার চাইতে সঠিক মাপের এবং সঠিক সাইজের ব্রা কিনুন। 

৪,  প্রতিবার ব্রা কেনার পূর্বে অবশ্যই সাইজ মেপে কিনবেন কেননা আপনার পূর্বের সাইজের সাথে বর্তমান সাইজের পার্থক্য হতে পারে। 


 কিভাবে বুঝবেন আপনার ব্রা সঠিক হয়েছে

১,  আপনি যদি ব্রা পরিধান করার পর কোন প্রকার অসস্তি বোধ না করেন তাহলে আপনার ব্রা পড়া সঠিক হয়েছে। 

২,  ব্রা পরার পরে যদি দেখে স্তম্ভিত সঠিকভাবে বেরার সাথে সেট হয়ে গেছে তাহলে বুঝবে ব্রা সঠিক মাপের হয়েছে। 

৩,  অনেক সময় দেখা যায় আমরা ব্রা ঠিকভাবে পরিধান  করলেও ব্রা'র হুক বুকে অনেক ব্যাথার সৃষ্টি করে।  পাওয়া যায় তো অবশ্যই ব্রা পড়ে যেন বুকে ব্যথা অনুভূত না হয় এটি নিশ্চিত করুন। 

৪,  ব্রা পরিধান করে আয়নার সামনে নিজেকে দেখে তারপরে বুঝতে পারবেন যে আপনাকে কতটা আকর্ষণীয় বা কতটা মানায়। 


 আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করুন আপনার কোন মন্তব্য থাকলে তাও কমেন্ট করে জানিয়ে দিতে পারেন

আরো  খবর পরুনঃ

গোপনাঙ্গ থেকে লোম দূর করার ঘরোয়া উপায়…………….

চুমু খাওয়ার ৭টি উপকারিতা……………….



Post a Comment

নবীনতর পূর্বতন