মুদি দোকানের আইটেম তালিকা ? জেনে নিন বিস্তারিত

দোকানের আইটেম তালিকা বিস্তারিত

মুদি দোকান বলতে বুঝায় আমাদের প্রয়োজনীয় সামগ্রী যেখানে পাওয়া যায় যেমন আমাদের বাসা বাড়ি কিংবা খাবার আইটেম গুলো,  মুদি পন্য সম্পর্কে অনেকেই হয়তো জানি না যে কোন পণ্যগুলোতে মুদি পন্য বলা হয়। 


      মুদি দোকানের আইটেম তালিকা

    মুদি দোকানের আইটেম এর নাম জানা থাকলে বা মোদী সামগ্রীর নাম জানা থাকলে যেমন সুবিধা হয় তেমনি দোকানদারের  সেই পণ্য দোকানে রাখা সহজ হয়,  কাস্টমার একবার আপনার দোকান থেকে ফিরে গেলে পরবর্তীতে আপনার দোকানে আসার সম্ভাবনা কম থাকে।


     আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ থেকে ৩ ইঞ্চি পর্যন্ত বড় মোটা করে।


     বর্তমানে সুপারশপগুলো চাহিদা বেশি বা সুপারশপগুলো জনপ্রিয় হওয়ার কারণ হচ্ছে সুপারশপগুলোতে একত্রে সব পণ্য পাওয়া যায় যার কারণে মানুষের পছন্দের শীর্ষে উঠে এসেছে। যারা প্রাথমিক পর্যায়ে মুদি দোকান খোলার কথা চিন্তা করছেন তাদের মুদি পণ্যের নাম জানা বাধ্যতামূলক।

     

     মুদি দোকানের আইটেম

    আপনাদের বোঝার সুবিধার্থে আমরা মুদি পণ্যগুলো কে কয়টি ভাগে ভাগ করে তারপর তুলে ধরেছে যেন আপনি খুব সহজেই বুঝতে পারেন। মুদি পণ্যগুলোকে কয়েকটি ক্যাটাগরিতে ভাগ করা যায় তাহলে আপনার বোঝার সুবিধা হবে।  নিচে থেকে জেনে নেই মুদি পণ্যের তালিকা।

    আরো পড়ুনঃ একটানা 15 থেকে 30 মিনিট সহবাস করার ঔষধ।

     আরো পড়ুনঃ মাত্র সপ্তাহে মোটা হওয়ার ঔষধের নাম দাম ২২০ টাকা।


    মুদি আইটেম তালিকা


    ব্রান্ডের মুদি আইটেম তালিকা

    এই পণ্যগুলো বিভিন্ন কোম্পানি সরবারহ করে থাকে যেমন, রুচি, প্রাণ, পারটেক্স, মেঘনাগ্রুপ ইত্যাদি।

    রান্নাবান্না  মুদি আইটেম তালিকা

     বিভিন্ন কোম্পানির চাল, মসলা, তেল, রেডি মিক্স, লবণ, চিনি, গোলাপ জল, সিরকা, কেওরা পানি, ভিনেগার, সেমাই ও সুজি, নুডুলস, আচার, তাল মিসরি, কর্ণ ফ্লাওয়ার, বেকিং সোডা, বেকিং পাউডার,  ফুড কালার ইত্যাদি।

    নাস্তা ব্রেড  মুদি আইটেম তালিকা

     রুটি, বেকারি ও খাবার: কুকিস, ব্রেড, বিস্কুট, কেক, চানাচুর, জ্যাম, জেলি, মধু, কেল্ট, মকানই, সস, কে-চাপ, চুইংগাম ইত্যাদি।


    আরো পরুনঃ মেয়েদের যোনি - গোপনাঙ্গ টাইট করার ক্রিম


    স্বাস্থ্য এবং সৌন্দর্য  মুদি আইটেম তালিকা

     শ্যাম্পু, সাবান, টুথপেস্ট, ডিটারজেন্ট পাউডার, ব্রাশ, মাউথ ওয়াশ, স্যানিটারি ন্যাপকিন, হেয়ার রিমুভাল, শেভিং ক্রিম, স্কিন ক্রিম, স্কিন পাউডার, লোশন, নারিকেল তেল, সরিষার তেল, ফেসিয়াল ও টয়লেট টিস্যু, সেভলন, হ্যান্ড ওয়াশ, খাবার স্যালাইন, টেস্টি হজমি ইত্যাদি।


    মুদি আইটেম


    পানীয়  মুদি আইটেম তালিকা

    আইসক্রিম, কোল্ড ড্রিংকস, জুস, পাউডার ড্রিংক, মিনারেল ওয়াটার, , চা পাতা, কফি ইত্যাদি।

    উৎপাদিত মুদি আইটেম তালিকা

    চাল, ডাল, তেল, লবণ, আটা, ময়দা, সুজি, সেমাই, চিড়া, পেঁয়াজ, আদা, রসুন, হলুদ, মরিচ, তেজপাতা, জিরা, দারচিনি, এলাচি, হরেক রকমের মসলা, গুড়, মুড়ি, ডিম, চিনি, বার্লি ইত্যাদি।


    আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ থেকে ৩ ইঞ্চি পর্যন্ত বড় মোটা করে।


    দুগ্ধ জাতীয় মুদি আইটেম তালিকা

    তরল এবং ইউএইচটি দুধ , পনির, বাটার, কনডেন্সড মিল্ক, গুড়া দুধ, লাচ্ছি, চীজ, দই, ঘী ইত্যাদি।

    আরো পড়ুনঃ বিনা জামানতে ঋণ দেয় কোন ব্যাংক


    নিত্য প্রয়োজনীয় মুদি আইটেম তালিকা

    কাগজ, কলম, খাতা, পেন্সিল, মার্কার, কালার পেন, রাবার, ব্যাটারি, আলতা, চুড়ি কানের দুল, বাচ্চাদের খেলনা, নেল পালিশ, মালা, সুঁই, বোতাম, ব্লেড, আইকা, গাম, গ্লু ইত্যাদি।


     


    মুদি দোকানের আইটেম লিস্ট pdf

    মুদি মালের এসবের বাইরেও আরো অনেক পণ্য রয়েছে যেগুলো আপনার দোকানের সাথে মিলিয়ে দোকানে উঠাতে হবে,  তবে উপরে যে সব ব্র্যান্ডের পণ্য সম্পর্কে তালিকা দেওয়া হয়েছে। সেগুলো অবশ্যই আপনাকে রাখতে হবে কারণ এটির না পেলে অনেক কাস্টমার ফিরে যাবে, আর ওই কাস্টমার আপনার দোকানে দ্বিতীয়বার আসার সম্ভাবনা অনেক কম থাকবে। 


     মুদি দোকানের আইটেম লিস্ট 

    আবার এটাও দেখা যায় যে গ্রামের মুদি দোকান গুলো এক শহরের মুদি দোকান গুলোর মধ্যে অনেক পার্থক্য রয়েছে।  আপনি যদি গ্রামে মুদি দোকান দিয়ে থাকে তাহলে কখন হয় শহরের মত করে দিতে চাইবেন না। আবার যদি শহরে মুদি দোকান দেওয়ার স্বপ্ন দেখেন তাহলে কখনো গ্রামের মতো করে দিবেন না, কারণ দুটি সম্পূর্ণ ভিন্ন পরিবেশ আর বিক্রির পরিবেশটাও সম্পূর্ণ আলাদা। 


    মুদি দোকানের আইটেম ছবি

    পরিশেষে যদি আমাদের আর্টিকেলটি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে আমাদেরকে জানান। আর যদি আমাদের পেজে আপনি কিছু লিখতে চান তাহলে অবশ্যই আমাদের কন্টাক্ট পেজের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করুন। 

    আরো  খবর পরুনঃ   সান্ডার তেল মাত্র ৪৫০ টাকায় লিঙ্গ বড় ও মোটা করে



    4 মন্তব্যসমূহ

    1. আমি একটা নতুন মুদি দোকান করেছি ভাই আপনার লেখাটি আমার কিছুটা উপকার হলো ধন্যবাদ ভাই

      উত্তরমুছুন
    2. মুদি দোকান করতে চাই, সাহস পাই না

      উত্তরমুছুন
    3. ভাই আমি পড়াশোনা শেষ করেছি কিন্তু জবের কোন ইচ্চা নাই, তাই ছোট হলেও বিজনেস করতে চাই,, তাই আমি মুদি দোকান দিয়ে হলেও শুরু করতে চাই, কিন্তু সাহস পাই না দোয়া করবেন, যেন আল্লাহ আমাকে শুরু করার তাওফিক দেন

      উত্তরমুছুন

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন