টেরিটরি সেলস অফিসারের কাজ কি

টেরিটরি সেলস অফিসারের কাজ কি ?


টেরিটরি সেলস অফিসার এর কাজ কি , টেরিটরি সেলস অফিসারের কাজ কি এটি জানার পূর্বে আমাদেরকে এটি জানতে হবে আসলে টেরিটরি সেলস অফিসার বলতে কি বুঝায়৷  আপনি যদি টেরিটোরি এবং সেলস অফিসার এই শব্দটির ফুল মিনিং জানতে চান বা অধিক সময় মনে রাখতে চান তাহলে অবশ্যই আপনাকে বিস্তারিত জানা উচিত।


টেরিটরি সেলস অফিসারের কাজ কি

টেরিটরি সেলস অফিসার হচ্ছে মার্কেটিং এর সাথে জড়িত একজন অফিসার যিনি  ফিল্ডের একজন নিম্ন অফিসার হিসেবে  কাজ করে থাকেন।  অর্থাৎ বলা হয়ে থাকে মার্কেটিং লাইনে টেরিটরি সেলস অফিসার  থেকে অফিসারের ধাপ শুরু হয়ে থাকে। 

টেরিটরি সেলস অফিসারের কাজ


আরো পড়ুনঃ ছেলেদের লিঙ্গ ইঞ্চি মোটা ইঞ্চি লম্বা করার ঔষধ

 

 এবার আসি টেরিটরি সেলস অফিসার এর কাজ আসলে কি টেরিটরি সেলস অফিসার কয়েকজন এস আর, বা সেলস অফিসার কে নিয়ন্ত্রণ করে থাকেন যারা সরাসরি বিক্রয় এর সাথে যুক্ত থাকেন এদের রিপোর্ট এদের নানা তথ্য সংগ্রহ করা হচ্ছে একজন অফিসারের কাজ। 

টেরিটরি সেলস অফিসার এর কাজ কি


টেরিটরি সেলস অফিসার এর কাজ 

 মার্কেটিং লেবেলের যারা রুট পর্যায়ে কাজ করে থাকেন বা অর্ডার সংগ্রহ করে থাকেন বা অর্ডার কালেক্ট করে থাকেন তাদের কে সাধারণত সেলস অফিসার বলা হয়ে থাকে এই সেলস অফিসারের নেতা হিসেবে কাজ করে থাকেন তাদেরট সকল তথ্য ডাটা নিয়ে থাকেন তারাই হচ্ছে মূলত টেরিটরি সেলস অফিসার। 


আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পরুনঃ মেয়েদের যোনি - গোপনাঙ্গ টাইট করার ক্রিম


 টেরিটরি সেলস অফিসার কে বিভিন্ন কোম্পানির বিভিন্ন নামে বলা হয় যেমন,  টি এস ও,  টি এম ও, এম ও। এর বাহিরেও টেরিটরি সেলস অফিসার পণ্যের হিসাব-নিকাশ নিয়ে কাজ করে থাকেন যেমন কোম্পানি থেকে প্রাইমারি সংক্রান্ত যে হিসাবগুলো হয় তা ডিলার পয়েন্ট গুলোতে সেটগুলো নিয়ন্ত্রণ করা বা সেগুলোর পুঙ্খানুপুঙ্খ হিসাব রাখা হচ্ছে তার কাজ।


টেরিটরি সেলস অফিসারের বেতন

টেরিটরি সেলস অফিসার এর বেতন কত এটির সঠিক কোন তথ্য আপনাদেরকে দেয়া যাবে না,  কেননা কোম্পানিভেদে এই সেলস অফিসার দের বেতন অনেক পার্থক্য রয়েছে যেমন একজন সর্বনিম্ন টেরিটরি সেলস অফিসার 14000 টাকা বেতন থেকে শুরু করে টিএ ডিএ সহ 20 থেকে 22 হাজার টাকা এরকম পেতে পারেন আবার এমন হতে পারে কোম্পানিভেদে এটা 18 হাজার থেকে 15 হাজার পর্যন্ত। 






 আবার এমনটাও দেখা যায় যেমন বড় কোম্পানিগুলো রয়েছে যেমন নেসলে ইউনিলিভার এদের মত বড় বড় কোম্পানিগুলো তে একজন টেরিটরি সেলস অফিসার সর্বনিম্ন 60 থেকে 70 হাজার টাকা পর্যন্ত বেতন পেয়ে থাকেন।  আসলে নির্ভর করবে আপনি কোন ধরনের কোম্পানিতে চাকরি করছেন সেটার উপর ভিত্তি করে আপনার বেতন হবে তবে একজন টেরিটরি অফিসার এর বেতন সর্বনিম্ন 18 থেকে 20 হাজারের নিচে খুব কমই দেখা যায়। 

আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত


 টেরিটরি সেলস অফিসার এর কাজ এর বেতন সম্পর্কে যদি আপনার কোন মন্তব্য আইডিয়া থাকে তবে সেটি অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদের সাথে শেয়ার করে নিতে পারেন।

আরো  খবর পরুনঃ   খড়ের ঘর শীতকালে গরম ও গ্রীষ্মকালে ঠাণ্ডা থাকে কেন?


1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন