জুনিয়র অডিটরের কাজ কি ? জুনিয়র অডিটর বেতন স্কেল

 

জুনিয়র অডিটরের কাজ কি ? জুনিয়র অডিটর বেতন স্কেল

যদি প্রশ্ন করেন জুনিয়র অডিটর এর কাজ কি তাহলে এর সহজ উত্তর হল।  হিসাব নিরীক্ষা অর্থ পরিশোধ হিসাব তৈরি ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে হিসাব রাখা বাজেট প্রস্তুত করা, নিয়ন্ত্রণ ও পর্যালোচনা ব্যবস্থাপনা বাংলা হিসাব ইত্যাদি সম্পাদন করে থাকেন। 

 জুনিয়র অডিটর এর কাজ কি জুনিয়র অডিটর সম্পর্কে সমস্ত কিছু বিস্তারিত জেনে নিন।

 আসলে অফিসের টুকিটাকি যে কাজগুলো রয়েছে হিসাব সংক্রান্ত নোটিশ সংক্রান্ত তথ্য সংক্রান্ত যেগুলো করা হয় সেগুলো মূলত করে থাকেন জুনিয়র অডিটর।  এই কাজগুলো সিনিয়র অডিটর করে থাকেন বা জুনিয়র অডিটর দিকে তারা সাহায্য করে থাকেন সিনিয়র লিডাররা যেমন অনেকদিন কাজটি করার ফলে তাঁরা সহজেই এই কাজগুলো সম্পর্কে জানেন। জুনিয়র অডিটর এ কাজগুলো সম্পর্কে খুব দ্রুত কিছু জানেনা যার ফলশ্রুতিতে তাদেরকে কিছুটা সময় লেগে যায়। 


 জুনিয়র অডিটর পদ 16 তম গ্রেডের একটি পদ।  তবে আপনি যদি প্রথমে জুনিয়র অডিটর হিসেবে নিয়োগ পেয়ে থাকেন এবং পরবর্তীতে আপনি যদি আপনার দক্ষতা দেখাতে পারে তাহলে অল্প সময়ের মধ্যে আপনি সিনিয়র হিসেবে পদোন্নতি পেয়ে যাবেন। 


 জুনিয়র অডিটর মূলত জুনিয়র অডিটর দেরকে তদারকি করে কাদের কাজের দেখভাল করে থাকে এবং তাদের কাজের প্রতি নির্দেশনা এবং কাজগুলো শিখিয়ে দেয়ার দায়িত্ব থাকে। 

  

জুনিয়র অডিটর বেতন স্কেল

জুনিয়র অডিটর, অডিটর, সাব-অর্ডিনেট অ্যাকাউন্টস ... অডিটরদের চেয়ে নিম্ন স্কেলে থাকা সচিবালয়ের সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা, উপজেলা ... তৃতীয় শ্রেণির পদমর্যাদার এই জুনিয়র অডিটররা ১৬তম গ্রেডে ৪৭০০-৯৭৪৫ টাকা কাঠামোতে বেতন পান ।


 আশা করছি আজকে আপনি জুনিয়র অডিটর দের আসল কাজটি এ সম্পর্কে সামান্য কিছু জ্ঞান অর্জন করতে পেরেছেন জুনিয়র অডিটর এর কাজ কি? সম্পর্কে আপনার যদি কোন জানা থাকে বা কোন তথ্য থাকে তাহলে সেটি অবশ্যই কমেন্টে শেয়ার করতে পারেন।


আরো  খবর পরুনঃ   বাংলাদেশ কত সালের কত তারিখে স্বাধীন হয়


1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন