পাঙ্গাস মাছ খেলে কী হয় ? পাঙাশ মাছ খেতে নিষেধ করা হয় কেন

পাঙ্গাস মাছ খেলে কী হয়


পাঙ্গাস মাছ খেলে কি হয়, বা পাঙ্গাস মাছ খাওয়া কতটা ক্ষতিকর।  পাঙ্গাস মাছ খেতে নিষেধ করার কারন সব কিছু আজকে তুলে ধরছি,  এটি আমি নয় একজন বিশেষজ্ঞ মত। 

 আসলে পাঙ্গাস মাছ খেলে তেমন কোন ক্ষতি হয় এমন গবেষণায় পাওয়া যায়নি কিছু সাধারণ মানুষ এটি নিয়ে বিভ্রান্তি ছড়ায় এটি হয়তোবা তাদের মনগড়া একটি মতবাদ।  আপনি যদি পাঙ্গাস মাছ প্রিয় একজন মানুষ হয়ে থাকেন বা আপনার পছন্দের মাছের তালিকা পাঙ্গাস মাছ থেকে তাকে আর যদি আপনি এই মাছটি সম্পর্কে সন্দেহ পোষণ করে থাকেন৷ তবে  তাহলে আপনার ধারনাটি একেবারেই ভুল কারণ পাঙ্গাস মাছ খেলে কোন প্রকার ক্ষতি হয় এটা জানা যায়নি এমনকি এটা যে ক্ষতিকর এমন কোন প্রমানও নেই।


পাঙ্গাস মাছ খেলে কী হয়

সঠিক উত্তর হচ্ছে পাঙ্গাস মাছ খেলে কোন ক্ষতি হয় না এটি কেবল একটি ভ্রান্ত ধারণা মাত্র। 


পাঙাশ মাছ খেতে নিষেধ করা হয় কেন

 পাঙ্গাস মাছ খেতে নিষেধ করা হয়েছে এমন সঠিক কোনো প্রমাণ যদি আপনার হাতে থেকে থাকে তাহলে অবশ্যই সেটি আমাদেরকে অবহিত করুন আর যদি না থেকে থাকে তাহলে এটি নিয়ে ক্ষমতা বিভ্রান্তি ছড়ানোর কোন দরকার নেই।

আরো  খবর পরুনঃ প্রতিদিন রসুন খাওয়ার ৭ উপকারীতা ? রসুন খেলে কি হয়।


পাঙ্গাস মাছ খাওয়ার ভালো দিকগুলো বা উপকারিতা কি কি

১,  প্রতি 100 গ্রাম পাঙ্গাস মাছ আছে 92 কিলোক্যালরি শক্তি, যা অন্য মাছের তুলনায় অনেক গুণ বেশি। 

২,  প্রতি 100 গ্রাম মাছে 15 গ্রাম আমিষ যা শুধু  ইলিশ মাছের চেয়ে একটু পরিমাণে কম। 

৩,  প্রতি 100 গ্রাম পাঙ্গাস মাছের 3.5 গ্রাম চর্বি কিন্তু এর চর্বিতে ফ্যাটের পরিমাণ একেবারেই নেই এছাড়া এতে উপকারী ওমেগা-থ্রি শক্তি বৃদ্ধিকারক৷ 

৪,প্রতি ১০০ গ্রামে কোন শর্করা বা কার্বোহাইড্রেট নাই (যা খুবই স্বাস্থ্যসম্মৎ, কিন্তু আপনাদের প্রিয় শেলফিশে আছে ৩-৪% ও ইলিশে ০.৭২%)

৫,প্রতি ১০০ গ্রামে ৮০ মিলিগ্রাম (০.০৮%) আছে কোলেস্টরল (যা খুবই যৎসামান্য, স্বাস্থ্য ঝুঁকি নাই, বরং আপনাদের সুপেয় ও সুখাদ্য চিংড়িতে আছে এর তিন গুণ) ।

৬,এছাড়াও ক্যালসিয়াম, আইরন, ফসফরাস, ম্যাগনেসিয়াম, ম্যাঙ্গানিজ, কপার, জিঙ্ক ও অন্যান্য পুষ্টি উপাদান যথেষ্ট ও সহনীয় পর্যায়ে রয়েছে


 পাঙ্গাস মাছ চাষ যোগ্য এতে লাভ বেশি এবং এ মাছের দাম কম হওয়ায় এটি গরিব মানুষের খাওয়ার জন্য খুবই উপযোগী।  কিন্তু পাঙ্গাস মাছ সম্পর্কে যেসব তথ্য প্রচলিত রয়েছে সেগুলো অনেক অংশই সত্য নয় আপনি আরও তথ্য জানার জন্য গবেষকদের তথ্য অনুসন্ধান করে দেখতে পারেন। 


 আর্টিকেলটি সম্পর্কে আপনার কোন মন্তব্য থাকলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিন আর আমাদের সাথে যোগ দিতে অবশ্যই আমাদের কন্টাক পেজের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করুন ।

আরো  খবর পরুনঃ যে ৬ টি মাছ খাওয়া মোটেও উচিত নয়


1 মন্তব্যসমূহ

  1. Thank you
    Csfworld It, servicer Provider, Here you all Of service need a Business Here you get designer
    animator web developer digital marketer w
    all of 5+ years experience,
    so if you want you can choose us and increase your business and sales
    https://csfworldit.blogspot.com/

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন