জেনে নিন গুগল এডসেন্স এ CPC কি ?

 

জেনে নিন গুগল এডসেন্স এ CPC কি 

আমরা আজকের পর্বে জানবো গুগোল অ্যাডসেন্সে CPC কি বিস্তারিত

 যারা হয়তো গুগলে নতুন কাজ শুরু করেছেন বা নতুন কাজ শুরু করতে চাচ্ছেন কিন্তু গুগলের এই শব্দগুলোর মিনিং জানেন না তাদের জন্য আমরা আজকে সহজভাবে এগুলো বুঝিয়ে দেব।

প্রশঃ গুগল এডসেন্স এ CPC কি ?

CPC হলো Cost Per Click

2. CPC - Cost Per Click

সিপিসি দ্বারা বুজানো হয় আপনি প্রতি ক্লিকে কত ডলার করে পাবেন,  সাধারণত দেশের উপর নির্ভর করে থাকে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার দেশগুলোতে সিপিসি রেট অনেক কম কিন্তু ইউরোপ কান্ট্রি আমেরিকান কান্ট্রি গুলোতে অনেক বেশী হয়ে থাকে।  উদাহরণস্বরূপ আপনার সিপিসি যদি 0.20 পার্সেন্ট হয় তাহলে আপনি প্রতি অ্যাডে ক্লিক এর জন্য পাবেন 0.20 সেন্ট করে, আর যদি আপনার সিপিসি ১ ডলার থাকে তাহলে আপনি প্রতি একটি ক্লিকের জন্য পাবেন 1 ডলার করে। 

 আশাকরি আপনার সিপিসি সম্পর্কে সাধারণ ধারণা পেয়েছেন, তবে অবশ্যই এই ক্ষেত্রে আপনার কনটেন্ট এর উপর নির্ভর করে আপনার সাইটে কোন দেশের ভিজিটর বেশি ভিজিট করে থাকে।

 গুগোল এমন একটি প্ল্যাটফর্ম এখানে কেউ যদি সঠিক ও সৎ উপায়ে কাজ করে তাহলে তার ইনকাম করার সম্ভাবনা বেশি থাকে তেমনি তাঁর আয়তি হয়ে যায়।  গুগল থেকে আপনি খুব সহজে, ব্লগিং বা ইউটিউব এর মাধ্যমে ভালো একটি টাকা ইনকাম করতে পারেন

আর্টিকেলটির সম্পর্কে আপনার কোন প্রশ্ন জিজ্ঞাসা থাকলে কমেন্ট এর মাধ্যমে অবশ্যই জানিয়ে দিবেন,  আপনি যদি আপনার কোন মূল্যবান লেখা আমাদের সাইটে প্রকাশ করতে চান তাহলে অবশ্যই আমাদের কন্টাক্ট পেজে গিয়ে আমাদের সাথে যোগাযোগ করুন।

1 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন