মালিহা নামের অর্থ কি । Maliha name meaning in Bengali Islamic and Arabic

 

মালিহা  নামের অর্থ কি


মালিহা নামের অর্থ কি। Maliha namer ortho ki 


প্রিয় বন্ধুগণ আপনারা প্রায়ই Google এ নামের অর্থ সম্পর্কে সার্চ করে থাকেন। তাই আপনাদের জানার সুবিধার্থে জানার দুনিয়াকে আরও প্রসার করতে janbobd24.com নিয়ে এল সকল প্রকার নাম এবং নামের অর্থ। এছাড়াও যে কোন প্রশ্ন সম্পর্কে জানতে ভিজিট করুন Janbobd24.com । আজকের আর্টিকেলটিতে আমরা জানবো মালিহা  নাম সম্পর্কে মালিহা  নামের অর্থ কি? মালিহা  নামের ইসলামিক অর্থ কি? মালিহা  নামের আরবি অর্থ কি? মালিহা  নামের অর্থ কী? মালিহা নামের মেয়েরা কেমন হয়? মালিহা  নামের অর্থ মালিহা শব্দের অর্থ কি? মালিহা নামটি ইসলামিক নাম কিনা? Maliha name meaning in Bengali? Maliha name meaning in Islamic? Maliha namer ortho ki? মালিহা নামের অর্থ কি? এবং মালিহা নামের অর্থ জানতে চাই ইত্যাদি। 

তাহলে চলুন বন্ধুরা জেনে নেয়া যাক আনিকা নাম সম্পর্কে সম্পর্কে সঠিক তথ্য পেতে সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো নাম সম্পর্কে জানতে এবং যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন।

আরো পরুনঃ মেয়েদের দুধ - ব্রেস্ট - ছোট করার ক্রিম

আরো পরুনঃ মেয়েদের দুধ - ব্রেস্ট - বড় করার ক্রিম

আরো পড়নঃ মেয়েদের ছামা - ভোদা- গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম


মালিহা নামের অর্থ কি

 মালিহা নামটি খুব সুন্দর একটি ছোট্ট আধুনিক জনপ্রিয় নাম। মালিহা নামটি শুধুমাত্র মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ মালিহা শব্দটি একটি স্ত্রীলিঙ্গ শব্দ। মানবজীবনে নাম ও নামের অর্থ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।  শিশুর সুন্দর  বিকাশে নামের ভূমিকা রয়েছে। সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর একটি অর্থবহ নাম রাখা পরিবারের অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব। 

মালিহা নামের অর্থ হলো- সুন্দর, চমৎকার, মধুরভাষী, উত্তম ইত্যাদি। মালিহা নামের অর্থটি মালিহা নামের মতই সুন্দর। আপনারা যারা সন্তানের জন্য ছোট সুন্দর আধুনিক নাম খুঁজছেন তারা মালিহা নামটি ভেবে দেখতে পারেন। মালিহা নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ নেই যে কোন ধর্মাবলম্বী রাই মালিহা নামটি রাখতে পারেন।

আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

আরো পড়ুনঃ Ssc এর পূর্ণরূপ কি ? ssc full meaning

 আরো পড়ুনঃ  নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ  নামের মেয়েরা কেমন হয়

 মালিহা নামের ইসলামিক অর্থ কি

মালিহা নামটি খুবই সুন্দর একটি ইসলামিক নাম। মুসলিম পরিবারের সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর একটি ইসলামিক নাম রাখা পরিবারে অন্যতম দায়িত্ব। ইসলামে সন্তানের জন্য সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেয়া হয়েছে। কেননা হাদীসে এসেছে নিশ্চয়ই কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে। তাই তোমরা তোমাদের নামগুলো কে সুন্দর করে রাখো। তাই আমাদের প্রত্যেকেরই উচিত শিশু সন্তানের জন্য সুন্দর সুন্দর অর্থবহ ইসলামিক নাম রাখা। 

 মালিহা নামের ইসলামিক অর্থ হলো --উত্তম, মধুরভাষী, চমৎকার ইত্যাদি। মালিহা নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধি নিষেধাজ্ঞা নেই। আপনারা যারা মালিহা নামটি রাখার ব্যাপারে আগ্রহী কিন্তু মালিহা নামটি ইসলামিক নাম কিনা এ নিয়ে সন্দেহ ছিলেন তারা নির্দ্বিধায় মালিহা নামটি রাখতে পারেন এটি একটি ইসলামিক নাম।

মালিহা নামের ইসলামিক অর্থ কি


 মালিহা নামের আরবি অর্থ কি

 মালিহা নামটি মূলত একটি আরবি ইসলামিক নাম। মালিহা নামটি সাধারণত কন্যাশিশুদের নামে রাখা হয় থাকে। মালিহা নামটি খুবই সুন্দর একটি ইসলামিক আরবি জনপ্রিয় নাম। মালিহা নামের আরবি অর্থ হলো - মধুরভাষী, উত্তম ইত্যাদি। মালিহা নামটি যেকোনো মুসলিম শিশুদের নাম রাখা যাবে তবে অন্য ধর্মাবলম্বীরাও মালিহা নামটি রাখতে পারেন। বাংলাদেশে অনেক মেয়ে মুসলিম মেয়ে শিশুর নাম মালিহা রাখা হয়েছে। এ ছাড়াও বিশ্বের বিভিন্ন মুসলিম দেশগুলোতে মালিহা নামটি রাখা হয়ে থাকে।


 মালিহা নামের বাংলা অর্থ কি

 মালিহা নামটি মূলত একটি আরবি নাম। মালিহা নামটি আরবি ভাষা থেকে এলেও  বাংলায় মালিহা নামের অনেক জনপ্রিয়তা রয়েছে। মালিহা নামের বাংলা অর্থ হলো- সুনদর, উত্তম ও চমৎকার ইত্যাদি।  মালিকা নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম আপনারা যে কেউ মালিহা নামটি রাখতে পারেন।


মালিহা শব্দের অর্থ কি 

মালিহা শব্দটি মূলত একটি আরবি শব্দ। মালিহা  শব্দের আভিধানিক অর্থ হলো --মধুরভাষী, এছাড়াও মালিহা শব্দের আরো অনেকগুলো অর্থ রয়েছে যেমন সুন্দর চমৎকার উত্তম ইত্যাদি। মালিহা শব্দটি মূলত স্ত্রীলিঙ্গ শব্দ। তাই মালিহা শব্দটি দিয়ে শুধুমাত্র মেয়ে শিশুদের নাম রাখা হয়ে থাকে। মালিহা নামের ভাগ্যবান সংখ্যা 3 টি।

 আরো পড়ুনঃ আয়াত নামের অর্থ কি  Ayat namer ortho ki

 আরো পড়ুনঃ অর্পিতা নামের অর্থ কি | Arpita namer ortho ki

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki

 Maliha নামের অর্থ কি

maliha নামটি খুব সুন্দর একটি ছোট্ট ইসলামিক আধুনিক জনপ্রিয় নাম।বর্তমানে বাংলাদেশে আধুনিক জনপ্রিয় নাম গুলোর মধ্যে একটি নাম মালিহা। মালিহা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা যায়। মালিহা নামের অর্থ হলো-- মধুরভাষী উত্তম চমৎকার সুন্দর ইত্যাদি। 


Maliha namer ortho ki 

Maliha namer orrtho holo -- Modurvashi, sundor,uttom, Comotkar( মালিহা নামের অর্থ হল মধুরভাষী, সুন্দর, উওম, চমৎকার ইত্যাদি)।


Maliha name meaning in Bengali 


Maliha name meaning in Bengali


The name Maliha is a very beautiful modern popular name. The name Maliha is usually named after a girl child. The word Maliha is basically a feminine word. The Bengali name Maliha means - good, nice and sweet-speaking etc ..(মালিহা নামটি খুব সুন্দর একটি আধুনিক জনপ্রিয় নাম। মালিহা নামটি সাধারণত মেয়ে শিশুদের নামে রাখা হয়ে থাকে। মালিহা শব্দটি মূলত স্ত্রীলিঙ্গ শব্দ। মালিহা নামের বাংলা অর্থ হলো-- উত্তম , চমৎকার ও মধুরভাষী ইত্যাদি।)


Maliha name meaning in Islamic 

The name Maliha is a very beautiful Islamic modern popular name. The name Maliha is usually named after the girl child. The word Maliha is basically a feminine word. The Islamic meaning of the name Maliha is - sweet-spoken, good, nice and beautiful etc ..

(মালিহা নামটি খুব সুন্দর একটি ইসলামিক আধুনিক জনপ্রিয় নাম। মালিহা নামটি সাধারণত কন্যা শিশুদের নামে রাখা হয়ে থাকে। মালিহা শব্দটি মূলত একটি স্ত্রীলিঙ্গ শব্দ। মালিহা নামের ইসলামিক অর্থ হলো-- মধুরভাষী, উত্তম , চমৎকার ও সুন্দর  ইত্যাদি।)


 মালিহা নামের সঠিক বানান কি 

মালিহা নামটি খুব সুন্দর একটি সহজ ছোট নাম। মালিহা নামের বানানটি খুবই সহজ।মালিহা নামটি বিভিন্ন ভাবে লেখা যায়। তবে সঠিক বানান হলো -- MALIHA(Maliha) 

এছাড়াও এভাবেও লেখা যায় --MALEEHA/MALEHA


 মালিহা নামের অর্থ 

মালিহা নামটা খুব সুন্দর একটি নাম। মালিহা নামটি সাধারণত মেয়ে শিশুদের  নামে রাখা হয়ে থাকে। মালিহা নামের অর্থ হলো৷ -মধুরভাষী, সুন্দর, চমৎকার ও উত্তম ইত্যাদি। মালিহা নামটি রাখার ব্যাপারে কোনো বিধিনিষেধ নেই যেকোনো ধর্মাবলম্বীরা নাম কি রাখতে পারেন। 


মালিহা নামের অর্থ কী

প্রিয় বন্ধুগণ যারা মালিহা নামের অর্থ কী লিখে সার্চ করে থাকেন এই লেখাটা শুধুমাত্র তাদের জন্য লেখা। উপরে মালিহা নামের অর্থ কি সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশাকরি আলোচনা থেকে মালিহা নামের অর্থ জেনে গেছেন। 

 আরো পড়ুনঃ ইসরাত নামের অর্থ কি | Israt namer ortho ki

 আরো পড়ুনঃ  আহনাফ নামের অর্থ কি  Ahnaf namer ortho ki

 আরো পড়ুনঃ অঙ্কিতা নামের অর্থ কি। Ankita namer ortho ki  

 আরো পড়ুনঃ সিনথিয়া নামের অর্থ কি। sinthiya namer ortho ki

 আরো পড়ুনঃ মেহেদী নামের অর্থ কি | Mehedi namer ortho ki

মালিহা নামের অর্থ জানতে চাই 




বন্ধুগণ অনেকেই মালিহা নামের অর্থ জানতে চাই লিখে গুগলে সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র যারা মালিহা নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন তাদের জন্য। উপরে মালিহা নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে মালিহা নামের অর্থ জেনে নেবেন। বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পণ্য কিনতে ভিজিট করুন www.gazivai.com


মালিহা নামের সাথে যুক্ত নাম 

মালিহা আক্তার- মালিহা ইসলাম --মালিহা রহমান ---maliha খান 

মালিহা চৌধুরি --মেহজাবিন মালিহা --মালিহা হোসাইন --আহমেদ মাহমুদা

 মালিহা হাওলাদার --মালিহা তালুকদার ---মালিহা শিকদার --মালিহা খন্দকার

 মালিহা মির্জা-- মালিহা মৌ --মালিহা অর্পা --মাইসা মালিহা 

মালিহা মলি -- মালিহা নুর--মালিহা মেহনাজ-- মালিহা নেহেরিন 

মালিহা মিম --মালিহা সুলতানা --মালিহা হসাইন --মালিহা রাইসা মুমু

 মালিহা মুস্তাফি-- মালিহা তাস্নিম --মালিহা বিনতে শ্রেয়া-- মালিহা তারিন 

মালিহা হোসাইন রাইতা-- মালিহা মুশতারী-- মালিহা শায়মা-- মালিহা নিশা অরিণ 

মালিহা বুশরা-- মালিহা মাহি ---আকিমুন্নেসা মালিহা-- মালিহা জাবিন 

মালিহা ইসলাম তানহা --মালিহা আফরিন---মালিহা রহমান রিদি --মালিহা তাবাসসুম মাইসা

 মালিহা বিন্তে ফিহা --মালিহা আফরোজ --মালিহা জান্নাত-- মালিহা সূচনা রাবেয়া

 রাদিয়া হসাইন মালিহা --মুশফিকা মালিহা --আফিয়া মালিহা --আনিকা তাবাসসুম মালিহা

 মালিহা মিমি --সাদিয়া জান্নাত মালিহা --আফিয়া আলভী মালিহা-- জাকিয়া হক মালিহা


 মালিহা নামের মেয়েরা কেমন হয়

মালিহা নামের মেয়েরা কেমন হয়



প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী।  পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে মালিহা নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি  Ayan namer ortho ki

আরো পড়ুনঃ  অথৈ নামের অর্থ কি ? Othoi namer ortho ki

 আরো পড়ুনঃ ইয়াসিন নামের অর্থ কি | Yasin namer ortho ki

 আরো পড়ুনঃ ইবনাত নামের অর্থ কি | Enabnat namer ortho ki

 আরো পড়ুনঃ মিতু নামের অর্থ কি | Mitu namer ortho ki

 আরো পড়ুনঃ রাইদা নামের অর্থ কি  Raida name meaning in Bengali

 আরো পড়ুনঃ জায়ান নামের অর্থ কি  Zayan name meaning in Benga


Post a Comment

নবীনতর পূর্বতন