Neofloxin 500 এর কাজ কী


Neofloxin 500 এর কাজ কী



 Neofloxin 500 এর কাজ কী



 পাঠক গন সালামু আলাইকুম আশা করি সবাই ভালো  আছেন। আজ আপনাদের সাথে কথা বলবো Neofloxin 500 ট্যাবলেট সম্পর্কে।Neofloxin 500 এর কাজ কী?Zox 500 এর কাজ কি?Filmet 400 এর কাজ কি?Neofloxin 500 এর দাম কত?Neofloxin 500 bangla? Neofloxin 500 price in bangladesh?Flamyd 500 এর কাজ কি?ইত্যাদি সম্পর্কে তো চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই। মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন


অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com । মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


এটি বেশীর ভাগ গ্রাম-পজিটিভ ও গ্রাম-নেগেটিভ জীবাণুর বিরুদ্ধে ব্যাকটেরিসাইডাল কার্যকারিতা দেখায়। এটি ডিএনএ সুপারকয়েলিং-এর জন্য দায়ী ব্যাকটেরিয়াল এনজাইম ডিএনএ গাইরেজ ও টপোআইসোমারেজ IV-এর সাথে যুক্ত হয়ে ব্যাকটেরিয়ার ডিএনএ সংশ্লেষণে বাঁধা দান করে।



Neofloxin 500    ব্যাকটেরিয়া সংক্রমণ সহ রোগীর চিকিৎসার জন্য ব্যবহার করা হয় যেমন নিউমোনিয়া , অ্যানথ্রাক্স , সিফিলিস , gonorrhea , ব্রঙ্কাইটিস , গ্যাস্ট্রোটেনেরাইটিস এবং প্লেগ । এই অ্যান্টিবায়োটিক গলা, ত্বক, কান, নাক, সাইনাস, হাড়, শ্বাসযন্ত্র এবং মূত্রনালীর সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়েও ব্যবহার করা হয়।


ব্যাকটেরিয়াল ডিএনএ নিয়মিত সংশ্লেষণকে বাধা দেয়, যা তাদের কোষ বিভাগের প্রক্রিয়াটিকে বাধা দেয়। অতএব, এটি সংক্রমণ সৃষ্টিকারী বিদ্যমান ব্যাকটেরিয়াকে ধ্বংস করে এবং এটি বৃদ্ধির বাধা দেয় নতুন ব্যাকটেরিয়া।


একটি অ্যান্টি-বায়োটিক, যা ফ্লুরোকুইনোলোন পরিবারের সদস্য। এটা ব্যাকটেরিয়া দ্বারা সৃষ্ট সংক্রমণ বিরুদ্ধে যুদ্ধ সাহায্য করে। এটি নিউমোনিয়া, শ্বাসযন্ত্র বা মূত্রনালীর সংক্রমণ, গনোরিয়া, অ্যানথ্রাক্স, গ্যাস্ট্রেনেন্টারাইটিস এবং পাশাপাশি সাইনাস, হাড়, চামড়া এবং সংক্রমণের সংক্রমণ সহ গুরুতর ব্যাকটেরিয়া সংক্রমণের জন্য ব্যবহৃত হয়। এটি septicemic প্লেগ চিকিত্সার ক্ষেত্রে কার্যকর।


বিদ্যমান ব্যাকটেরিয়া ধ্বংস করে কাজ করে যা শরীরের অভ্যন্তরে সংক্রমণ সৃষ্টি করে এবং নতুন ব্যাকটেরিয়া বৃদ্ধিতে বাধা দেয়। ডিএনএর নিয়মিত সংশ্লেষণের জন্য ব্যাকটেরিয়াল ডিএনএ জিয়ারেজ এবং টোপিওসোমেরেজ IV এর এনজাইমগুলির উপস্থিতি প্রয়োজন। ডিএনএ গিরেজের কার্যকলাপকে বাধা দেয়, এভাবে ডিএনএ শিথিলকরণ প্রতিরোধ করে, দ্বিগুণ ফাঁকা ডিএনএ ক্ষতি করে এবং ব্যাকটেরিয়ার কোষ বিভাগকে নিষ্ক্রিয় করে। এইভাবে, শরীরের মধ্যে ব্যাকটেরিয়া সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ে কার্যকর।



ট্যাবলেট, মৌখিক সমাধান, ওথেলমিক মলিন এবং ইনজেকশন করা যায় এমন একটি সমাধান হিসাবে অনেকগুলি ফর্মগুলিতে পাওয়া যায়। এই ঔষধের লেবেলটি পড়তে এবং ডাক্তারের প্রেসক্রিপশনের সঠিক নির্দেশিকাগুলি অনুসরণ করা গুরুত্বপূর্ণ। যদি আপনি একটি ডোজ নিতে ভুলবেন যান , তাহলে মিসড ডোজ জন্য একটি অতিরিক্ত বড়ি নেবেন ণা । পরিবর্তে, শুধু পরবর্তী ডোজ দিয়ে অবিরত।


মাথাব্যাথাগুলির মতো কিছু সাধারণ পার্শ্ব প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে , ডায়রিয়া, উল্টানো , বমিভাব, মুখের ঘা , হৃদরোগ এবং ক্লান্তি । যদি আপনি এই পার্শ্বপ্রতিক্রিয়াগুলির কোনটি লক্ষ্য করেন তবে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন। বিরল ক্ষেত্রে কয়েকটি প্রধান পার্শ্বপ্রতিক্রিয়াগুলি ঘটতে পারে যেমন চেতনা হ্রাস, অনিয়মিত হৃদস্পন্দন, শ্বাস কষ্ট, পেশী ব্যথা, লিভারের কার্যকারিতা, টিন্ডোনিটিস এবং গুরুতর ঝাপসা ।


Zox 500 এর কাজ কি


প্রোটোজোয়ার পাইরুভেট ফেরেডক্সিন অক্সিডো রিডাকটেজ (PFOR) এনজাইমের উপর নির্ভরশীল ইলেকট্রন ট্রান্সফার বিক্রিয়াকে বাধাগ্রস্ত করার মাধ্যমে নিটাজক্সানাইড তার এন্টিপ্রোটোজোয়াল কার্যকারিতা দেয় বলে ধারণা করা হয়। এই বিক্রিয়াটি প্রোটোজোয়ার অবায়বীয় প্রক্রিয়ায় শক্তি উৎপাদন ব্যবস্থার জন্য প্রয়োজনীয়।


 (Jox O 200 Mg/500 Mg Tablet) একটি অ্যান্টিবায়োটিক ড্রাগ যা ব্যাকটেরিয়া সংক্রমণ ব্যাকটেরিয়াল সংক্রমণ এর বিরুদ্ধে লড়াই করে। । এটি ক্রনিক ব্রঙ্কাইটিস, নিউমোনিয়া, যক্ষ্মা টিউবারকুলোসিস এ ব্যাকটেরিয়া দ্বারা সৃষ্ট সংক্রমণের চিকিত্সায় ব্যবহৃত হয়। গনোরিয়া চিকিত্সার জন্য গনোরিয়া , ক্ল্যামাইডিয়া ক্ল্যামিডিয়া অ্যানথ্রাক্স এবং প্লেগ এর জন্যও ব্যবহিত হয় । এই অ্যান্টি-বায়োটিক এছাড়াও ত্বক, কান, চোখ, সাইনাস, পেশী, প্রস্রাবের ট্র্যাক্ট, মূত্রাশয়, সার্ভিক্স, ইউরেথ্রা এবং শ্বাসযন্ত্রের ব্যাকটেরিয়া সংক্রমণের সাথে আচরণ করে।


 (Jox O 200 Mg/500 Mg Tablet) ব্যাকটেরিয়ার ডিএনএতে নির্দিষ্ট এনজাইম উত্পাদনকে বাধা দেয়, যা এই ব্যাকটেরিয়ার বেঁচে থাকা এবং বৃদ্ধিের জন্য প্রয়োজনীয় সংক্রমণ । অতএব, এই অ্যান্টিবায়োটিক ড্রাগ ব্যাকটেরিয়া সংক্রমণ এবং ব্যাকটেরিয়া কোষ বিভাগের প্রক্রিয়া নিষ্ক্রিয় করে ব্যাকটেরিয়া সংক্রমণের বিরুদ্ধে লড়াই করে।

Zox 500 এর কাজ কি



 (Jox O 200 Mg/500 Mg Tablet) একটি অ্যান্টিবায়োটিক ঔষধ যা ব্যাকটেরিয়াকে হত্যা করে এবং তাদের বৃদ্ধিকে বাধা দেয়। এই অ্যান্টিবায়োটিক fluoroquinolones নামক ওষুধের একটি শ্রেণির অংশ, যা ব্যাকটেরিয়া দ্বারা সৃষ্ট সংক্রমণের জন্য কাজ করে। এটি সংক্রামক ডায়রিয়া যেমন অবস্থার চিকিত্সা অত্যন্ত কার্যকর, সেলুলাইটিস , prostatitis , প্লেগ, নিউমোনিয়া এবং ত্বক। জক্স ও ২০০ এম জি/৫০০ এম জি ট্যাবলেট (Jox O 200 Mg/500 Mg Tablet) ইউরেথ্রা, সার্ভিক্স, প্রস্রাব, প্রস্রাব, হাড়, ত্বক, কান, নাক ও চোখের ব্যাকটেরিয়াল সংক্রমণের ক্ষেত্রেও সাহায্য করে

আরো পড়ুনঃ  নুপুর নামের অর্থ কি

Filmet 400 এর কাজ কি


নির্দেশনা এনারুবিক ব্যাকটেরিয়া জনিত (বিশেষ করে ব্যাকটেরয়েড ও এনারুবিক স্ট্রেপটোকক্কি) অস্ত্রোপচার পরবর্তী সংক্রমণ প্রতিরোধে। এনারুবিক জীবাণু দ্বারা সংক্রমিত সেপটিসেমিয়া, ব্যাকটেরেমিয়া, পেরিটোনাইটিস, ব্রেইন এব্সেস, পেলভিক এব্সেস, পেলভিক সেলুলাইটিস ও অস্ত্রোপচার পরবর্তী ক্ষতের সংক্রমণের চিকিৎসায়।


ফিলমেট এর অনেক ব্যাবহার আছে। এই ট্যাবলেট অনেক সময় আমাশয়ের জন্যও খায়। আবার এইটা পাতলা পায়খানার জন্যও খায়। এমিবিক আমাশয় হলে এই ঔষুধ খাওয়া যায়।

আপনার সমস্যা আপনি নিচের কমেন্ট করে জানালে আমার পক্ষে বলা সহজ হত যে আপনি এই ওষুধ খাবেন কি না।


তবে সাধারণত ফিলমেট ৪০০ সাধারণত পাতলা পায়খানা এর জন্য খায়।

আরো পড়ুনঃ  রুবাইদা নামের অর্থ কি

Neofloxin 500 এর দাম কত


প্রতিপিস Neofloxin 500   দাম 15 টাকা করে 


পাতায় 10 টি করে ট্যাবলেট থাকে যার মূল্য 150 টাকা


সিপ্রোফ্লক্সা‌সিন ৫০০ হল একটি অ্যান্টিবায়োটিক যা বিভিন্ন ধরনের ব্যাকটেরিয়া ঘটিত সংক্রমণ যেমন ব্রঙ্কাইটিস, নিউমোনিয়া, গনোকক্কাল চিকিত্সা এবং অন্যান্য অসংখ্য ব্যাকটেরিয়াজনিত রোগের চিকিত্সায় ব্যবহৃত হয়। ওষুধটি কুইনোলোন অ্যান্টিবায়োটিক নামক এক ধরণের অ্যান্টিব্যাকটেরিয়াল ওষুধ শ্রেণীর অন্তর্ভুক্ত। এই ওষুধটি সাধারণ সর্দি এবং ফ্লু জাতীয় ভাইরাসঘটিত সংক্রমণের জন্য প্রস্তাব করা হয় না।


আরো পরুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনুন ৩০০ টাকা


Neofloxin 500 bangla


Neofloxin 500 হল একটি অ্যান্টিবায়োটিক যা বিভিন্ন ধরনের ব্যাকটেরিয়া ঘটিত সংক্রমণ যেমন ব্রঙ্কাইটিস, নিউমোনিয়া, গনোকক্কাল চিকিত্সা এবং অন্যান্য অসংখ্য ব্যাকটেরিয়াজনিত রোগের চিকিত্সায় ব্যবহৃত হয়। ওষুধটি কুইনোলোন অ্যান্টিবায়োটিক নামক এক ধরণের অ্যান্টিব্যাকটেরিয়াল ওষুধ শ্রেণীর অন্তর্ভুক্ত। এই ওষুধটি সাধারণ সর্দি এবং ফ্লু জাতীয় ভাইরাসঘটিত সংক্রমণের জন্য প্রস্তাব করা হয় না।


Neofloxin 500 bangla


বয়স্ক রোগীদের পরামর্শ দেওয়া হয় যে তারা যদি ওষুধটি শুরু করতে চান তবে কোনও চিকিত্সকের সাথে পরামর্শ করার পরে গ্রহণ করতে পারেন কারণ ওষুধটি টেন্ডোনাইটিস এবং টেন্ড‌ন ফেটে যাওয়ার মতো কিছু পার্শ্ব প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে। এই ওষুধের মারাত্মক পার্শ্ব প্রতিক্রিয়াগুলির মধ্যে ডায়রিয়া, পেটে ব্যথা, জয়েন্ট বা গাঁটে ব্যথা এবং জ্বরের সাথে ঠাণ্ডা লাগা (সর্দি জ্বর) অন্তর্ভুক্ত। এই ওষুধ গর্ভবতী এবং শিশুকে বুকের দুধ খাওয়ানোর মায়েদের গ্রহণ করার জন্য পরামর্শ দেওয়া হয় না।


যদি কোন ব্যক্তির এই ওষুধের সক্রিয় উপাদানগুলির থেকে এলার্জির প্রতিক্রিয়া থাকে, টেন্ডিনাইটিস বা টেন্ডার ফেটে যাওয়ার ইতিহাস আছে এবং মায়াস্থেনিয়া গ্র্যাভিসের মতো পেশীজনিত সমস্যা থাকে তবে এই ওষুধটি এড়িয়ে চলা উচিত। যদি কোন ব্যক্তির কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের ব্যাধি থাকে তবে তারা এই ওষুধ গ্রহণ করতে চাইলে তাদের অবশ্যই অত্যন্ত সতর্কতার সহিত এবং চিকিৎসকের সাথে পরামর্শ করার পরে গ্রহণ করা উচিত।


আরো পড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন

Neofloxin 500 price in bangladesh


Neofloxin 500   দাম 15 টাকা করে 


পাতায় 10 টি করে ট্যাবলেট থাকে যার মূল্য 150 টাকা


Neofloxin 500 price in bangladesh



আরোপড়ুন:15 দিনে নিজের ওজন কমানোর ঔষধ কিনুন মাত্র ৯০০ টাকায়

Flamyd 500 এর কাজ কি


এনারুবিক ব্যাকটেরিয়া জনিত (বিশেষ করে ব্যাকটেরয়েড ও এনারুবিক স্ট্রেপটোকক্কি) অস্ত্রোপচার পরবর্তী সংক্রমণ প্রতিরোধে। এনারুবিক জীবাণু দ্বারা সংক্রমিত সেপটিসেমিয়া, ব্যাকটেরেমিয়া, পেরিটোনাইটিস, ব্রেইন এব্সেস, পেলভিক এব্সেস, পেলভিক সেলুলাইটিস ও অস্ত্রোপচার পরবর্তী ক্ষতের সংক্রমণের চিকিৎসায়।


হেলথ কেয়ার দ্বারা উত্পাদিত একটি ওষুধ যার সক্রিয় উপাদান হিসাবে মেট্রোনিডাজোল রয়েছে। এই ওষুধের জন্য একটি প্রেসক্রিপশন প্রয়োজন। ড্রাগটি একটি অ্যান্টি-প্রোটোজোয়াল যা পেট এবং যৌনাঙ্গের অঞ্চলে সংক্রমণ চিকিৎসা করতে সহায়তা করে। এই ওষুধটি অ্যালকোহলের সাথে সুপারিশ করা হয় না কারণ ওষুধটি মারাত্মক অস্বস্তি এবং প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে।


ওষুধটি অ্যামিবায়াসিস, ট্রাইকোমোনিয়াসিস, ব্যাকটেরিয়াল ভ্যাজাইনোসিস, ব্যাকটেরিয়া ঘটিত সংক্রমণ এবং সার্জিকাল প্রোফাইল্যাক্সিসের চিকিত্সার জন্য পরামর্শ দেওয়া হয়। এই ওষুধের অনেকগুলি পার্শ্ব প্রতিক্রিয়া থাকতে পারে তাই চিকিৎসকের তত্ত্বাবধানে এই ওষুধ গ্রহণ করা উচিত ওষুধের কিছু পার্শ্ব প্রতিক্রিয়াগুলির মধ্যে রয়েছে উত্তেজনা, ঝাপসা দৃষ্টি, হাত এবং পায়ে টিংলিং সংবেদন, জ্বর এবং ঠাণ্ডা, ত্বকে ফুসকুড়ি, যোনিতে জ্বালা, ক্ষুধা হ্রাস, কোষ্ঠকাঠিন্য , হলুদ বর্ণের চোখ বা ত্বক এবং পেটে ব্যথা।

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন


Post a Comment

নবীনতর পূর্বতন