Amodis 400 এর কাজ কি

Amodis 400 এর কাজ কি


 Amodis 400 এর কাজ কি


পাঠক গন সালামু আলাইকুম আশা করি সবাই ভালো  আছেন। আজ আপনাদের সাথে কথা বলবো Amodis 400 ট্যাবলেট সম্পর্কে।Amodis 400 এর কাজ কি?Amodis কিসের ঔষধ?ফিলমেট ট্যাবলেট এর কাজ?Filmet 400 এর কাজ কি?মেট্রোনিডাজল ট্যাবলেট এর কাজ কি?Amodis এর কাজ কি? ইত্যাদি সম্পর্কে তো চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই। মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

Amodis 400 খাওয়ার নিয়ম

আরো পড়ুনঃ ২০ মিনিট করার ভিগা স্প্রে কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ২০ মিনিট করার ভিগা স্প্রে কিনতে ক্লিক- এখনই কিনুন


নির্দেশনা এনারুবিক ব্যাকটেরিয়া জনিত (বিশেষ করে ব্যাকটেরয়েড ও এনারুবিক স্ট্রেপটোকক্কি) অস্ত্রোপচার পরবর্তী সংক্রমণ প্রতিরোধে। এনারুবিক জীবাণু দ্বারা সংক্রমিত সেপটিসেমিয়া, ব্যাকটেরেমিয়া, পেরিটোনাইটিস, ব্রেইন এব্সেস, পেলভিক এব্সেস, পেলভিক সেলুলাইটিস ও অস্ত্রোপচার পরবর্তী ক্ষতের সংক্রমণের চিকিৎসায়।


ওষুধটি অ্যামিবায়াসিস, ট্রাইকোমোনিয়াসিস, ব্যাকটেরিয়াল ভ্যাজাইনোসিস, ব্যাকটেরিয়া ঘটিত সংক্রমণ এবং সার্জিকাল প্রোফাইল্যাক্সিসের চিকিত্সার জন্য পরামর্শ দেওয়া হয়। এই ওষুধের অনেকগুলি পার্শ্ব প্রতিক্রিয়া থাকতে পারে তাই চিকিৎসকের তত্ত্বাবধানে এই ওষুধ গ্রহণ করা উচিত ওষুধের কিছু পার্শ্ব প্রতিক্রিয়াগুলির মধ্যে রয়েছে উত্তেজনা, ঝাপসা দৃষ্টি, হাত এবং পায়ে টিংলিং সংবেদন, জ্বর এবং ঠাণ্ডা, ত্বকে ফুসকুড়ি, যোনিতে জ্বালা, ক্ষুধা হ্রাস, কোষ্ঠকাঠিন্য , হলুদ বর্ণের চোখ বা ত্বক এবং পেটে ব্যথা।


আরো পড়ুনঃ ছেলেদের মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের টাইটান জেল সরাসরি কিনতে ক্লিক- এখনই কিনুন


শরীরে অ্যালকোহল থাকার সময় যদি আপনি এই ওষুধ গ্রহণ করেন তাহলে ওষুধটি আপনার শরীরের মধ্যে বুক ধড়পড়, উষ্ণতা, মাথা ব্যথা এবং শ্বাসকষ্ট সৃষ্টি করতে পারে। এই ওষুধের অভ্যাস গঠনের প্রবণতা নেই।


 এই ওষুধটি যেসব মহিলারা গর্ভবতী তাদের ব্যবহার করার জন্য প্রস্তাব দেওয়া হয় না তবে গর্ভাবস্থার পরবর্তী সময়ে এই ওষুধটি ব্যবহার করা যেতে পারে। বুকের দুধ খাওয়ানো মায়েদের এই ওষুধটি এড়ানো উচিত কারণ এটি বুকের দুধের মধ্য দিয়ে পাস করতে পারে এবং গুরুতর বদহজম বা ডায়রিয়ার মতো লক্ষণ সৃষ্টি করতে পারে। এছাড়াও ওষুধটি রক্ত গণনা এবং খিঁচুনিকে হ্রাস করতে পারে।

আরো পড়ুনঃ নিমা ব্যলেন্ডর মাত্র ৮৫০ টাকা


Amodis 400 খাওয়ার নিয়ম

আপনি amodis 400mg খাবেন না। কেনো না এটি এন্টিবায়োটিক যা ডায়রিয়া পাতলা পায়খানা চিকিৎসা ব্যবহৃত  .।তবে আপনি ওরাভিট-সি সিবিট খেতে পারবেন  সমস্যা নাই। সাথে রিবোফ্লাভিন ৫mg খাবেন। আপনি চিকিৎসক এর পরামর্শে ডোজ নিন।  আর হ্যা ভুলেও এই সমস্যার জন্য Amodis 400mg খাবেন না


Amodis এর কাজ কি


ফার্মাকোলজি মেট্রোনিডাজল ইমিডাজল জাতীয় একটি ব্যাকটেরিয়া বিরোধী ঔষধ এবং চিকিৎসাক্ষেত্রে এটি প্রোটোজোয়া বিরোধী হিসেবে কাজ করে। এনারুবিক জীবাণু দ্বারা মেট্রোনিডাজলের ৫-নাইট্রো গ্রূপটি বিজারিত হয় এবং পরীক্ষণে দেখা যায় যে, এই বিজারিত মেট্রোনিডাজল এনারুবিক জীবাণুর DNA-এর উপর কাজ করে ব্যাকটেরিসাইডাল কার্যকারিতা দেয়।

Amodis এর কাজ কি

আরো পড়ুনঃ বায়োমেনিক্স কিনতে ক্লিক- এখনই কিনুন

Filmet 400 এর কাজ কি


নির্দেশনা এনারুবিক ব্যাকটেরিয়া জনিত (বিশেষ করে ব্যাকটেরয়েড ও এনারুবিক স্ট্রেপটোকক্কি) অস্ত্রোপচার পরবর্তী সংক্রমণ প্রতিরোধে। এনারুবিক জীবাণু দ্বারা সংক্রমিত সেপটিসেমিয়া, ব্যাকটেরেমিয়া, পেরিটোনাইটিস, ব্রেইন এব্সেস, পেলভিক এব্সেস, পেলভিক সেলুলাইটিস ও অস্ত্রোপচার পরবর্তী ক্ষতের সংক্রমণের চিকিৎসায়।



ফিলমেট এর অনেক ব্যাবহার আছে। এই ট্যাবলেট অনেক সময় আমাশয়ের জন্যও খায়। আবার এইটা পাতলা পায়খানার জন্যও খায়। এমিবিক আমাশয় হলে এই ঔষুধ খাওয়া যায়।

আপনার সমস্যা আপনি নিচের কমেন্ট করে জানালে আমার পক্ষে বলা সহজ হত যে আপনি এই ওষুধ খাবেন কি না।

তবে সাধারণত ফিলমেট ৪০০ সাধারণত পাতলা পায়খানা এর জন্য খায়।

আরোপড়ুনঃ15 দিনে নিজের ওজন বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৬০০ টাকায়


ফিলমেট ট্যাবলেট এর কাজ


ওষুধের মাত্রা বা ডোজ যদি মিস হয়ে যায় তাহলে সেক্ষেত্রে কি কোন সতর্কবার্তা আছে?


আপনি যদি ওষুধের মাত্রা গ্রহণ করতে ভুলে যান, তাহলে আপনার মনে পড়ার সাথে সাথেই মিস হয়ে যাওয়া ওষুধের ডোজটি আপনি গ্রহণ করুন। কিন্তু মনে রাখবেন, এই ওষুধের পরবর্তী ডোজ গ্রহণ করার জন্য যদি প্রায় সময় হয়ে যায় তাহলে মিস হয়ে যাওয়া ওষুধের ডোজটি এড়িয়ে চলুন। পরিমাণের চেয়ে ওষুধটি বেশি মাত্রায় গ্রহণ করলে আপনি বেশ কিছু শারীরিক সমস্যায় ভুগতে পারেন। একসাথে ওষুধের দুটি মাত্রা গ্রহণ করার পরামর্শ দেওয়া হয় না।


এই ওষুধের অতিরিক্ত মাত্রা গ্রহণ করায় কি কোন সতর্কবার্তা আছে?


ওষুধের অতিরিক্ত মাত্রা গ্রহণের ক্ষেত্রে আপনাকে অবিলম্বে একজন ডাক্তারের সাথে পরামর্শ করতে হবে এবং যত তাড়াতাড়ি সম্ভব আপনার নিকটস্থ হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহণ করা আবশ্যক। চিকিৎসকের দেওয়া নিয়ম সঠিকভাবে অনুসরণ করুন কারণ ওষুধটি আপনার লিভার বা অন্যান্য অঙ্গের ক্ষতি করতে পারে।

আরো পড়ুনঃ আয়ান নামের অর্থ কি Ayan namer ortho ki

মেট্রোনিডাজল ট্যাবলেট এর কাজ কি


যে রোগসমূহে ব্যবহৃত আমাশয়, অতিরিক্ত সাদাস্রাব, জ্বরায়ুতে প্রদাহ বা ইনফেকশন, লিভার অ্যাবসেস এ্যানোরবিক ইনফেকশন বা শরীরের ভিতরের প্রদাহ যা অক্সিজেন ছাড়াই সংগঠিত হয়। এছাড়া ব্যাকটেরিয়া সংক্রমিত রোগের ক্ষেত্রেও এটি ব্যবহৃত হয়ে থাকে।



মেট্রোনিডাজোল (Metronidazole) অ্যান্টিব্যাকারিয়াল এবং অ্যান্টিফাঙ্গাল। এটি নিজে বা প্রদাহজনক রোগ নিরাময়ের জন্য ব্যবহার করা হয়, এন্ডোকার্ডাইটিস , ড্রাককুলিয়াসিস , গিয়ার্ডিয়াসিস , ট্রাইকোমোনিয়াসিস এবং অ্যামিবিয়াসিস। এটি শুধুমাত্র কিছু পরজীবী এবং যান্ত্রিক শ্বাসযন্ত্র, ত্বক এবং জয়েন্টগুলির ব্যাকটেরিয়া সংক্রমণের চিকিৎসা করতে পারে। মেট্রোনিডাজোল (Metronidazole) ফ্ল্যাগাইল এবং ফ্ল্যাগিল এর ট্রেডের নামে বিক্রি করা হয়।


সমস্ত ওষুধের মতোই মেট্রোনিডাজোল (Metronidazole) যা মাথা ঘোরা, মাথা ব্যাথা, পেট ব্যথা, বমিভাব , ক্ষুধা হ্রাস , ডায়রিয়া বা কোষ্ঠকাঠিন্য, বিবর্ণ দৃষ্টি, ক্লাউড চিন্তা, জ্বর , বিরক্তিকরতা, আগ্রাসন, বিষণ্নতা , কথা বলা এবং শ্বাস নেওয়া, চামড়া ফুসকুড়ি বা ললাশতা, জ্বলন্ত সংবেদন, ফোস্কা, গলা , প্রস্রাবের গারতা , দ্রুত বা অনিয়মিত হৃদস্পন্দন এবং মুখের আলসার এমন পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে । তাই আপনি আপনার স্বাস্থ্যের যত্ন প্রদানকারীর সাথে যোগাযোগ করুন।

মেট্রোনিডাজল ট্যাবলেট এর কাজ কি

আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম


মেট্রোনিডাজোল (Metronidazole) চিকিত্সা শুরু করার আগে আপনাকে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করতে হবে এবং যদি আপনার অ্যালার্জি থাকে, যকৃত, নার্ভের রোগ বা রক্তের কোষের রোগ, পেট বা অন্ত্রের সংক্রমণগুলি যেমন ক্রোনের রোগ , ক্ষেপণাস্ত্র বা অন্যান্য ধরণের ভ্রমণগুলি , যদি আপনিগর্ভবতী বা গর্ভবতী হওয়ার পরিকল্পনা করছেন।

আরোপড়ুনঃ 15 দিনে উচ্চতা বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৭০০ টাকায়

Amodis কিসের ঔষধ


ফার্মাকোলজি মেট্রোনিডাজল ইমিডাজল জাতীয় একটি ব্যাকটেরিয়া বিরোধী ঔষধ এবং চিকিৎসাক্ষেত্রে এটি প্রোটোজোয়া বিরোধী হিসেবে কাজ করে। এনারুবিক জীবাণু দ্বারা মেট্রোনিডাজলের ৫-নাইট্রো গ্রূপটি বিজারিত হয় এবং পরীক্ষণে দেখা যায় যে, এই বিজারিত মেট্রোনিডাজল এনারুবিক জীবাণুর DNA-এর উপর কাজ করে ব্যাকটেরিসাইডাল কার্যকারিতা দেয়।



) অ্যান্টিব্যাকারিয়াল এবং অ্যান্টিফাঙ্গাল। এটি নিজে বা প্রদাহজনক রোগ নিরাময়ের জন্য ব্যবহার করা হয়, এন্ডোকার্ডাইটিস , ড্রাককুলিয়াসিস , গিয়ার্ডিয়াসিস , ট্রাইকোমোনিয়াসিস এবং অ্যামিবিয়াসিস। এটি শুধুমাত্র কিছু পরজীবী এবং যান্ত্রিক শ্বাসযন্ত্র, ত্বক এবং জয়েন্টগুলির ব্যাকটেরিয়া সংক্রমণের চিকিৎসা করতে পারে। ফ্লাজিল ২০০ এম জি সাসপেনশন () ফ্ল্যাগাইল এবং ফ্ল্যাগিল এর ট্রেডের নামে বিক্রি করা হয়।

Amodis কিসের ঔষধ

আরো পড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন

সমস্ত ওষুধের মতোই Amodis  এম জি সাসপেনশন যা মাথা ঘোরা, মাথা ব্যাথা, পেট ব্যথা, বমিভাব , ক্ষুধা হ্রাস , ডায়রিয়া বা কোষ্ঠকাঠিন্য, বিবর্ণ দৃষ্টি, ক্লাউড চিন্তা, জ্বর , বিরক্তিকরতা, আগ্রাসন, বিষণ্নতা , কথা বলা এবং শ্বাস নেওয়া, চামড়া ফুসকুড়ি বা ললাশতা, জ্বলন্ত সংবেদন, ফোস্কা, গলা , প্রস্রাবের গারতা , দ্রুত বা অনিয়মিত হৃদস্পন্দন এবং মুখের আলসার এমন পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে । তাই আপনি আপনার স্বাস্থ্যের যত্ন প্রদানকারীর সাথে যোগাযোগ করুন।


এই ওষুধের ব্যবহার এবং প্রভাব কোন একজন রোগীর শারীরিক অবস্থা অনুযায়ী পৃথক হতে পারে। তাই এটি পরামর্শ‌ দেওয়া হয় যে, এই ওষুধ ব্যবহার করার আগে আপনি আপনার Internal Medicine Specialist এর কাছ থেকে পরামর্শ নিন।

আরো পড়ুনঃ ইয়ামিন নামের অর্থ কি | Yamin namer ortho ki


ফিলমেট ট্যাবলেট এর কাজ


এনারুবিক জীবাণু দ্বারা সংক্রমিত সেপটিসেমিয়া, ব্যাকটেরেমিয়া, পেরিটোনাইটিস, ব্রেইন এব্সেস, পেলভিক এব্সেস, পেলভিক সেলুলাইটিস ও অস্ত্রোপচার পরবর্তী ক্ষতের সংক্রমণের চিকিৎসায়। ইউরোজেনিটাল ট্রাইকোমোনিয়াসিসের চিকিৎসায়। ব্যাকটেরিয়াল ভ্যাজিনোসিস (যা নন-স্পেসিফিক ভ্যাজিনোসিস হিসেবে পরিচিত)।


আরো পড়ুনঃ Ssc এর পূর্ণরূপ কি ? ssc full meaning

মেট্রোনিডাজল  এর কাজ


মেট্রোনিডাজল (MNZ), বাজারে ফ্লাগয়ল ও আরও অন্যান্য নামে পাওয়া যায়। মেট্রোনিডাজল একটি অ্যান্টিবায়োটিক এবং অ্যান্টিপ্রটোজোয়াল জাতীয় ঔষধী। এটি বিশ্বের সর্বত্র পাওয়া যায়।


Metronidazole 400 MG Tablet) অ্যান্টিব্যাকারিয়াল এবং অ্যান্টিফাঙ্গাল। এটি নিজে বা প্রদাহজনক রোগ নিরাময়ের জন্য ব্যবহার করা হয়, এন্ডোকার্ডাইটিস , ড্রাককুলিয়াসিস , গিয়ার্ডিয়াসিস , ট্রাইকোমোনিয়াসিস এবং অ্যামিবিয়াসিস। এটি শুধুমাত্র কিছু পরজীবী এবং যান্ত্রিক শ্বাসযন্ত্র, ত্বক এবং জয়েন্টগুলির ব্যাকটেরিয়া সংক্রমণের চিকিৎসা করতে পারে। মেট্রোনিডাজোল ৪০০ এম জি ট্যাবলেট (Metronidazole 400 MG Tablet) ফ্ল্যাগাইল এবং ফ্ল্যাগিল এর ট্রেডের নামে বিক্রি করা হয়।


সমস্ত ওষুধের মতোই মেট্রোনিডাজোল ৪০০ এম জি ট্যাবলেট (Metronidazole 400 MG Tablet) যা মাথা ঘোরা, মাথা ব্যাথা, পেট ব্যথা, বমিভাব , ক্ষুধা হ্রাস , ডায়রিয়া বা কোষ্ঠকাঠিন্য, বিবর্ণ দৃষ্টি, ক্লাউড চিন্তা, জ্বর , বিরক্তিকরতা, আগ্রাসন, বিষণ্নতা , কথা বলা এবং শ্বাস নেওয়া, চামড়া ফুসকুড়ি বা ললাশতা, জ্বলন্ত সংবেদন, ফোস্কা, গলা , প্রস্রাবের গারতা , দ্রুত বা অনিয়মিত হৃদস্পন্দন এবং মুখের আলসার এমন পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে । তাই আপনি আপনার স্বাস্থ্যের যত্ন প্রদানকারীর সাথে যোগাযোগ করুন।


Post a Comment

নবীনতর পূর্বতন