Seclo 20 mg এর কাজ কি| Seclo | 20 mg | Capsule


Seclo 20 mg এর কাজ কি
 Seclo 20 mg এর কাজ কি





সম্মানিত পাঠক গন আশা করি সবাই ভাল আছেন আজ আপনাদের সাথে কথা বলবো।  Seclo 20 mg ট্যাবেলেট নিয়ে।যেমনঃ Seclo 20 mg এর কাজ কি?সেকলো ২০ খাওয়ার নিয়ম?গ্যাস্ট্রিকের ট্যাবলেট কোনটা ভালো?Seclo কিসের ঔষধ? Seclo 40 এর কাজ কি? Rabe এর কাজ কি? প্যানটোনিক্স ৪০ এর কাজ কি?সেকলো 20 দাম কত?লোসেকটিল এর কাজ কি? ইত্যাদি সম্পর্কে বলুন বন্ধুরা আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই। মেয়েদের গুপ্ত স্থান মেয়েদের পু -শি  ক্রয় করার জন্য ক্লিক করুন - এখনই কিনুন


     Seclo 20 mg এর কাজ কি


    ফার্মাকোলজি ওমিপ্রাজল একটি প্রতিস্থাপিত বেনজিমিডাজল জাতীয় ঔষধ, যা গ্যাস্ট্রিক এসিড নিঃসরণে প্রতিবন্ধক হিসেবে কাজ করে। এটি গ্যাস্ট্রিক প্যারাইটাল কোষের হাইড্রোজেন-পটাশিয়াম-এ্যাডিনোসিন ট্রাইফসফেটেজ এনজাইম সিষ্টেম (H+/K+ ATPase)-কে বাধা দিয়ে গ্যাস্ট্রিক এসিড নিঃসরণে প্রতিবন্ধকতার সৃষ্টি করে। মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন


    অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট gazivai.com


     (Seclo 20 mg  Capsule)nপেট এসিড কন্টেন্ট হ্রাস করার জন্য ব্যবহৃত হয়। এই ড্রাগ duodenal আচরণ করেnবা গ্যাস্ট্রিক আলসার, গ্যাস্ট্রো এসোফাজিয়াল রিফ্লুক্স ডিজিজ ( GERD ), প্রদাহnপেট এবং শর্ত যেখানে পেট অতিরিক্ত অ্যাসিড গোপন করে। প্রাথমিকভাবে,এই মাদক ব্যাকটেরিয়া হেলিকোব্যাক্টারের ফলে সমস্ত সংক্রমণ নিরাময় করতে পারে Pylori।


    সাথে যুক্ত সবচেয়ে সাধারণ পার্শ্ব প্রতিক্রিয়াnওমিপ্রাজোল ২০ এম জি ক্যাপসুল (Seclo 20 mg  Capsule) ডায়রিয়া, গ্যাস, উল্টানো , মাথা ব্যাথা, বমিভাবnএবং পেট ব্যথা। যদিও বিরল, কিছু গুরুতর প্রতিকূল প্রতিক্রিয়া হয় হাড় ভেঙ্গে সম্ভাবনা বৃদ্ধি, ভিতরে ম্যাগনেসিয়াম মাত্রা হ্রাস  শরীর, ভ্রমণগুলি , অনিয়মিত হৃদস্পন্দন, জিনতা, পেশী spasms এবং দুর্বলতা,nফুট / হাত spasms, ভয়েস বক্স spasms, ইত্যাদি। 


    এই গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়া সম্ভাবনা যদি আপনি এই ঔষধটি ৩ মাস ধরে ধরে থাকেন তবে উপরে উঠে যায়। এছাড়াও,এই ঔষধ দীর্ঘস্থায়ী খাওয়ার (সাধারণত তিন বছর ধরে) করতে পারেনnআপনার শরীরের ভিটামিন বি ১২ শোষণ ক্ষমতা হ্রাস ফলে। লক্ষণ অন্তর্ভুক্ত হতে পারেnস্নায়ু-প্রদাহ, স্নায়বিকতা, অনিয়মিত মাসিক চক্র, impaired পেশী সমন্বয়, টিংলিং সংবেদন বা numbness পা এবং হাত, ইত্যাদি অন্যান্য সম্ভব (যদিও বিরল) পার্শ্ব প্রতিক্রিয়া ডায়রিয়া অন্তর্ভুক্ত, প্রদাহnঅন্ত্র এবং পেট আস্তরণের, কিডনি ক্ষতি, এলার্জি প্রতিক্রিয়া, ওজন কমানোর, জ্বর এবং হৃদরোগ।


    এখানে বর্ণিত তথ্যগুলি এই ওষুধের সল্ট বা উপাদানগুলির উপর ভিত্তি করে লেখা হয়েছে। এই ওষুধের ব্যবহার এবং প্রভাব কোন একজন রোগীর শারীরিক অবস্থা অনুযায়ী পৃথক হতে পারে। তাই এটি পরামর্শ‌ দেওয়া হয় যে, এই ওষুধ ব্যবহার করার আগে আপনি আপনার Gastroenterologist এর কাছ থেকে পরামর্শ নিন।


    সেকলো ২০ খাওয়ার নিয়ম


    গ্যাস্ট্রিকের সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য আমরা সাধারনত বিভিন্ন ঔষধ খেয়ে থাকি। আজ শিখে নিন গ্যাস্ট্রিকের ঔষধের প্রকারভেদ এবং গ্যাস্ট্রিকের ঔষধ খাওয়ার নিয়ম।

    এগুলো এসিড ক্ষরণের সর্বশেষ ধাপে কাজ করে এবং এগুলো গ্যাস্ট্রিকের সবচেয়ে কার্যকরী ঔষধ। PPI সাধারণত চার ধরনের হয়

    সেকলো ২০ খাওয়ার নিয়ম

                         আরোপড়ুনঃ মেয়েদের উত্তেজিত করার সহজ উপায়


    ১। ওমিপ্রাজল (Omeprazole) যেমন সেকলো, ওমেপ, ওপি ইত্যাদি।


    ২। ইসমিপ্রাজল (Esomeprazole) যেমন নেক্সাম, এক্সিয়াম, ম্যাক্সপ্রো ইত্যাদি।


    ৩। প্যানটোপ্রাজল (Pantoprazole) যেমন পেন্টানিক্স, প্যান্টিড ইত্যাদি


    ৪। র‍্যাবেপ্রাজল (Rabeprazole) যেমন রেব, ব্যারেগাট, ফিনিক্স ইত্যাদি


    PPI খাবারের আগে সাধারণত ৩০ মিনিট আগে বা কমপক্ষে ১০-১৫ মিনিট আগে খেতে হয়।



    গ্যাস্ট্রিকের ট্যাবলেট কোনটা ভালো


    গ্যাস্ট্রিকের চিকিৎসায় বহুল প্রচলিত একটি ঔষধ হচ্ছে রেনিটিডিন। রেনিটিডিন সাধারণত পেটে গ্যাসের সমস্যায় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী কিংবা প্রেসক্রিপশন ছাড়াই ব্যবহার করা যায়।


    গ্যাসের সমস্যা থেকে পরিত্রাণের জন্য গ্যাস্ট্রিক এর ঔষধ এর নাম খোঁজ করে না, এমন মানুষ খুব কমই আছে। গ্যাস্ট্রিক রোগ এখন এতটাই কমন হয়ে দাঁড়িয়েছে যে এর জন্য এখন আর মানুষ বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে যেতে চায় না, ঘরে কাছের ফার্মেসি থেকেই গ্যাস্ট্রিক এর ঔষধ এর নাম জেনে কিনে নেয়।


    গ্যাস্ট্রিক প্রকৃতপক্ষে কোনো রোগ নয়, এটি আমাদের দৈনন্দিন জীবনে সাধারণ কিছু বদভ্যাসের কারণে হয়ে থাকে। তবে অন্য যেকোন রোগের চেয়েও এটা মাঝে মাঝে খারাপ আকার ধারণ করতে পারে। তাই এর প্রতিকার জানার আগে গ্যাস্ট্রিক হওয়ার কারণ জানা অতীব জরুরী।

    গ্যাস্ট্রিকের ট্যাবলেট কোনটা ভালো

                                     আরো পড়ুনঃ 25 থেকে 30 মিনিট পর্যন্ত যৌন মিলন করতে ব্যাবহার করুন ভিগা স্প্রে

    গ্যাস্ট্রিকের চিকিৎসায় বহুল প্রচলিত একটি ঔষধ হচ্ছে রেনিটিডিন। রেনিটিডিন সাধারণত পেটে গ্যাসের সমস্যায় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী কিংবা প্রেসক্রিপশন ছাড়াই ব্যবহার করা যায়। তবে সম্প্রতি যুক্তরাষ্ট্রের ওষুধ সংস্থা এফডিএ রেনিটিডিন ঔষধ নিয়ে একটি সতর্কবার্তা জারি করে। তারা জানায়, দীর্ঘদিন নির্দিষ্ট মাত্রায় রেনিটিডিন গ্রহণ করলে ক্যান্সার সৃষ্টি করতে পারে। যদিও মানবদেহে এখনও এর প্রতিক্রিয়া সুনির্দিষ্টভাবে পরিলক্ষিত হয়নি।


    তবে রেনিটিডিন ছাড়াও গ্যাস্ট্রিক নিরাময় করতে আরো বেশকিছু ঔষধ বাজারে প্রচলিত রয়েছে। এই ঔষধগুলো হচ্ছে সেকলো, এক্সিলক ২০, ইসুটিন ২০, ওপি ২০, নিউ ট্রাক , ওর ট্রাক, সার্জেল, মাক্সপ্রো, লোসেকটিল, ফিনিক্স ২০, রাবিপ্রাজল, এন্টারসিড, এবং ইসোমিপ্রাজল বিপি।


    Seclo কিসের ঔষধ


    ফার্মাকোলজি ওমিপ্রাজল একটি প্রতিস্থাপিত বেনজিমিডাজল জাতীয় ঔষধ, যা গ্যাস্ট্রিক এসিড নিঃসরণে প্রতিবন্ধক হিসেবে কাজ করে। এটি গ্যাস্ট্রিক প্যারাইটাল কোষের হাইড্রোজেন-পটাশিয়াম-এ্যাডিনোসিন ট্রাইফসফেটেজ এনজাইম সিষ্টেম (H+/K+ ATPase)-কে বাধা দিয়ে গ্যাস্ট্রিক এসিড নিঃসরণে প্রতিবন্ধকতার সৃষ্টি করে।

    Seclo কিসের ঔষধ

                          আরোপড়ুনঃ Titan Gel Gold সরাসরি কিনতে ক্লিক করুন

    Seclo 40 এর কাজ কি


    ওমিপ্রাজল একটি প্রতিস্থাপিত বেনজিমিডাজল জাতীয় ঔষধ, যা গ্যাস্ট্রিক এসিড নিঃসরণে প্রতিবন্ধক হিসেবে কাজ করে। এটি গ্যাস্ট্রিক প্যারাইটাল কোষের হাইড্রোজেন-পটাশিয়াম-এ্যাডিনোসিন ট্রাইফসফেটেজ এনজাইম সিষ্টেম (H+/K+ ATPase)-কে বাধা দিয়ে গ্যাস্ট্রিক এসিড নিঃসরণে প্রতিবন্ধকতার সৃষ্টি করে।


    সেকলো ২০/৪০(Seclo 20/40)ঃসেকলো হল ওমেপ্রাজল গ্রুপের একটি ঔষধ। এটি ২০ মি:গ্রা: ৪০মি:গ্রা: এ পাওয়া যায়। বিভিন্ন কম্পানির বিভিন্ন নামে বাজারে আছে,এস কে এফ এর লোসেকটিল, এসি আই এর জেলড্রিন, একমি এর পি পি আই,হেলথ কেয়ারের ওপাল নামে।


    নির্দেশনা : সেকলো® ক্যাপসুল এবং ট্যাবলেট গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ যেমন - রিফ্লাক্স ইসোফেগাইটিস, এসিড রিফ্লাক্স ডিজিজ, বিনাইন (মারাত্মক নয় এমন) গ্যাস্ট্রিক এবং ডিওডেনাল আলসার, হেলিকোব্যাকটার পাইলোরি জনিত পেপটিক আলসার ডিজিজ, এসিড এসপিরেশন প্রতিরোধে, জোলিঞ্জার-এলিসন সিনড্রোম এবং নন-স্টেরয়ডাল প্রদাহরোধী ওষুধ  দ্বারা চিকিৎসার ফলে সৃষ্ট গ্যাস্ট্রিক আলসার এবং ডিওডেনাল আলসার এর চিকিৎসায় নির্দেশিত।


     সেকলো® ৪০ আইভি ইঞ্জেকশন প্রধানতঃ জোলিঞ্জার- এলিসন সিনড্রোম এর চিকিৎসায় নির্দেশিত। তাছাড়া ইহা গ্যাস্ট্রিক আলসার, ডিওডেনাল আলসার এবং রিফ্লাক্স ইসোফেগাইটিস এর চিকিৎসায় ব্যবহার করা যায়।


    মাত্রা ও ব্যবহারবিধি : সেকলো® ক্যাপসুল এবং ট্যাবলেট: খাবারের পূর্বে গ্রহণ করা উচিত।

    আরোপড়ুনঃ ২৫৩০ মিনিট সেক্স করতে ব্যাবহার করুন মেজিক কনডম 

    Rabe এর কাজ কি


    র‌্যাবিপ্রাজল গ্যাস্ট্রো-রেজিস্ট্যান্ট ট্যাবলেট নিম্নবর্ণিত চিকিৎসায় নির্দেশিত: সক্রিয় ডিওডেনাল আলসার। সক্রিয় ঝুঁকিমুক্ত পাকস্থলির আলসার। পাকস্থলি ও খাদ্যনালীর ক্ষয় সৃষ্টিকারী উপসর্গযুক্ত অথবা আলসারেটিভ রিফ্লাক্স রোগ।



    বিনাইন গ্যাস্ট্রিক এবং ডিওডেনাল আলসার, ইরোসিভ ইসোফ্যাগাইটিস, ইসোফ্যাগাইটিস রোধে দীর্ঘকালীন চিকিৎসায়, হেলিকোব্যাকটার পাইলোরি জনিত পেপটিক আলসার, ব্যাথার ঔষধ সংশ্লিষ্ট আলসার, অন্যান্য অতিরিক্ত এসিড নিঃসরণ জনিত জটিলতায় নির্দেশিত।

     আরো পড়ুনঃ যে কোন মানুষকে এক মিনিটের মধ্যে অজ্ঞান করে ফেলার ঔষধ।

    প্যানটোনিক্স ৪০ এর কাজ কি


    Tablet (Enteric Coated) Pantonix Tablet (Enteric Coated)

    Pantoprazole Sodium Sesquihydrate

    40 mg

    Incepta Pharmaceuticals Ltd.

    Unit Price: ৳ 9.00 (70's pack: ৳ 630.00)

    Unit Price: ৳ 9.00 (98's pack: ৳ 882.00)


    Indications


    Pantoprazole is indicated where suppression of acid secretion has therapeutic benefit; i.e 

    Peptic ulcer diseases

    Gastroesophageal reflux diseases

    Ulcer induced by non-steroidal anti-inflammatory drugs (NSAIDs)

    Eradication of Helicobacter pylori (in combination with antibiotics)

    Zollinger-Ellison Syndrome


    Pharmacology


    Pantoprazole is a proton pump inhibitor that suppresses the final step in gastric acid production by covalently binding to the H+/K+ATPase enzyme system at the surface of the gastric parietal cell. This effect leads to inhibition of both basal and stimulated gastric acid secretion, irrespective of the stimulus that persists longer than 24 hours.


    সেকলো 20 দাম কত


    সেকলো ২০ দাম কত? সেকলো ২০ ক্যাপসুল: ৬ টাকা প্রতি পিস। সেকলো ৪০ ক্যাপসুল: ৯ টাকা পিস। Seclo MUPs 20 mg tablet: ৭ টাকা পিস।


    লোসেকটিল এর কাজ কি


    ফার্মাকোলজি ওমিপ্রাজল একটি প্রতিস্থাপিত বেনজিমিডাজল জাতীয় ঔষধ, যা গ্যাস্ট্রিক এসিড নিঃসরণে প্রতিবন্ধক হিসেবে কাজ করে। এটি গ্যাস্ট্রিক প্যারাইটাল কোষের হাইড্রোজেন-পটাশিয়াম-এ্যাডিনোসিন ট্রাইফসফেটেজ এনজাইম সিষ্টেম (H+/K+ ATPase)-কে বাধা দিয়ে গ্যাস্ট্রিক এসিড নিঃসরণে প্রতিবন্ধকতার সৃষ্টি করে।


    সংক্ষিপ্ত বিবরণ


    লোসেক্টিল ক্যাপসুল / Losectil Capsule আম্লিক পেট, গ্যাস্ট্রোফাগিয়েল রিফ্লাক্স ডিজিজ, অম্বল, পেটে ব্যথা, পেট মধ্যে তিক্ত তরল, খাদ্য নল নিরাময়, পেট এবং অন্ত্রের আলসার, Nsaid ইনডিউসড আলসার এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।


     





    Post a Comment

    নবীনতর পূর্বতন