পাইকারি কাপড় কোথায় পাওয়া যায়

পাইকারি কাপড় কোথায় পাওয়া যায়


পাইকারি কাপড় কোথায় পাওয়া যায় কাপড় মানুষের মৌলিক চাহিদার মধ্যে একটি আর মানুষের মৌলিক চাহিদা জিনিসগুলো একান্ত প্রয়োজন তার মধ্যে যে পাঁচটি মৌলিক চাহিদা রয়েছে তার মধ্যে কাপড় বা বস্তু রয়েছে তালিকায় উপরের দিকে কারণ লজ্জা নিবারণের জন্য কাপড় এর প্রয়োজনীয়তা অপরিসীম।

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম দাম জেনে নিন


বর্তমান সময়ে লজ্জা-নিবারণ ছাড়িয়ে কাপড় এখন ফ্যাশন হিসেবে ব্যবহার করা হয়ে থাকে এজন্য অনেকেই কাপড় কিনে থাকেন ফ্যাশন হিসেবে ব্যবহারের জন্য আবার কেউ কাপড় কিনে থাকেন তার প্রয়োজন মেটাবার জন্য তাই যাই হোক না কেন কাপড় উৎপাদন এবং বিক্রয় কিন্তু খুবই গুরুত্বপূর্ণ একটি ব্যবসা সারা পৃথিবীতেই।


পাইকারি কাপড় কোথায় পাওয়া যায়


আপনি যদি নিজের জন্য কাপড় ক্রয় করেন অথবা আপনি যদি ব্যবসার জন্য কাপড় ক্রয় করেন তাহলে আপনাকে জানতে হবে কাপড়ের পাইকারি বাজার কোথায় পাওয়া যায় বা কাপড় পাইকারি বাজার কোথায় অবস্থিত।

আরো পড়ুনঃ ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম

আরো পড়ুনঃ মোটা হওয়ার ঔষধের নাম দাম


 বাংলাদেশের অন্যতম বৃহত্তম কাপড়ের পাইকারি বাজার রয়েছে নরসিংদী জেলায় অবস্থিত। আলাদা আলাদা ভাবে জেনে নেয়া যাক বাংলাদেশের বিখ্যাত কাপড়ের বাজার গুলো সম্পর্কে।

পাইকারি কাপড় কোথায় পাওয়া যায়


 নরসিংদী বাবুরহাটঃ সাধারণত কাপড় তৈরি এবং কাপড় বিক্রির অন্যতম প্রধান একটি বাজার হচ্ছে নরসিংদী বাবুরহাট এটি বাংলাদেশের ব্রিহত্তম কাপড়ের বাজার এখান থেকে সারাদেশে পাইকারি দামে কাপড় বিক্রয় করা হয়ে থাকে। মূলত বাংলাদেশের ব্রিহত্তম যোগ কাপড়ের পাইকারি মূল্য রয়েছে বা পাইকারি বাজার গুলো রয়েছে তারাও কাপড় পাইকারি নরসিংদী বাবুরহাট থেকে ক্রয় করে থাকেন।


 ইসলামপুর কাপড়ের পাইকারি বাজারঃ ঢাকা শহরের অন্যতম বৃহত্তম নয় বাংলাদেশের অন্যতম বৃহত্তম পাইকারি কাপড়ের বাজার হয়েছে ঢাকার ইসলামপুর কাপড়ের পাইকারি বাজার সাধারণত এখান থেকে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে কাপড় পাইকারি দেওয়া হয়ে থাকে বর্তমান সমাজে হত উৎপাদন প্রক্রিয়া সহজ উৎপাদনকারী রয়েছেন যাদের পাইকারি কাপড়ের দোকান কাপড়ের পাইকারী কারখানা রয়েছে।


 গাউছিয়া কাপড়ের মার্কেট নারায়ণগঞ্জঃ নরসিংদী থেকে ঢাকা আসতে আপনি পেয়ে যাবেন গাউছিয়া কাপড়ের মার্কেট এটিও বাংলাদেশের অন্যতম একটি কাপড়ের মার্কেট এখান থেকে সারা দেশে কাপড় পাইকারি বিক্রয় করা হয়ে থাকে এই কাপড়ের মার্কেট ছাড়া দেশের অন্যতম আরেকটি কাপড়ের মার্কেট রয়েছে ছেলেদের প্যান্ট শার্ট এর পাইকারি মার্কেট হচ্ছে।


 আলম সুপার মার্কেট কেরানীগঞ্জঃ ঢাকার কেরানীগঞ্জে অবস্থিত আলম সুপার মার্কেট মূলত পুরুষের পোশাকের জন্য বিখ্যাত এখানে আপনি পুরুষের প্যান্ট পুরুষের 60 সহ নানা ধরনের প্রয়োজনীয় বস্তু সামগ্রী পেয়ে যাবেন তাই বাংলাদেশের অন্যতম পাইকারি বাজার হিসেবে কেরানীগঞ্জের আলম সুপার মার্কেট কেরানীগঞ্জ পাইকারি মার্কেট অন্যতম ?

আরো পড়ুনঃ  ঘুমের ঔষধের নাম ছবি দেখে নিন

আরও পড়ুন: সর্দির ১০ টি ভালো ঔষধ নাম


আমাদের তুলে ধরা কাপড়ের পাইকারি মার্কেট এর বাহিরে যদি কোন কাপড়ের পাইকারি বাজার থেকে থাকে বা মার্কেট থেকে থাকে যে সম্পর্কে আপনার ভাল ধারনা অভিজ্ঞতা রয়েছে সেটি অবশ্য আমাদেরকে লিখে জানিয়ে দিতে পারেন কমেন্ট এর মাধ্যমে।


 বাংলাদেশের যেকোনো প্রত্যন্ত অঞ্চল থেকে আপনি আমাদের ওয়েবসাইটে কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন আপনার মূল্যবান মন্তব্য গুলো আশাকরি পাঠকের জনতা হবে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Post a Comment

নবীনতর পূর্বতন