হিমসাগর আম চেনার উপায় ? স্বাদ কেমন কত টাকা কেজি

হিমসাগর আম চেনার উপায়


হিমসাগর আম চেনার উপায় বাংলাদেশের রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ সাতক্ষীরা জেলা তে হিমসাগর আমের চাষ হয়ে থাকে এই আম স্বাদে গন্দে এবং মিষ্টি দুটো খুবই ভালো। সারা পৃথিবীতে এই কাম বাণিজ্যিকভাবে অনেক বেশি চাষ করা হয়ে থাকে আজকের আর্টিকেলটিতে আমরা হিমসাগর আম সম্পর্কে জানবো। 


হিমসাগর আম চেনার উপায় 


একটি হিমসাগর আম স্বাভাবিকভাবে 250 থেকে 350 গ্রাম পর্যন্ত ওজন হয়ে থাকে বাকি ২৩ শতাংশ আমের আটি হয়ে থাকে। আমাদের দেশে চাষ হওয়ার নাম যেমন ল্যাংড়া কিংবা অন্য আমি থেকে এই আমের স্বাদ এবং গন্ধ ভালো হয়ে থাকে।

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম দাম জেনে নিন


 সিটি পরিপক্ক হিমসাগর আমের রং হালকা সবুজ হয়ে থাকে পাকার পরে সবুজ থেকে যায় এতে ত্বক মসৃণ এবং খোসা অত্যন্ত পাতলা হয়ে থাকে।


হিমসাগর আম গাছ চেনার উপায়


 হিমসাগর আম গাছ চেনার উপায় সম্পর্কে কোনো তথ্য আমরা সংগ্রহ করতে পারিনি তবে হিমসাগর আম গাছ আপনি ছাড়া আম গাছের চারা বিক্রি করে কলম বিক্রি করে তাদের কাছ থেকে কিনে নিতে পারবেন।


হিমসাগর আম স্বাদ কেমন 


হিমসাগর আমের স্বাদ কেমন হয়ে থাকে এ নিয়ে অনেকেই প্রশ্ন করে থাকেন এই আমের স্বাদ এবং কোন দুটি এত বেশি ভালো যে বাজারে থাকা কিংবা চাষ হওয়া আমের তুলনায় মান অনেক বেশি।

আরো পড়ুনঃ ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম

আরো পড়ুনঃ মোটা হওয়ার ঔষধের নাম দাম


এককথায় হিমসাগর আম অতুলনীয় এই আমের ব্যাপক চাহিদা থাকায় সারা পৃথিবীব্যাপী এটি বাণিজ্যিকভাবে অনেক বেশি চাষ করা হয়ে থাকে আমাদের দেশে আমের মধ্যে হিমসাগর সবচেয়ে সুস্বাদু এবং চাহিদা যুক্ত।


হিমসাগর আম কত টাকা কেজি


হিমসাগর আমের দাম কেমন হয়ে থাকবে এটি মূলত নির্ভর করে আমির সরবরাহের ওপর এবং আমের সিজনে রুপোর কখনো এই দাম 50 থেকে 60 টাকা থাকে আবার কখনো 100 থেকে 120 টাকা দরে কিনতে হয় তবে এটি সরবরাহের ওপর নির্ভর করে।

Post a Comment

নবীনতর পূর্বতন