সাজেক কোন জেলায় অবস্থিত

সাজেক কোন জেলায় অবস্থিত


সাজেক কোন জেলায় অবস্থিত বাংলাদেশের ভ্রমণ পিপাসুদের জন্য আকর্ষণীয় একটি স্থান হতে পারে সাজেক অনেকেই সাজেক কোথায় অবস্থিত সাহায্যে কিভাবে যাবেন সাজেকে গেলে খরচ কেমন হতে পারে আর সাজেক ভ্রমণ সম্পর্কে নানান তথ্য ইন্টারনেটে খুঁজে থাকেন তো চলুন জেনে নেয়া যাক সাজেক কোন জেলায় অবস্থিত আর কিভাবে আপনি যেতে পারবেন।


সাজেক কোন জেলায় অবস্থিত


সাজেক রাঙামাটি জেলায় অবস্থিত হলেও খাগড়াছড়ি থেকে এখানে যাতায়াত সুবিধাজনক। সাজেকের উত্তরে ভারতের ত্রিপুরা, দক্ষিণে রাঙামাটির লংগদু, পূর্বে ভারতের মিজোরাম, পশ্চিমে খাগড়াছড়ির দীঘিনালা অবস্থিত। সাজেক ইউনিয়ন হচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় ইউনিয়ন; যার আয়তন ৭০২ বর্গমাইল।

সাজেক কোন জেলায় অবস্থিত


আরো পড়ুনঃ  ঘুমের ঔষধের নাম ছবি দেখে নিন

আরও পড়ুন: সর্দির ১০ টি ভালো ঔষধ নাম


সাজেক ভ্যালি কোন জেলায় অবস্থিত


সাজেক রাঙ্গামাটি জেলায় অবস্থিত হওয়ার কারণে এখানে যেতে হলে আপনাকে চট্টগ্রাম যেতে হবেনা আপনি ঢাকার বিভিন্ন পয়েন্ট থেকে রাঙ্গামাটি যাওয়ার বিভিন্ন বাস পেয়ে যাবেন এর মধ্য থেকে আপনার পছন্দ অনুযায়ী আপনার সামর্থ্য অনুযায়ী যেকোনো একটি বাসে চড়ে চলে যেতে পারেন রাঙ্গামাটিতে আর সেখান থেকে আপনি সহজেই। 

আরো পড়ুনঃ ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম

আরো পড়ুনঃ মোটা হওয়ার ঔষধের নাম দাম


সাজেক ভ্যালি কোথায় অবস্থিত


পৌঁছে যেতে পারবেন সাজেক ভ্যালিতে তবে সাজেক যাওয়ার পূর্বে অবশ্যই আপনাকে সাজেক যাওয়ার রুট বা যাওয়ার নিয়ম পদ্ধতি রয়েছে সেগুলো অবশ্যই ফলো করবেন কারণ প্রত্যন্ত দুর্গম অঞ্চল হওয়ার কারণে সেনাবাহিনীর মহড়া যেতে হয় সাজেক সাজেক যেতে হলে আপনাকে নির্দিষ্ট টাইমের রাঙ্গামাটিতে উপস্থিত থাকতে হবে এবং সেখান থেকে যেতে হবে।


 সাজেক ভ্রমণ সম্পর্কে ইউটিউবে কিংবা গুগলের বিভিন্ন ধরনের তথ্যাবলী ডকুমেন্টে রয়েছে আপনি এগুলো দেখার মাধ্যমে খুব সহজেই কিভাবে সাজে পৌঁছাবেন কিভাবে সাজাবেন এ বিষয়ে সহজে জেনে নিতে পারবেন আশা করি এই তথ্যগুলো আপনার জন্য অত্যন্ত কার্যকরী হবে

আরো পড়ুনঃ  সাহাবিদের নামের তালিকা জেনে নিন

আরও পড়ুন: লিংগ মোটা করার উপায়


Post a Comment

নবীনতর পূর্বতন