ফলিক এসিড ট্যাবলেট খাওয়ার নিয়ম

ফলিক এসিড ট্যাবলেট খাওয়ার নিয়ম


ফলিক এসিড ট্যাবলেট খাওয়ার নিয়ম  আপনি হয়তো ফলিক এসিড এর নাম শুনে থাকবেন অনেকেই জানতে চান ফলিক এসিড কখন খেতে হয় ফলিক এসিড খাওয়ার নিয়ম কি আবার ফলিক এসিড কোনটি সবচেয়ে ভালো আপনার সকল প্রশ্নের উত্তর নিয়ে সাজানো রয়েছে আমাদের আজকের আর্টিকেলটি আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার তথ্যগুলো জেনে নিন।

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম দাম জেনে নিন


ফলিক এসিড ট্যাবলেট 


ফলিক নাসির মানব শরীরের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ শরীরের গুরুত্বপূর্ণ কার্যসম্পাদনের সহায়ক ভূমিকা পালন করে থাকে এটি ডিএনএ গঠন বা সিন্থেসাইজ কোষ বিভাজন এবং মেরামত করতে সাহায্য করে।


ফলিক এসিড ক্রমাগত কোষ বিভাজন এবং কোষের বৃদ্ধিতে বিশেষভাবে গুরুত্বপূর্ণ তাই গর্ভাবস্থায় এবং নবজাতকের জন্য ফলিক এসিড জরুরী। মানব শরীরের জন্য লোহিত রক্ত কণিকা তৈরি করতে এবং রক্তস্বল্পতা প্রতিরোধ করতে এই ভিটামিন শিশু এবং পূর্ণবয়স্ক উভয়ের জন্য গুরুত্বপূর্ণ ?

আরো পড়ুনঃ  ঘুমের ঔষধের নাম ছবি দেখে নিন

আরও পড়ুন: সর্দির ১০ টি ভালো ঔষধ নাম


ফলিক এসিড ট্যাবলেট খাওয়ার নিয়ম


বর্তমান সময়ে বাজারে বিভিন্ন ধরনের বিভিন্ন কোম্পানির ফলিক এসিড পাওয়া যায় তবে এর মধ্যে উল্লেখযোগ্য এবং নামী দামী কিছু কোম্পানি রয়েছে আপনার উচিত হবে উল্লেখযোগ্য নামিদামি কোম্পানির থেকে করা এরমধ্যে উল্লেখযোগ্য একটি ফলিক এসিদ ফলিশন।


 মায়েদের ক্ষেত্রে সন্তান নেয়ার কমপক্ষে এক মাস পূর্ব থেকে প্রতিদিন 400 মাইক্রোগ্রাম ফলিক অ্যাসিড বরি খাওয়া শুরু করে দেয়া উচিত প্রথম তিন মাস পর্যন্ত এটাই চালিয়ে যাওয়া উচিত তবে এ সম্পর্কে ডাক্তারের পরামর্শ নেয়া যেতে পারে ?

ফলিক এসিড ট্যাবলেট খাওয়ার নিয়ম


আরো পড়ুনঃ ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম

আরো পড়ুনঃ মোটা হওয়ার ঔষধের নাম দাম


Post a Comment

নবীনতর পূর্বতন