জ্বরের এন্টিবায়োটিক ট্যাবলেট এর নাম

জ্বরের এন্টিবায়োটিক ট্যাবলেট এর নাম


জ্বরের এন্টিবায়োটিক ট্যাবলেট এর নাম ওষুধ খেলে রোগ সারে এই প্রবাদটি যেমন চিরন্তন সত্য তেমনি আবার ঔষধ খেলে রোগ প্রতিরোধ অনেক বেশি ঝুঁকি রয়েছে তাই আপনাকে সঠিকভাবে ক্ষেত্রে সঠিক ঔষধ খেতে হবে। প্রাণীকুলের জ্বর নামক একটি রোগের কথা আমরা সকলেই শুনে থাকি সকল মানুষেরই হয়ে থাকে জ্বর একমাথা হয়ে থাকে আবার জ্বর বিভিন্ন রোগের কারণে হয়ে থাকে।

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম দাম জেনে নিন


আমাদের শরীরে একটু অস্বস্তি হলে জ্বর অনুভব হলে আমরা বাজার থেকে নাপা কিংবা প্যারাসিটামল এই ঔষধ গুলো কিনে খেয়ে থাকি তো অনেক সময় দেখা যায় ঔষধ গুলো তো আমাদের জ্বর পুরোপুরি সেরে ওঠে না।

জ্বরের এন্টিবায়োটিক ট্যাবলেট এর নাম


অনেকেই তখন এন্টিবায়োটিক ঔষধ এর দিকে ঝুকে থাকেন যদিও আমাদের আজকের আর্টিকেলটিতে জ্বরের এন্টিবায়োটিক কয়েকটি ঔষধের নাম তুলে ধরব তবে এই ওষুধগুলো খাওয়ার ক্ষেত্রে আপনাকে অবশ্যই অধিকমাত্রায় সতর্ক থাকতে হবে।

আরো পড়ুনঃ  ঘুমের ঔষধের নাম ছবি দেখে নিন

আরও পড়ুন: সর্দির ১০ টি ভালো ঔষধ নাম


জ্বরের এন্টিবায়োটিক ট্যাবলেট এর নাম


কেন এন্টিবায়োটিক সেবনের খেতে আমাদেরকে সতর্ক থাকতে হবে সে বিষয়ে আমরা জানব তবে তার আগে জ্বরের এন্টিবায়োটিক ঔষধ এর কয়েকটি নাম জেনে নেয়া যাক


1, সেফট্রিয়াক্সোন (ইনজেকশন) 

2, সেফিক্সিম (ক্যাপসুল)

3, সেফুরক্সিম + ক্লাভুলানিক এসিড

4, সিপ্রোফ্লক্সাসিন 

5, এজিথ্রোমাইসিন ইত্যাদি। 


আরো পড়ুনঃ ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম

আরো পড়ুনঃ মোটা হওয়ার ঔষধের নাম দাম


জ্বরের এন্টিবায়োটিক ট্যাবলেট  নাম


অ্যান্টিবায়োটিক সেবন অনেক সময় শরীরের জন্য মারাত্মক ঝুঁকি বয়ানে অনেক সময় দেখা যায় এন্টিবায়োটিক সেবনের ফলে পরবর্তী সময় আপনাকে বড় কোনো অসুস্থতার ক্ষেত্রে আর ঔষধ কাজ করে না আবার গবেষকদের মতে অ্যান্টিবায়োটিক সেবনের ফলে শরীরের ঔষধ এর কার্যক্ষমতা আস্তে আস্তে রাস পেতে থাকে।


জ্বরের এন্টিবায়োটিক ট্যাবলেট 


তাই আপনার যতটা সম্ভব উচিত ঔষধ এড়িয়ে চলা আর এন্টিবায়োটিক ঔষধ সেবনের ক্ষেত্রে অবশ্যই আপনাকে ডাক্তারের পরামর্শ নিতে হবে একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ ব্যতীত কখনো এন্টিবায়োটিক ঔষধ সেবন করা উচিত নয়।

আরো পড়ুনঃ  সাহাবিদের নামের তালিকা জেনে নিন

আরও পড়ুন: লিংগ মোটা করার উপায়


 আমাদের আর্টিকেলটিতে আমরা যে তথ্যগুলো তুলে ধরেছি তথ্যগুলো একান্ত আমাদের নিজস্ব ভাষায় উপস্থাপিত ততগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন বাজে স্বভাব কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন।

Post a Comment

নবীনতর পূর্বতন