জিংক ২০ ট্যাবলেট খাওয়ার নিয়ম

জিংক ২০ ট্যাবলেট খাওয়ার নিয়ম


জিংক ২০ ট্যাবলেট খাওয়ার নিয়ম আজকের আর্টিকেলটিতে আমরা জিংক 20 ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কে জানবো আপনি যদি জিংক 20 ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কে জানেন না তাহলে আমাদের আজকের আর্টিকেলটি থেকে জেনে নিতে পারবেন।


 তবে টুয়েন্টি ট্যাবলেট কেন খাবেন ঔষধে কারা খেতে পারবে ঔষধ খেলে কি কি উপকারিতা পাওয়া যায় এ সম্পর্কে আপনি যদি জেনে থাকেন তারপরও আপনার উচিত হবে একজন ডাক্তারের পরামর্শ নেয়া কারণে বিষয়টি আপনার জন্য উপযোগী কিনা সেটি অবশ্যই একজন ডাক্তার বলতে পারবে।

আরো পড়ুনঃ ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম

আরো পড়ুনঃ মোটা হওয়ার ঔষধের নাম দাম


 আমাদের আর্টিকেলটিতে আমরা সংগৃহীত তথ্য অনুযায়ী আমরা তথ্যটি উপস্থাপন করি মাত্র আমাদের তথ্যধারা আপনার জিজ্ঞাসায় নেয়াটা একেবারেই অনুচিত হবে চিকিৎসার ক্ষেত্রে অবশ্যই একজন ডাক্তারের পরামর্শ নেয়া উচিত।


জিংক ২০ ট্যাবলেট খাওয়ার নিয়ম


ডায়রিয়া চিকিৎসায় : ডায়রিয়া শুরুর পর যত দ্রুত সম্ভব জিংক সেবন করা উচিত। 

২ থেকে ৬ মাসে শিশু : দৈনিক ১০ মি.গ্রা. জিংক করে ১০-১৪ দিন।

৬ মাস থেকে ৫ বছরের শিশু : দৈনিক ২০ মি.গ্রা. জিংক করে ১০-১৪ দিন। 

অন্যান্য নির্দেশনায় :

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম দাম জেনে নিন


শিশুদের ক্ষেত্রে অনুমােদিত মাত্রা হচ্ছে দৈনিক ২-২.৫ মি.গ্রা./কেজি দৈহিক ওজন হিসাবে। 

১০ কেজির নিচের শিশুদের ক্ষেত্রে: ১০ মি.গ্রা. জিংক দৈনিক ২ বার। 

১০ কেজি থেকে ৩০ কেজি পর্যন্ত শিশুদের জন্য : ২০ মি.গ্রা. জিংক দৈনিক ১-৩ বার। প্রাপ্ত বয়স্ক এবং ৩০ কেজি-এর উর্ধ্বে শিশুদের জন্য : ৪০ মি.গ্রা. জিংক দৈনিক ১-৩ বার।


জিংক ট্যাবলেট খাওয়ার নিয়ম


কখনোই ইন্টারনেট থেকে সংগৃহীত তথ্য অনুযায়ী আপনি চিকিৎসা প্রণালী ব্যবহার করবেন না কারণ ইন্টারনেটে অনেক তথ্যই পুরাতন হতে পারে অনেক তথ্য রয়েছে যা আর্টিকেল লিখতে পারে নিজস্ব মতামত অনুসারে।


 তবে আপনি ইন্টারনেট থেকে তথ্য গুলো দেখে নিতে পারেন একটি ধারণা নিতে পারেন এবং এই ধারণা অনুযায়ী কাজ করতে পারে তবে সবচেয়ে ভাল হবে ডাক্তারের পরামর্শ নিয়ে কোন রোগের কোন ঔষধ এর চিকিৎসা নেয়ার ঔষধ খুব সেনসিটিভ প্রোডাক্ট।

আরো পড়ুনঃ  ঘুমের ঔষধের নাম ছবি দেখে নিন

আরও পড়ুন: সর্দির ১০ টি ভালো ঔষধ নাম


 সব সময় ডাক্তারের পরামর্শ নিন এবং ডাক্তারের পরামর্শ ব্যতীত ঔষধ সেবন করা থেকে বিরত থাকুন সঠিক পরামর্শ নেয়ার জন্য অবশ্যই সঠিক ডাক্তারের কাছে যান আর ইন্টারনেট থেকে তথ্য অধিকার শুধুমাত্র ধারণা নিন।

Post a Comment

নবীনতর পূর্বতন