জাইলেম ও ফ্লোয়েম এর কাজ কি

জাইলেম এর কাজ কি


জাইলেম ও ফ্লোয়েম এর কাজ কি গুরুত্বপূর্ণ এই প্রশ্নের উত্তর অনেকেই জানতে চেয়ে থাকেন আমাদের আজকের আর্টিকেলটির মাধ্যমে আমরা গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর জানার চেষ্টা করব তো চলুন জেনে নেয়া যাক ।


আর আপনি যদি অনলাইন থেকে কেনাকাটা করতে ভালোবাসেন তাহলে কিন্তু অনলাইন থেকে কেনাকাটা করতে ভালো পছন্দ করেন তাহলে দেশের সবচেয়ে সাশ্রয়ী দামের অনলাইন থেকে কেনাকাটা করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট । Gazivai.com এ পে-নি লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন

জাইলেম এর কাজ কি


জাইলেম এর কাজ কি


জাইলেম কলার কাজ হল উদ্ভিদদেহে জল ও খনিজ লবণ সংবহন করা।


জাইলেম ও ফ্লোয়েম এর কাজ কি


(i) খাদ্য তৈরির কাঁচামাল পাতায় পাঠানো এবং পাতা থেকে তৈরিকৃত খাদ্য আবার প্রতিটি সজীব কোষে পৌঁছানোর কাজটি করে থাকে যথাক্রমে জাইলেম ও ফ্লোয়েম নামক জটিল টিস্যু। (ii) খাদ্য তৈরি ছাড়াও বহু বিক্রিয়ায় পানির প্রয়োজন হয় : ওই পানি মূল থেকে কাণ্ডের মাধ্যমে উপরে প্রবাহিত হয় জাইলেম নামক জটিল টিস্যুর মাধ্যমে।

জাইলেম ও ফ্লোয়েম এর কাজ কি


ফ্লোয়েম এর কাজ কি


ফ্লোয়েম টিস্যু পাতায় প্রস্তুতকৃত খাদ্য দেহের বিভিন্ন অংশে পরিবহন করার মাধ্যমে উদ্ভিদের বিভিন্ন শারীরবৃত্তীয় কার্যক্রম চালু রাখে। উদ্ভিদ অঙ্গকে দৃঢ়তা প্রদান করে। প্রয়োজনে খাদ্য সঞ্চয় করে। আবার অর্থনৈতিক দিক দিয়ে ফ্লোয়েম টিস্যু গুরুত্বপূর্ণ।


এই ভাটিকেল দিতে আমরা জাইলেম ও ফ্লোয়েম এর কাজ কি এই সংক্রান্ত যে তথ্যগুলো বা প্রশ্নের উত্তর সংগ্রহ করে উপস্থাপন করেছি প্রশ্নের উত্তরগুলো সংগৃহীত সুতরাং আমাদের তুলে ধরা প্রশ্নের উত্তর সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন তুলবে জিজ্ঞাসা থাকলে আপনি সেটি আমাদেরকে কমেন্টের মাধ্যমে লিখে জানাতে পারেন ।

ফ্লোয়েম এর কাজ কি


জাইলেম এর কাজ কি সংক্রান্ত তথ্য দেই আমরা ইতিমধ্যে তুলে ধরেছি আশাকরি তথ্যটি আপনি দেখে নিবেন এবং তথ্যটি সংক্রান্ত আপনার মূল্যবান পরামর্শ পাঠকদের উদ্দেশ্যে আপনি অবশ্যই লিখে জানিয়ে দেবেন ।


একই পদ্ধতিতে ফ্লোয়েম এর কাজ কি সংক্রান্ত যে প্রশ্নের উত্তর আমরা আর্টিকেলটির উপরের অংশ তুলে ধরেছি প্রশ্নের উত্তরটি আপনি আপনার মত করে আর্টিকেলমন্তব্য অপশনের লিখে জানিয়ে দিতে পারেন পাঠকদের উদ্দেশ্যে আশাকরি আপনার গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তরের মাধ্যমে অন্যরা সঠিক তথ্য জানতে পারবেন ।


আমাদের আর্টিকেল গুলোতে আমরা সাধারণত তথ্য গুলো তুলে ধরি এবং তথ্য গুলো আপনাদের জন্য তুলে ধরা যাতে আপনার তথ্যগুলো সম্পর্কে অবশ্য আপনাদের মূল্যবান মন্তব্য দিতে পারেন যেমন জাইলেম এর কাজ কি আবার ফ্লোয়েম এর কাজ কি জানেন গাছটি এই প্রশ্নের উত্তর দিন আপনি একসাথে নিতে পারছেন ।


আর আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন কিন্তু পছন্দ করেন তাহলে তো আপনি কেনাকাটা করতে পারেন দেশের সবচেয়ে সাশ্রয়ী দামের অনলাইন শপ gazivai.com থেকে লিখে জানিয়ে দেন জাইলেম ও ফ্লোয়েম এর সম্পর্কে ?

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম খাওয়ার নিয়ম


Post a Comment

নবীনতর পূর্বতন