থাইরয়েড এর কাজ কি । থাইরয়েড হলে কি বাচ্চা হয়

থাইরয়েড এর কাজ কি


থাইরয়েড এর কাজ কিথাইরয়েড হলে কি বাচ্চা হয় না আমাদের এই আর্টিকেলটি থেকে আমরা গুরুত্বপূর্ণ দুটি প্রশ্নের উত্তর জানার চেষ্টা করবেন তো চলুন আমাদের এই আর্টিকেলটি থেকে গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর গুলি সম্পর্কে জেনে নেয়া যাক ।


আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন তাহলে অবশ্যই আপনি কেনাকাটা করতে পারেন আমাদের অনলাইন শপ গাজী ভাই ডট কম থেকে । আমাদের ওয়েবসাইট এর ঠিকানা হচ্ছে Gazivai.com এ পে-নি  লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


থাইরয়েড এর কাজ কি


থাইরয়েড গ্রন্থির প্রধান কাজ আয়োডিন সংবলিত হরমোন তৈরি। ট্রিথাইরোনিন (T3) ও থাইরক্সিন (T4) হল আয়োডিন সমৃদ্ধ হরমোন। আয়োডিনের তিনটি অণু থাকায় এর নামকরণ T3 করা হয়েছে। অপরদিকে T4 চার আয়োডিন অণু থাকে।


থাইরয়েড এর কাজ কি



থাইরয়েড হলে কি বাচ্চা হয় না


গর্ভাবস্থায় থাইরয়েডের সমস্যা দেখা দেওয়া একটা সাধারণ ব্যাপার, বিশেষ করে যখন কোনো নারী তার গর্ভধারণের মুখ্য সময়ে থাকেন। তবে যদি এটা সঠিক সময়ে নির্ধারণ না করা হয়, এর প্রভাব কিন্তু গর্ভাবস্থার পরবর্তীতে মারাত্নক ক্ষতির কারণ হতে পারে। নারীদের মধ্যে থাইরয়েড হরমোনের ঘাটতিজনিত সমস্যার হার অনেক বেশি।


প্রিয় পাঠক ইতিমধ্যে আমরা গুরুত্বপূর্ণ এই প্রশ্নটির উত্তর তুলে ধরেছে এই প্রশ্নটির উত্তর জানা খুবই জরুরী ছিল তাই পৃথিবীতে আমরা থাইরয়েড হলে কি বাচ্চা হয় না এই প্রশ্নের উত্তর এবং থাইরয়েড এর কাজ কি এই দুটি প্রশ্নের উত্তর সংগ্রহীত ।

থাইরয়েড এর কাজ কি


আমরা যেহেতু আমাদের আর্টিকেলগুলো প্রশ্নের উত্তর দেয়ার পাশাপাশি আমাদের আর্টিকেল গুলোতে আমরা বিভিন্ন ধরনের তথ্য উপস্থাপন করে থাকি আর আমাদের উপস্থাপিত তথ্যের অধিকাংশ সংশোধিত তাই আমাদের তথ্যগুলো সম্পর্কে আপনার প্রশ্ন জিজ্ঞাসা জানাতে পারেন ।


আমাদের পাশাপাশি আপনি আমরা যে সকল তথ্য উপস্থাপন করে আমাদের তথ্যগুলো সম্পর্কে আপনার মূল্যবান বক্তব্য এবং মূল্যবান পরামর্শ জানাতে পারেন ।

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম


Post a Comment

নবীনতর পূর্বতন