রাইবোজোম এর কাজ কি , রাইবোজোম এর প্রধান কাজ কি

রাইবোজোম এর কাজ কি


রাইবোজোম এর কাজ কি , রাইবোজোম এর প্রধান কাজ কি গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর আমাদের এই আর্টিকেলটিতে আমরা উপস্থাপন করবো আমাদের এই প্রশ্নের উত্তর সংগ্রহ করা চলুন জেনে নেয়া যাক ।

তবে আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন অনলাইন থেকে কেনাকাটা করতে পছন্দ করেন তাহলে আপনি আমাদের ই-কমার্স ওয়েবসাইট থেকে কেনাকাটা করতে পারেন আমাদের ই-কমার্স ওয়েবসাইট ঠিকানা হচ্ছে । Gazivai.com এ পে-নি-স  লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


রাইবোজোম এর কাজ কি


রাইবোজোম , যাকে 'প্যালাডে দানা' ও বলা হয় (আবিষ্কারক জর্জ প্যালাডের নামানুসারে ও দানাদার গঠনের কারণে) এক ধরনের ম্যাক্রোমোলার অঙ্গাণু যা দেহের সকল কোষেই পাওয়া যায়। এটি মূলত জৈবিক প্রোটিন সংশ্লেষণের (মেসেঞ্জার আরএনএ বা বার্তাবহ আরএনএ থেকে প্রোটিন তৈরির প্রক্রিয়া) কাজ করে থাকে।


রাইবোজোম এর প্রধান কাজ কি


কোষের যে অঙ্গাণু টা প্রোটিন তৈরি করে তাকে রাইবোজোম বলে। রাইবোজম এর কাজ হলো দেহে প্রোটিন সংশ্লেষ করা। একে প্রোটিন ফ্যাক্টরি বলে।


আমাদের আর্টিকেলে ধোকা প্রশ্নের উত্তর তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন বা জিজ্ঞাসাগুলো আপনি আমাদেরকে লিখে জানাতে পারেন মন্তব্যের মাধ্যমে আপনি আপনার মূল্যবান প্রশ্নের উত্তরটা দিতে পারেন আমাদেরকে ।


আমরা সবসময় পাঠকের মূল্যবান মন্তব্যগুলোকে প্রতি গুরুত্ব দিয়ে বিবেচনা করে থাকি তাই আপনি আপনার মূল্যবান মন্তব্য অবশ্যই ঝটপট করে লিখবেন ।

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম


Post a Comment

নবীনতর পূর্বতন