ব্যাকলিংক এর কাজ কি । Backlink কাকে বলে । Profile backlink কি । ডু ফলো ব্যাকলিংক কি

 
ব্যাকলিংক এর কাজ কি

ব্যাকলিংক এর কাজ কি । Backlink কাকে বলে । Profile backlink কি । ডু ফলো ব্যাকলিংক কি

ব্যাকলিংক এর কাজ কি । Backlink কাকে বলে । Profile backlink কি । ডু ফলো ব্যাকলিংক কি আজকের আর্টিকেলটি থেকে আমরা নিজস্ব ভাষায় এ সকল প্রশ্নের উত্তর গুলো জানা চেষ্টা করবো তো আপনি কিনতে চাইলে এই প্রশ্নগুলো সম্পর্কে আপনার মূল্যবান প্রশ্ন মূল্যবান মন্তব্য জানাতে পারেন । Gazivai.com এ মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


আপনি কিন্তু চাইলে অনলাইনের মাধ্যমে গাজী ভাই ডটকম থেকে দেশে সবচেয়ে কম দামে যাবতীয় পণ্য সামগ্রী কিনতে পারবেন তাদের লিঙ্ক হচ্ছে । Gazivai.com এ  ৫০০ টাকা থেকে  মেয়েদের – গুপ্ত -  স্থান মেয়েদের পু -শি  কিনতে - এখনই কিনুন


ব্যাকলিংক এর কাজ কি


সাধারণত ব্যাকলিংক ব্যবহার করা হয়ে থাকে ওয়েবসাইট রেংকিং পাওয়ার জন্য আপনার ওয়েবসাইটের লিংক আপনি অন্য কোন ওয়েবসাইটে দিলে সেটি ব্যাকলিংক আবার আপনার ওয়েবসাইটের অন্য কেউ তার ওয়েবসাইটের দিলে সেটি হচ্ছে ব্যাকলিংক ।


ব্যাকলিংক এর কাজ কি



যেমন ধরুন আমাদের আর্টিকেলটিতে আমরা অনলাইন শপ গাজী ভাই ডটকম যে লিংক তুলে ধরেছি এটি হচ্ছে একটি ব্যাকলিংক অর্থাৎ আমরা গাজী ভাই ডটকম এ ভিজিটর পেতে আমাদের এই ওয়েবসাইটের একটি ব্যাকলিংক তৈরি করেছে ।


ঠিক একইভাবে আপনি কাউকে না জানিয়ে তার ওয়েব সাইটের ব্যাকলিংক আপনি আপনার ওয়েবসাইটে করতে পারেন আবার আপনাকে না জানিয়ে আপনার ওয়েব সাইটের ব্যাকলিংক অন্য কেউ তার ওয়েবসাইটে করতে পারে ।


এতে করে আপনার ওয়েবসাইটের সার্চ রেংকিং বাড়বে ওয়েবসাইটের ক্ষমতাবানদের পরিধি পারবে অর্থাৎ ওয়েবসাইটের ব্যক্তির বৃদ্ধি পাবে এবং ওয়েবসাইটটি শক্তিশালী হবে ব্যাকলিংক থাকার কারণে ।


ব্যাকলিংক এর কাজ কি


Backlink কাকে বলে


আপনি হয়তো বড় বড় ওয়েব সাইট এর এডমিন দের সাথে কন্টাক করে নিতে পারেন আপনার ওয়েব সাইটের ব্যাকলিংক তারা তৈরি করে দিবে আপনিও তাদের ওয়েব সাইটের ব্যাকলিংক তৈরী করবেন কিংবা অর্থের বিনিময় আপনার ওয়েব সাইটের ব্যাকলিংক তৈরি করবেন ।


তবে ফ্রিতে অনেক বড় বড় ওয়েব সাইটের ব্যাকলিংক তৈরি করা যায় ইউটিউবে আপনি এরকম ভিডিও অনেক বেড়ে যাবে যেমন বাংলাদেশের অন্যতম ওয়েবসাইট কুড়াতে আপনি ব্যাকলিংক তৈরী করতে পারবেন এছাড়াও bissoy.com আপনি কিন্তু চাইলে ব্যাকলিংক তৈরি করতে পারেন ।


Profile backlink কি


পৃথিবীর বিভিন্ন ধরনের ওয়েবসাইট রয়েছে যেখানে নিজের প্রোফাইল ক্রিয়েট করা যায় যেমন ফেসবুক টুইটার লিঙ্কডইন সহ এরকম আরো শত শত ওয়েবসাইট রয়েছে যেখানে আপনার নিজের ব্যাক লিংক ক্রিয়েট করতে পারবেন অর্থাৎ প্রফাইল ক্রিয়েট করতে পারবে ।


ব্যাকলিংক এর কাজ কি



প্রফাইল ক্রিয়েট এ নিচের অংশে দেখবেন সেখানে ওয়েবসাইটের ঠিকানা যায় বা ইউআরএল লিংক দিতে পারে আপনি যদি সেখানে একটি আপনার ওয়েবসাইটে ইউ আর এল লিংক প্রদান করেন তাহলে আপনি সেখানে আপনার প্রোফাইল ব্যাকলিংক তৈরী করতে পারলে এটা কিন্তু খুবই সহজ এবং কার্যকরী ।


ইন্টারনেট থেকে আপনি দেখে নিতে পারেন কোন কোন ওয়েবসাইটে নিজের প্রোফাইল তৈরি করা যায় এবং সেখানে ব্যাকলিংক তৈরী করা যায় আশা করি তাহলে আপনি সহজেই সফল হতে পারবেন ।


ডু ফলো ব্যাকলিংক কি


আপনি আপনার ওয়েবসাইট থেকে যে সাইটটিকে ব্যাকলিংক দিচ্ছেন, যদি চান যে- উক্ত সাইটটি গুগল সার্চে বেশি র‍্যাংক পাক তাহলে আপনি ডু ফলো (Do Follow) ব্যাকলিংক ব্যবহার করবেন। কিংবা আপনি যদি চান আপনার সাইটটি গুগল সার্চে বেশি র‍্যাংক পাক তাহলে অন্যান্য ওয়েবসাইটে নিজের সাইটের ডু ফলো (Do Follow) ব্যাকলিংক অ্যাড করতে পারেন।


আপনি চাইলে আমাদের ওয়েব সাইটের ব্যাকলিংক আপনি তৈরি করতে পারেন আমাদের ওয়েবসাইটের লিংক দিয়ে আপলোড ব্যাকলিংক তৈরি করতে পারেন আপনার ওয়েবসাইটে আমাদের আর্টিকেলটি ছিল এ পর্যন্ত ।


আর্টিকেলটি পড়ে আমরা যে সকল তথ্য তুলে ধরেছি আর্টিকেলটিতে আমরা যে তথ্যগুলো তুলে ধরেছি ব্যাকলিংক কিভাবে তৈরি করা যায় ব্যাকলিংক কোথা থেকে নেয়া যায় বা ব্যাকলিংক নেয়ার জন্য কি কি করা উচিত ।


এ জাতীয় প্রশ্নের উত্তর গুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন কিংবা জিজ্ঞাসা থাকলে আপনি সেটি অবশ্য আমাদেরকে লিখে জানাতে পারে ইউটিউব থেকে আপনি সহজে দেখে নিতে পারবেন ডুফলো ব্যাকলিংক কিভাবে তৈরি করা যায় এবং নোফলো ব্যাকলিংক কিভাবে তৈরি করা যায় ।


তবে একটি বিষয় আপনাকে অবশ্যই বলে রাখি পৃথিবীর বড় বড় হয়ে নির্মাতারা কিংবা ওয়েবসাইট পরিচালকেরা আপনাকে অবশ্যই ব্যাকলিংক তৈরি করার সঠিক পদ্ধতি কোনোভাবেই বলবে না কারন তাহলে তাদের ওয়েবসাইটের প্রতিপক্ষ হিসেবে আপনার ওয়েবসাইটে দাঁড়াতে পারেন ।


এজন্য অবশ্যই ব্যাকলিংক তৈরী করার ক্ষেত্রে আপনি কিন্তু যাদের কাছ থেকে সেই বিষয়টি অবশ্যই মাথায় রাখবে আর আমাদের আর্টিকেলটির মাধ্যমে মূলত আমরা আপনাদেরকে একটি পরামর্শ দেয়ার চেষ্টা করেছি আর্টিকেলটি সম্পর্কে অবশ্যই আপনার মূল্যবান মন্তব্য আমাদেরকে জানাবেন ।


সব সময় সঠিক তথ্য ও পরামর্শ দিয়ে আমরা আপনাদেরকে সহযোগিতার চেষ্টা করে থাকে তাই সঠিক তথ্য এবং পরামর্শ দিয়ে আমাদেরকে সহযোগিতা করবেন এবং আমাদের সাথে কন্টাক করবেন আশাকরি আপনি সঠিক এবং সঠিকভাবে আমাদের সাথে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করে আমাদের ওয়েবসাইট থেকে ব্যাক লিংক ক্রিয়েট করতে পারবেন ।

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম খাওয়ার নিয়ম

আরো পড়ুনঃ  ঘুমের ঔষধের নাম ছবি দেখে নিন

আরো পড়ুনঃ মোটা হওয়ার ঔষধের নাম দাম


Post a Comment

নবীনতর পূর্বতন