অ্যান্টিবায়োটিক এর কাজ কি , এর পার্শ্ব প্রতিক্রিয়া ও খাওয়ার নিয়ম

অ্যান্টিবায়োটিক এর কাজ কি


অ্যান্টিবায়োটিক এর কাজ কি এর পার্শ্ব প্রতিক্রিয়া ও খাওয়ার নিয়ম জানা যাক অ্যান্টিবায়োটিক হচ্ছে একটি উচ্চক্ষমতাসম্পন্ন ঔষধ ডাক্তারের পরামর্শ ছাড়া সেবন করা উচিত নয় এটি উচ্চরক্তচাপ ক্ষমতা বৃদ্ধি করতে এবং ব্যাকটেরিয়া ধ্বংস করতে কাজ করে থাকে ।


তবে আপনি যদি আমাদের এই আর্টিকেলটি পাঠ করে থাকেন আর যদি আপনি বলেন থেকে কেনাকাটা করতে ভালোবাসেন তাহলে আপনি ভিজিট করতে পারেন আমাদের এই কমার্স ওয়েবসাইট গাজী ভাই ডট কম তাদের লিঙ্ক হচ্ছে - Gazivai.com এ পে-নি লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


অ্যান্টিবায়োটিক এর কাজ কি


অ্যান্টিবায়োটিক্স আসলে কী? অ্যান্টিবায়োটিক্স বা অ্যান্টিব্যাক্টেরিয়াল আসলে এক ধরনের ক্ষমতাশালী ওষুধ যা ব্যাকটেরিয়া সংক্রমণের হাত থেকে বাঁচায়। কিন্তু অনেক ওষুধের মতোই এটির বেশ কিছু পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে।

অ্যান্টিবায়োটিক এর কাজ কি


অ্যান্টিবায়োটিক এর দাম কত 


এন্টিবায়োটিক ঔষধ গুলোর দাম তুলনামূলকভাবে একটু বেশি হয়ে থাকে আর এন্টিবায়োটিক ঔষধ রয়েছে অনেক এন্টিবায়োটিক ঔষধের তালিকা অনেক বড় তবে এন্টিবায়োটিক ঔষধ বাজারে প্রচলিত সাধারণ ঔষধ এর থেকে একটু বেশি জাম হয়ে থাকে ।


এন্টিবায়োটিক ঔষধ গুলো সাধারণত প্রাথমিক টিটমেন্ট হিসেবে দেয়া কৌশলগুলো কার্যক্ষমতা প্রদর্শন করতে না পারলে এন্টিভাইটিক প্রদান করা হয়ে থাকে তবে ডাক্তাররা অ্যান্টিবায়োটিক দিতে দ্বিধাবোধ করে থাকেন কিন্তু সাধারণ দোকানিরা অ্যান্টিবায়োটিক দিয়ে থাকে প্রাথমিক চিকিৎসা হিসেবে ।

অ্যান্টিবায়োটিক এর উপকারিতা 


এন্টিবায়োটিক এর উপকারিতা রয়েছে কারণ আনলিমিটেড সেবনের মাধ্যমে খুব সহজেই আপনার রোগ সেরে যাবে তবে একটি বিষয় অবশ্যই মনে রাখতে হবে এইটা এন্টিবায়োটিক দ্রুত রোগ সারানোর জন্য ব্যবহার করার ফলে আপনাকে পরবর্তী সময়ে সমস্যার সম্মুখীন হতে হবে ।

অ্যান্টিবায়োটিক এর কাজ কি


বেশি অ্যান্টিবায়োটিক আপনি গ্রহণ করলে পরবর্তী সময় আপনার শরীরে r&d বিভাগে কাজ করবে না তখন সাধারণ রোগ গুলো অতি প্রকট আকারে দেখা দিতে পারে তাই অ্যান্টিবায়োটিক সেবনের অবশ্যই সতর্ক থাকুন ।


অ্যান্টিবায়োটিক এর পার্শ্ব প্রতিক্রিয়া 


এন্টিবায়োটিকের মারাত্মক পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে যদি দীর্ঘদিন সেবন করে অথবা অ্যান্টিবায়োটিক বেশিমাত্রায় সেবন করেন তাহলে অ্যান্টিবায়োটিকের কার্যক্ষমতা হারিয়ে ফেলে ফলে পরবর্তী সময় আর অ্যান্টিবায়োটিক সেবনের আপনার সমস্যাগুলো অসুস্থতার সেরে যাবে না ।


এন্টিবায়োটিকের পার্শ্বপ্রতিক্রিয়া থেকে বেঁচে থাকার জন্য আপনাকে অবশ্যই যে বিষয়টি লক্ষ্য রাখতে হবে আপনি অবশ্যই ডাক্তারের পরামর্শ ব্যতীত কখনোই এন্টিবায়োটিক ঔষধ ক্রয় করবেন না এবং এগুলোর সেবন করবেন না। 


অ্যান্টিবায়োটিক খাওয়ার নিয়ম


এন্টিবায়োটিক ঔষধ যেন তো খুবই গুরুত্বপূর্ণ এবং প্রতিক্রিয়া পুরনো একটি ঔষধ তাই এটি কিভাবে সেবন করতে হবে খাওয়ার নিয়ম এসকল একজন ডাক্তার লিখে দিবে বিশেষ করে আপনার শরীরের কন্ডিশন রোগের ধরন অনুযায়ী।


এন্টিবায়োটিক ঔষধের তালিকা


 অনেকেই জানতে চেয়ে থাকেন এ বিষয়ে আমাদের আর্টিকেলটিতে আমরা সঠিক কোনো তথ্য বা তালিকা উপস্থাপন করতে পারেনি তবে বিভিন্ন ধরনের অ্যান্টিবায়োটিক ঔষধ দোকানে কিনতে পাওয়া যায় ইন্টারনেট থেকে আপনি বিভিন্ন ধরনের অ্যান্টিবায়োটিক তালিকা পেয়ে যাবেন ।


পাঠক আমাদের আর্টিকেলটিতে আমরা যে সকল তথ্য তুলে ধরেছি তথ্যগুলো কিছু সংগৃহীত কিছু তথ্য আমাদের নিজস্ব ভাষায় উপস্থাপিত সংগৃহীত তথ্য গুলো আমরা তুলে ধরেছি নিজস্ব ভাষায় ।


আশাকরি আমাদের এই আর্টিকেলটি মাধ্যমে আমরা আপনাদেরকে একটি ধারণা দিতে পেরেছি অ্যান্টিবায়োটিক সেবনের পার্শ্বপ্রতিক্রিয়া সর্ম্পকে অ্যান্টিবায়োটিক এর অপকারিতা সর্ম্পকে এন্টিবায়োটিক মানব শরীরের জন্য কি কাজ করে থাকে অ্যান্টিবায়োটিক এর দাম সাধারণ পরিষদে তুলনা কেন বেশি হয়ে থাকে আর একেবারে ঠিক পৌঁছাবে তালিকা যদিও দিয়ে থাকেন তবে অ্যান্টিবায়োটিক খাওয়ার নিয়ম সম্পর্কে আপনি কিন্তু গুরুত্বপূর্ণ একটি পরামর্শ পেলেন ।

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের


Post a Comment

নবীনতর পূর্বতন