এরোপ্লেন মোড এর কাজ কি , এর উপকারিতা ও ক্ষতি

এরোপ্লেন মোড এর কাজ কি


এরোপ্লেন মোড এর কাজ কি আপনার ফোনে ব্যবহৃত এরোপ্লেন মোড নামে একটি অপশন রয়েছে আপনি কি এটির ব্যবহার করে থাকেন আর এটি ব্যবহার সম্পর্কে আপনি যদি না জেনে থাকেন তাহলে আমাদের আজকের আর্টিকেলটিতে এই প্রশ্নের উত্তরটি আমরা জানানোর চেষ্টা করব ।


তবে আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন কিংবা পছন্দ করেন তাহলে আপনি কিন্তু কেনাকাটা করতে পারেন -  Gazivai.com এ পে-নি  লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


এরোপ্লেন মোড এর কাজ কি


এরোপ্লেন মোড এ কাজ হচ্ছে আপনার মোবাইল ফোনে নেটওয়ার্কিং সিস্টেম কে পুরোপুরি অচল করে দেওয়া যেমন আপনার ফোনে ব্যবহৃত সিম কার্ডের নেটওয়ার্ক অচল করে দিবে আপনার ফোনে ওয়াইফাই সাথে কানেকশন থাকলে আপনার মোবাইল ফোন থেকে আপনার ডিভাইসটিকে ইন্টারনেটের থেকে একেবারেই ডিসকানেকশন করে দেবে । আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

এরোপ্লেন মোড এর কাজ কি


এরোপ্লেন মোড ব্যবহার করার উপকারিতা 


আপনার মোবাইল ফোনে এরোপ্লেন মোড ব্যবহার করলে এর বিশেষ কিছু উপকারিতা পাওয়া যায় না তবে কিছু ক্ষেত্রে দেখা যায় আবার সিম কার্ডের নেটওয়ার্ক পুরোপুরি বন্ধ করে রাখা প্রয়োজন পড়ে তাই আপনি তখন পুরোপুরি বন্ধ করে রাখতে পারেন এরোপ্লেন মোড অন করে ।


আবার গুরুত্বপূর্ণ সময় গুলোতে আপনার মোবাইল দ্রুত চার্জ দেয়ার প্রয়োজন পড়ে কিংবা চার্জ ধরে রাখার প্রয়োজন পড়ে তখন আপনি এরোপ্লেন মোড ব্যবহার করলে আপনার মোবাইল দ্রুত চার্জ হবে আবার চার্জ দ্রুত ফুরিয়ে যাবে ।

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

এরোপ্লেন মোড ব্যবহারের ক্ষতি


এরোপ্লেন মোড ব্যবহার করলে তেমন কোনো ক্ষতির সম্ভাবনা নেই কারণ এটি শুধুমাত্র আপনার মোবাইল ফোনটি কেবা আপনার যন্ত্রটিকে ইন্টারনেটের কানেকশন থেকে বিচ্ছিন্ন রাখবে ।


এরোপ্লেন মোড কি 


এরোপ্লেন মোড হচ্ছে এমন একটি মাদুর যেটির মাধ্যমে আকাশ ডিভাইস থেকে ইন্টারনেট কানেকশন থেকে সম্পূর্ণ আলাদা করে ফেলা । অনেক ব্যবহারকারী এটি ব্যবহার করে থাকেন বিশেষ করে অপরাধীরা এটি বেশি ব্যবহার করে থাকেন তাদের অবস্থান সনাক্ত করা থেকে বেঁচে থাকার জন্য ।


আপনার মোবাইলে আপনি এরোপ্লেন মোড ব্যবহার করতে পারবেন আপনার কম্পিউটারে আপনি কারো প্লেন মোড ব্যবহার করতে পারবেন । এক কথায় যে সকল যন্ত্রাংশগুলোকে ইন্টারনেটের সাথে কানেকশন করা হয়ে থাকে মুক্ত যন্ত্রাংশগুলোকে এরোপ্লেন মোড ব্যবহার করা হয়ে থাকে যাতে যন্ত্রাংশগুলোকে ইন্টারনেট কানেকশন থেকে বিচ্ছিন্ন করা যায় ।


আশাকরি আমাদের এই আর্টিকেলটি মাধ্যমে আমরা আপনাদের কি নিজস্ব ভাষা যে তথ্যগুলো জানানোর চেষ্টা করেছিল তথ্যগুলো জানিয়েছে তথ্যগুলো সম্পর্কে আপনার গুরুত্বপূর্ণ প্রশ্ন জিজ্ঞাসা থাকলে সেটি আপনি আমাদেরকে অবশ্যই লিখে জানাবেন ।


আর্টিকেলটি বন্ধুদের সাথে শেয়ার করুন জানিয়ে দিন আপনার বন্ধুদেরকে গুরুত্বপূর্ণ এই তথ্যটি সম্পর্কে তাঁর এই তথ্যটি অবশ্যই আপনার বন্ধুদেরকে সহায়তা করবে গুরুত্বপূর্ণ বিষয়টি সম্পর্কে বিশদ ভাবে জানার জন্য ।


Post a Comment

নবীনতর পূর্বতন