যকৃত এর কাজ কি । যকৃৎ এর কাজ কি , যকৃত ভালো রাখার উপায়

যকৃৎ এর কাজ কি


যকৃত এর কাজ কি ।। যকৃৎ এর কাজ কি এই প্রশ্নের উত্তর অনেকেই খুঁজে থাকেন আমাদের আজকের আর্টিকেলটিতে আমরা গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর জানার চেষ্টা করব আপনাকে প্রথমে জানতে হবে যকৃত আসলে কি 


সকল প্রশ্ন জানার পূর্বে একটি কথা আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন তাহলে কেনাকাটা করতে ভিজিট করুন Gazivai.com এ পে-নি  লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


যকৃত কি


যকৃত হচ্ছে আমাদের লিভার বাকরি যা সাধারণত আমরা বাংলা ভাষায় কলিজা বলে চিনে থাকে আবার ইংরেজিতে লিভার বলা হয়ে থাকে । আশা করি আমরা সকলেই যকৃত চীনে থাকে কিন্তু এর কাজ কি সেটি অনেকেই হয়তো জানি না চলুন জেনে নেয়া যাক । আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

যকৃৎ এর কাজ কি


যকৃত এর কাজ কি


যকৃৎ শরীরের কিছু গুরুত্বপূর্ণ কাজ করে থাকে। এটি রক্তে শর্করা নিয়ন্ত্রণ করে। অসুস্থতা ও সংক্রমণ প্রতিরোধে সাহায্য করে, শরীর থেকে টক্সিক পদার্থ বের করে দেয়, কোলেস্টরল নিয়ন্ত্রণ করে ও পিত্তরস নিঃসৃত করে। আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের


যকৃৎ এর কাজ কি


যকৃৎ শরীরের কিছু গুরুত্বপূর্ণ কাজ করে থাকে। এটি রক্তে শর্করা নিয়ন্ত্রণ করে। অসুস্থতা ও সংক্রমণ প্রতিরোধে সাহায্য করে, শরীর থেকে টক্সিক পদার্থ বের করে দেয়, কোলেস্টরল নিয়ন্ত্রণ করে ও পিত্তরস নিঃসৃত করে। তাই যকৃতের সুস্থতা নিশ্চিত করতে ও এর কার্যক্ষমতা ধরে রাখতে কী খাবেন এবং কী খাবেন না তা জানতে হবে।

যকৃৎ এর কাজ কি


যকৃত ভালো রাখার উপায় 


নিয়মিত আধুনিক সুষম খাবার খেতে পারেন যেগুলো আপনার শরীরের যকৃত ভালো রাখতে সহায়তা করে এরকম খাবার খাওয়ার চেষ্টা করুন মাঝেমধ্যে আপনার লিভার পরীক্ষা করান তাহলে আপনি লিভার বা যকৃৎ ভালো রাখতে পারবেন ।


মনে রাখবেন লিভার সমস্যা হলে মানুষের শারীরিক দুর্বলতা কোন সমস্যা আমি কি মৃত্যু পর্যন্ত হতে পারে তাই আপনাকে অবশ্যই পুড়বে সতর্ক থাকতে হবে ।


যদিও আমাদের এই আর্টিকেলটিতে মূল প্রশ্ন ছিল একজন মানুষের লিভার বা যকৃৎ এর কাজ কি ইতি মধ্যে আমরা এই প্রশ্নের উত্তরটি তুলে ধরেছি একসাথে আপনাদেরকে জানানোর চেষ্টা করেছি মানুষের লিভার বা যকৃৎ ও আসলে কি ।


তুজে গুরুত্বপূর্ণ প্রশ্ন গুলো কিংবা প্রশ্নের উত্তর গুলো আমরা তুলে ধরেছি প্রশ্নের উত্তর গুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন কিংবা জিজ্ঞাসা থাকে সেটি আপনার মন্তব্য অ্যাকশনে লিখে জানাতে পারেন ।


এছাড়াও একটি বিষয় আপনি যদি গুরুত্বপূর্ণ কোনো পরামর্শ দিতে থাকেন বা দিতে চেয়ে থাকেন যে পরামর্শগুলো অন্ধদের জন্য কার্যকরী হবে আপনি কিন্তু সে পরামর্শগুলো মন্তব্য অপশনের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন ।


প্রিয় পাঠক আমাদের আর্টিকেলগুলো মূলত তৈরি করা হয়ে থাকে সঠিক তথ্য গুলো আপনাদেরকে জানানোর জন্যে এবং আপনার কাছে যদি সঠিক পদ্ধতিতে সেটি আপনি অবশ্যই আমাদেরকে জানাবেন এই আর্টিকেলগুলো এর মাধ্যমে ।


Post a Comment

নবীনতর পূর্বতন