অতিবেগুনি রশ্মি কি । সূর্যের অতিবেগুনি রশ্মি কি

 
অতিবেগুনি রশ্মি কি

অতিবেগুনি রশ্মি কি । সূর্যের অতিবেগুনি রশ্মি কি


অতিবেগুনি রশ্মি কি সূর্যের অতিবেগুনি রশ্মি মানব শরীরের অনেক বেশি ক্ষতি করে থাকে অনেক সময় শরীরে ক্যান্সারের মতো ভয়ানক সৃষ্টি করে থাকে অতিবেগুনি রস্মি তবে অনেকেই অতিবেগুনি রশ্মী কি সেটি জানতে চেয়ে থাকেন। Gazivai.com এ মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


অতিবেগুনি রশ্মি কি


অতিবেগুনী রশ্মি এক ধরনের তড়িৎ-চুম্বকীয় বিকিরণ যার তরঙ্গদৈর্ঘ্য দৃশ্যমান আলোর চেয়ে ছোটো এবং রঞ্জন রশ্মির চেয়ে বড়। এই রশ্মির তরঙ্গদৈর্ঘ্য ১০ ন্যানোমিটার থেকে ৪০০ ন্যানোমিটার এবং শক্তি ৩ ইলেকট্রন-ভোল্ট থেকে ১২৪ ইলেকট্রন-ভোল্ট।

অতিবেগুনি রশ্মি কি


সূর্যের অতিবেগুনি রশ্মি কি


সূর্যের অতিবেগুনি রশ্মি বা আলট্রা ভায়োলেট রে মূলত তিন ধরনের—এ, বি এবং সি। আমরা যেহেতু বিষুব রেখার কাছাকাছি থাকি, তাই আমাদের দেশে এ এবং বি বেশি পাওয়া যায়। অতিবেগুনি রশ্মি বেশি ছড়ায় সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত, অর্থাৎ যখন ছায়া নিজের চেয়ে ছোট থাকে।


আমাদের আর্টিকেলটিতে যে তথ্য তুলে ধরা হয়েছে তথ্যগুলো সংগৃহীত সাধারণ তথ্য গুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন বা জিজ্ঞাসা থাকলে সেটি আপনি আমাদেরকে কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন আমাদের মন্তব্যের মাধ্যমে আপনার মূল্যবান পরামর্শ গুলো পাঠকদের সাথে শেয়ার করতে পারেন ?

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম দাম জেনে নিন

আরও পড়ুন: সর্দির ১০ টি ভালো ঔষধ নাম

আরো পড়ুনঃ ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম


Post a Comment

নবীনতর পূর্বতন