একজন ব্লগার এর কাজ কি ? ব্লগার এর আয় কত

একজন ব্লগার এর কাজ কি


একজন ব্লগার এর কাজ কি ?  ব্লগার এর আয় কত 


একজন ব্লগার এর কাজ কি আপনি হয়তো এই প্রশ্নের উত্তরটি নিয়ে ভাববেন যদি আপনি কখনো শুনে থাকেন ছেলেটি ব্লগার বা ছেলেদের ব্লকের পেশার সাথে জড়িত আজকের আর্টিকেলটিতে আমরা এই প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব । Gazivai.com এ পে-নি-স  লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


তার পূর্বের একটি কথা আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে পছন্দ করেন তাহলেই দেশের সবচাইতে কম দামে গাজী ভাই ডট কম থেকে আপনি কিন্তু কিনতে পারেন তাদের ওয়েবসাইট লিঙ্ক । Gazivai.com এ মাত্র ১০০ টাকা থেকে ব্লুটুথ হেডফোন সরাসরি কিনতে ক্লিক করুন - এখনই কিনুন


একজন ব্লগার এর কাজ কি


সাধারণত যারা লেখালেখি করে থাকে তাদেরকে ব্লগার বলা হয়ে থাকে আপনি হয়তো বিভিন্ন ধরনের ব্লগারের নাম শুনে থাকবেন কেউ রয়েছে রহ ব্লগার কেউ রয়েছে ইন্টারনেট ব্লগার কেউ রয়েছে লেখক হিসাবে এর বিভিন্ন ধরন রয়েছে চলুন কিছু বিষয় জেনে নেয়া যাক ।

একজন ব্লগার এর কাজ কি


ইন্টারনেট ব্লগার কি


আপনি আমাদের যে আর্টিকেলটি এখন পাঠ করছে রেডিও কিন্তু একজন ব্লগার কর্তৃক লিখিত অর্থাৎ এই আর্টিকেলটি যে লিখেছে তিনি হচ্ছে একজন ব্লগার তিনি ইন্টারনেটের এই আর্টিকেলটি লিখে থাকেন তাই সহজে তাকে ইন্টারনেট ব্লগার হিসাবে বলা হয়ে থাকে । আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম


একজন ইন্টারনেট প্রকারের কাজ হচ্ছে বিভিন্ন প্রশ্নের উত্তর বিভিন্ন তথ্যের উত্তর ইন্টারনেটে ছড়িয়ে দেওয়া আর মানুষকে এই তথ্যগুলো সম্পর্কে জানিয়ে দেওয়া হচ্ছে একজন ব্লগার এর কাজ ।

একজন ব্লগার এর কাজ কি


 ব্লগার কি কোন আয় করতে পারে 


প্রশ্নের উত্তর হচ্ছে অবশ্যই একজন ব্লগার বিভিন্নভাবে আয় করতে পারে যেমন আপনি আমাদের এই আর্টিকেলটিতে গুগোল করতে যে সকল বিজ্ঞাপন দেখতে পাচ্ছেন সেগুলো থেকে আমরা কিছু করতে পারি আবার একইভাবে আমরা যে প্রোডাক্ট গুলো আপনি দেখতে পাচ্ছেন বিজ্ঞাপনের সাথে সেগুলো বিক্রি করে অর্থ উপার্জন করতে পারছি ।


পরোক্ষভাবে আমরা তাদের কারণে স্পন্সর হিসেবে তাঁর বিজ্ঞাপনদাতার ওয়েবসাইটের কোনো তথ্য আমরা শেয়ার করি যার মাধ্যমে তিনি উপার্জন আমাদেরকে দিয়ে থাকবেন অর্থাৎ একজন ব্লগার বিভিন্ন উপায়ে আয় করতে পারেন ।

ব্লগার এর আয় কত 

এ তো গেল ইন্টারনেট ব্লগারের গল্প তবে ইন্টারনেট ব্লগার ছাড়াও অনেক ব্লগার রয়েছেন যারা লেখালেখি করে থাকেন বিভিন্ন মাধ্যমে যেমন বিভিন্ন পত্রিকায় লগইন করে থাকে বিভিন্ন জায়গায় যেমন বিভিন্ন লেখকের প্রকাশনার ব্লগিং করে থাকেন ।


সহজ ভাষায় একজন ব্লগারের কাজ হচ্ছে বিভিন্ন ধরনের তথ্য লেখালেখি করা গল্প লিখতে পারে একজন ব্লগার একজন ব্লগার ব্লগ লিখতে পারেন একজন ব্লগার একটি ওয়েবসাইটে নিয়মিত লেখা লিখতে পারেন বিভিন্ন ধরনের হতে পারে একজন ব্লগার ।


তবে ব্লগার শব্দটি মাথায় আসলে আমরা যে প্রশ্নের উত্তরটি সবার প্রথমে চোখের সামনে ভেসে ওঠে সেটি হচ্ছে ইন্টারনেটে আমরা যে সকল তথ্য গুলো দিয়ে থাকি সেগুলো নিয়ে যিনি কাজ করে থাকে তাকেই ব্লগার বলা হয়ে থাকে ইউটিউবে যারা কাজ করে থাকে তাদের ইউটিউব ইন ব্লগার বলা হয়ে থাকে অথবা ইউটিউবার বলা হয়ে থাকে ।

একজন ব্লগার এর কাজ কি


আশা করি এই সংক্ষিপ্ত আর্টিকেলটির মাধ্যমে আমরা আপনাদেরকে যে বিষয়টি পরিষ্কার ভাবে বোঝাতে পেরেছি একজন ব্লগার কত প্রকার হতে পারে এবং ব্লগাররা কিভাবে আয় করে থাকেন আর ব্লগাররা সাধারণত কোন কাজটি করে থাকেন ।


আমাদের এই আর্টিকেলটি এই প্রশ্নের উত্তর দিয়েছিল আপনাদের জন্য যাতে আপনারা সঠিকভাবে প্রশ্নের উত্তরটি সম্পর্কে জানতে পারেন তবে প্রশ্নের উত্তর সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন বা জিজ্ঞাসা থাকলে সেটি অবশ্য আপনি আমাদেরকে মন্তব্য করে জানাতে পারেন ।


আর আপনি যদি নিজে একজন ব্লগার হয়ে থাকেন আপনার লেখা পত্রিকায় প্রকাশ করতে চান তাহলে কিন্তু আমরা আপনাকে সহযোগিতা করব আপনার লেখা পত্রিকায় পাঠাতে অবশ্যই আমাদের সাথে যোগাযোগ করুন এবং আমাদের ওয়েবসাইট ভিজিট করুন ।


আপনি যদি একজন ব্লগার হয়ে থাকেন লেখা প্রকাশ করতে চান আমাদের এই ওয়েবসাইটের নিচের অংশে ইমেইল দেয়া রয়েছে ইমেইল ঠিকানায় আপনি আপনার লেখা পাঠিয়ে দিবেন করে আমাদেরকে জানিয়ে দিতে পারেন আপনি কোন ধরনের লেখালেখি করতে ভালোবাসেন ।

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম


Post a Comment

নবীনতর পূর্বতন