কোয়ালিটি কন্ট্রোল সুপারভাইজার এর কাজ কি

কোয়ালিটি কন্ট্রোল সুপারভাইজার এর কাজ কি


কোয়ালিটি কন্ট্রোল সুপারভাইজার এর কাজ কি এই প্রশ্নের উত্তর অনেকেই জানতে চেয়ে থাকেন তো আমাদের আজকের চারটে কেটে দেন আপনার এই প্রশ্নের উত্তর জানার চেষ্টা করব তো চলুন আমাদের আর্টিকেলটি থেকে গুরুত্বপূর্ণ পদ্ধতি জেনে নেয়া যাক ।


তবে আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন তাহলে গাজী ভাই ওয়েবসাইট থেকে আপনি কিন্তু কেনাকাটা করতে পারেন তাদের ওয়েবসাইট হচ্ছে , Gazivai.com এ পে-নি-স  লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন

কোয়ালিটি কন্ট্রোল সুপারভাইজার এর কাজ কি


কোয়ালিটি কন্ট্রোল সুপারভাইজার এর কাজ কি


একজন কোয়ালিটি এর কাজ হচ্ছে প্রোডাক্টের গুণগতমান চেক করা যেমন গার্মেন্টস ফ্যাক্টরিতে উৎপাদিত প্রোডাক্ট এর কোয়ালিটি গুণগতমান চেক করে থাকেন একজন কোয়ালিটি অফিসার । একটি উৎপাদনমুখী কারখানায় একজন কোয়ালিটি সুপারভাইজার উৎপাদিত প্রোডাক্টের গুণগত মান যাচাই করেন ।


একজন কোয়ালিটি অফিসার যদি প্রোডাক্ট এর গুণগত মান যাচাই করে সেটিকে বিক্রয় বা উৎপাদন সঠিক হয়েছে বলে দেন তাহলে সেটি মার্কেটে বা বাজারে ছাড়ার জন্য উপযুক্ত হয়ে থাকে আর এটিই হচ্ছে একজন কোয়ালিটি অফিসারদের কাজ ।


তবে কোয়ালিটি কন্ট্রোল সুপারভাইজারের কাজ হচ্ছে তার অধিনস্ত কোয়ালিটি অফিসারদের নিয়ন্ত্রণ করা সাধারণত কয়েকজন কোয়ালিটি কন্ট্রোল অফিসার নিয়ন্ত্রণ করে থাকেন একজন কোয়ালিটি কন্ট্রোল সুপারভাইজার ।


সাধারণত উৎপাদনমুখী কারখানাগুলোতে এই বিষয়টি দেখা যায় প্রোডাকশন লাইনে কয়েকজন কোয়ালিটি ম্যানের কাজ করে থাকেন আর তাদের রক্ষণাবেক্ষণ দেখাশোনার জন্য তাদেরকে বিভিন্ন গাইড লাইন দেওয়ার জন্য একজন ম্যানেজার থাকেন । সাধারণত কোয়ালিটি অফিসারদের নিয়ন্ত্রণ করার জন্য যিনি ম্যানেজার থাকে তাকেই কোয়ালিটি কন্ট্রোল সুপারভাইজার বা কোয়ালিটি কন্ট্রোল সুপারভাইজার বলা হয়ে থাকে ।

কোয়ালিটি কন্ট্রোল সুপারভাইজার এর কাজ কি


আশা করি এই আর্টিকেলটি মাধ্যমে অতি সংক্ষিপ্ত আকারে আমরা আপনাদেরকে বুঝাতে পেরেছি একজন কোয়ালিটি অফিসারের কাজ কি এবং একজন কোয়ালিটি কন্ট্রোলারের কাজ কি ।


আমাদের সংগৃহীত তথ্যের বাহিরে যদি আপনার কাছে গুরুত্বপূর্ণ কোন প্রশ্ন থাকে কিংবা জিজ্ঞাসা থাকে সেটি আপনার অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাদেরকে লিখে জানাতে পারেন মূল্যবান মন্তব্য গুলো কিভাবে সবসময় অধিক গুরুত্ব দিয়ে বিবেচনা করে থাকি ,

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম


Post a Comment

নবীনতর পূর্বতন