ফিনিশিং এর কাজ কি / ফিনিশিং ইনচার্জ এর কাজ কি

ফিনিশিং এর কাজ কি

ফিনিশিং এর কাজ কি , ফিনিশিং ইনচার্জ এর কাজ কি আজকের আর্টিকেলটিতে আমরা গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর জানার চেষ্টা করব আপনি যদি ফিনিশিং কাজ করতে চান তাহলে আপনার জন্য এই প্রশ্নের উত্তর গুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ । Gazivai.com এ পে-নি লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


আর্টিকেলটি শুরু করার পূর্বে আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন তাহলে দেশের সবচাইতে কম দামে অনলাইনে কেনাকাটা করতে পারেন gazivai.com থেকে তাদের ওয়েবসাইটে ঠিকানা । Gazivai.com এ - মেয়েদের ব্রা ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন


ফিনিশিং এর কাজ কি


ফিনিশিং হচ্ছে গার্মেন্টসে উৎপাদিত প্যান্ট টি-শার্ট সহক গার্মেন্টসের উৎপাদিত সকল প্রক্রিয়া উৎপাদনের শেষ ধাপ অর্থাৎ একজন ভায়া থেকে প্রোডাক্ট উৎপাদনে ক্রয় আদেশ পাওয়ার পর উৎপাদনের শেষ থাকতে হচ্ছে ফিনিশিং ।


ফিনিশিং এর কাজ কি



মূলত এখানে একটি প্রডাক্টের সকল বিষয়ে যাচাই করা হয় প্রোডাক্ট এর সকল দিক ঠিক রয়েছে কিনা তা ভাই আর বাব উৎপাদনকারী প্রতিষ্ঠান যেরকম প্রোডাক্টের চেয়েছেন সেরকম হয়েছে কিনা সেগুলো চেক করাটাই হচ্ছে পুরো ফিনিশিং এর দায়িত্ব ।


ফিনিশিং ইনচার্জ এর কাজ কি


ফিনিশিং সেকশনের যারা কাজ করে থাকে তাদেরকে দেখাশোনার দায়িত্ব হচ্ছে ফিনিশিং ইনচার্জ এর কাজ সাধারণত ফিনিশিংয়ে প্রোডাক্টের লেভেল লাগানো হয়েছে কিনা প্রোডাক্টের কোন প্রকার রিজেক্ট হয়েছে কিনা প্রোডাক্টের প্যাকিং ঠিক হয়েছে কিনা এসকল বিষয় গুলোকে অধিক গুরুত্ব দিয়ে দেখা হয়ে থাকে ।


ফিনিশিং এর কাজ কি



ফিনিশিংয়ে এই সকল দায়িত্ব যারা পালন করে থাকে তাদেরকে সঠিকভাবে তদারকি করার জন্য একজন অভিভাবকের প্রয়োজন পড়ে আর তাদেরকে সঠিকভাবে পরিচালনা করার জন্য একজন দক্ষ অভিভাবক হচ্ছে ফিনিশিং ইনচার্জ ।


ফিনিশিং সেকশনের কাজ কি


ইতিমধ্যে আমরা এই প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করেছি ফিনিশিং হয়েছে গারমেনচের উৎপাদিত প্রডাক্ট ট্রাকিং করার পরে সরাসরি ক্রয় আদেশ দেয়া প্রতিষ্ঠানের নিকট আবিষ্কারের ব্যক্তির নিকট হস্তান্তর করার পূর্বের ধাপ ।


প্রত্যেকটি উৎপাদনকারী প্রতিষ্ঠান এই ধাপটি অনুসরণ করে থাকে আশা করি আজকের আর্টিকেলটিতে ফিনিশিং সেকশন সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু উত্তর আপনাদেরকে জানাতে পেয়েছি।


এর বাহিরেও যদি আপনার কাছে প্রশ্ন থাকে ফিনিশিং এর কাজ কি বা ফিনিশিং সেকশন এর কাজ কি কিনেছেন সেকশনে কারা কাজ করে থাকেন এ জাতীয় প্রশ্নগুলোর উত্তর আপনার কাছে জানতে পারে তো চলুন এক নজরে জেনে নেয়া যাক ।


ফিনিশিং সেকশনের কারা কাজ করে 


মূলত ফিনিশিং সেকশনের ছেলে-মেয়ে উভয়ের কাজ করে থাকে তবে ফিনিশিং সেকশনের একটু দক্ষ লোক নিয়োগ করা হয়ে থাকে কারণ এটি যেহেতু উৎপাদনের সেই তাই এখানে প্রোডাকশনে উৎপাদিত পণ্য সামগ্রী ভালোভাবে চেক করার প্রয়োজন পড়ে ।


ফিনিশিং কি


এই প্রশ্নের উত্তর ইতিমধ্যে আমরা তুলে ধরেছি ফিনিশিং হচ্ছে গার্মেন্টস কোম্পানির গার্মেন্টসের উৎপাদন প্রক্রিয়ার ধাপগুলো মধ্যে একটি ধাপ যেখানে প্রোডাক্ট গুলো সঠিকভাবে চেক করার মাধ্যমে বিক্রেতার কাছে বা প্রোডাক্ট গুলো সঠিক ভাবে তৈরি করা হয়েছে কিনা সবগুলো বিষয়ে যাচাই করে ক্রয় আদেশ কারী প্রতিষ্ঠানের নিকট পৌঁছে দেওয়া হয় ।


প্রিয় পাঠক এই ছিল আমাদের আর্টিকেলটি আমাদের এই আর্টিকেলটিতে যে সকল তথ্য তুলে ধরা হয়েছে তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন কিংবা জিজ্ঞাসা থাকলে সেটি অবশ্য আমাদেরকে জানাতে পারেন ।


আমরা কিছু প্রোডাক্ট বা পণ্য সামগ্রীর বিজ্ঞাপন তৈরি করেছি আপনি চাইলে প্রোডাক্ট ব্যবহার সামগ্রীগুলো সরাসরি পাঠান পরে সময় করে নিতে পারেন দেশের যেকোনো প্রান্ত থেকে ।

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম


Post a Comment

নবীনতর পূর্বতন