এন্টি অক্সিডেন্ট এর কাজ কি , এর উপকারিতা এবং পার্শপ্রতিক্রিয়া

 

এন্টি অক্সিডেন্ট এর কাজ কি

এন্টি অক্সিডেন্ট এর কাজ কি এর উপকারিতা এবং পার্শপ্রতিক্রিয়া কিংবা কোথায় আপনি অ্যান্টি-অক্সিডেন্ট পাবেন বা অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ খাবারের তালিকা কি সম্পর্কিত গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর আমাদের আজকের আর্টিকেলটিতে জানার চেষ্টা করব ।


তবে একটি সতর্কতাঃ আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন অনলাইনে কেনাকাটা করতে পছন্দ করেন তাহলে আপনি কিন্তু ভিজিট করতে পারেন অনলাইন শপ গাজী ভাই ডট কম তাদের ওয়েবসাইটের লিঙ্ক হচ্ছে - Gazivai.com এ পে-নি- লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


এন্টি অক্সিডেন্ট এর কাজ কি


*অ্যান্টি অক্সিডেন্ট ত্বকের অতি বেগুনি রশ্মির কারণে যে ক্ষতি হয়, তা প্রতিরোধ করে। *হৃদ্‌রোগ, চোখের বিভিন্ন রোগ, স্মৃতিশক্তিজনিত যেকোনো সমস্যা প্রতিরোধ করে অ্যান্টি অক্সিডেন্ট। *অ্যান্টি অক্সিডেন্টের ফলে ত্বকের সৌন্দর্য বজায় থাকে, চোখের দৃষ্টিশক্তি বাড়ে। অ্যান্টি অক্সিডেন্ট চুল পড়া রোধ করে। Gazivai.com এ মাত্র ১০০ টাকা থেকে ব্লুটুথ হেডফোন সরাসরি কিনতে ক্লিক করুন - এখনই কিনুন

এন্টি অক্সিডেন্ট এর কাজ কি


আরও যদি সহজ করে বলা হয় তাহলে অ্যান্টিঅক্সিডেন্ট শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সহায়তা করে এবং শরীরকে আরো বেশি কার্যকরী ও সক্ষম হিসেবে গড়ে তোলে অ্যান্টি-অক্সিডেন্ট তাই আপনার শরীরের সঠিক মাত্রায় অ্যান্টিঅক্সিডেন্ট থাকা দরকার ।


এন্টি অক্সিডেন্ট এর উপকারিতা 


অ্যান্টিঅক্সিডেন্ট এর উপকারিতা সম্পর্কে ইতিমধ্যে আমরা তথ্য তুলে ধরেছি এন্টিঅক্সিডেন্ট এর কাজ কি আর অ্যান্টিঅক্সিডেন্ট এর উপকারিতা দুটি একই তাই আপনি এন্টিঅক্সিডেন্ট এর কাজ কি এই পর্বটি দেখে নিলে প্রশ্নের উত্তর পেয়ে যাবেন ।


আপনার শরীরে অ্যান্টি-অক্সিডেন্টের বাচ্চার সঠিক রাখুন এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ খাবার খাওয়ার চেষ্টা করুন আপনার খাদ্য তালিকায় অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ খাবার রাখার চেষ্টা করুন এবং খাবার রাখুন ।

এন্টি অক্সিডেন্ট এর কাজ কি


এন্টি অক্সিডেন্ট কিসে পাওয়া যায় 


এবার হয়তো প্রশ্ন জাগতে পারে অ্যান্টিঅক্সিডেন্ট কিসে পাওয়া যায় তোর এই পদ্ধতির আমরা যারা চেষ্টা করব ঘরোয়া পদ্ধতিতে ঘরোয়া খাবারের মাধ্যমে যে খাবারগুলো আপনি খেলে অ্যান্টিঅক্সিডেন্ট এর চাহিদা পূরণ হবে তার তালিকা হচ্ছে' 


লাল চাঃ আপনি নিয়মিত লাল চা খেতে পারেন লাল চা অ্যান্টিঅক্সিডেন্ট এর মাত্রা সঠিক রাখতে সহায়তা করে তাই আপনি কিন্তু প্রতিদিন লাল চা খেতে পারেন অবশ্যই লাল চা খেতে হবে কারণ লাল যা শরীরের অ্যান্টিঅক্সিডেন্ট বাড়াতে কার্যকরী ।


মধুঃ  সবকিছুই পাওয়া যায় মধুতে এককথায় মধু হচ্ছে দারুন একটি খাবার আর আপনি নিয়মিত সেবনের মাধ্যমে আপনার শরীরের অ্যান্টিঅক্সিডেন্ট এর চাহিদা পূরণ করতে পারেন ।


গ্রিন টিঃ গ্রীন টি তে রয়েছে নানাবিধ উপকারিতা যা আপনার শরীরের নানা রকমের চাহিদা পূরণ করতে সক্ষম নিয়মিত গ্রীন টি খাওয়ার অভ্যাস করতে পারেন তবে আপনি কিন্তু গ্রিন টি সেবন করার মাধ্যমে আপনার শরীরের অ্যান্টিঅক্সিডেন্ট বাড়িয়ে নিতে পারেন অ্যান্টিঅক্সিডেন্ট এর মাত্রা সঠিকভাবে ধরে রাখতে পারেন ।


খেজুরঃ শরীরের জন্য শক্তি সঞ্চয় শক্তিবর্ধক একটি খাবার হচ্ছে খেজুর খেজুর আপনি নিয়মিত খাওয়ার মাধ্যমে আপনার শরীরের অ্যান্টিঅক্সিডেন্ট এর মাত্রা ধরে রাখতে পারবেন আপনি কিন্তু খুব সহজে আপনার শরীরের অ্যান্টি-অক্সিডেন্টের মাথা ধরে রাখতে শরীরকে চাঙ্গা রাখতে সরিয়ে রাখতে আপনি কিন্তু নিয়মিত খেজুর খেতে পারেন ।


 মসলাঃ   মসলাজাতীয় খাবার গুলো শরীরের অ্যান্টিঅক্সিডেন্ট এর পরিমাণ বৃদ্ধিতে সহায়তা করে তবে মসলাজাতীয় খাবার খাওয়ার ক্ষেত্রে আপনাকে একটু সতর্ক থাকতে হবে কারন এই খাবারগুলো কখনো কখনো শরীরের জন্য ক্ষতিকর বয়ে আনতে পারে ।


মসলাজাতীয় খাবার গুলো খাওয়ার ক্ষেত্রে অবশ্যই সতর্ক থাকুন এবং সঠিক মাত্রায় মসলাজাতীয় খাবার খান এবং শরীর সুস্থ রাখুন,


এন্টিঅক্সিডেন্ট এর কাজ কি উপকারিতা এবং অ্যান্টিঅক্সিডেন্ট পাওয়া যায় কোন খাবারগুলো খেলে আপনার শরীরের অ্যান্টিঅক্সিডেন্ট এর মাত্রা সঠিকভাবে ধরে রাখে তাদেরকে জাতীয় প্রশ্নের উত্তরগুলো কিন্তু ইতিমধ্যে আমরা আর্টিকেলটিতে তুলে ধরার চেষ্টা করেছি ।


তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন কিংবা জিজ্ঞাসা থাকে সেগুলো আপনি আমাদেরকে কমেন্টের মাধ্যমে দেখেছে আমাকে চায়না ভাষা অন্য পাঠকের মূল্যবান মন্তব্য উপলক্ষে প্রতি গুরুত্ব দিয়ে বিবেচনা করে থাকে ।


এছাড়াও নিয়মিত আপনি আমাদের সাথে লেখালেখি করতে চাইলে আমাদের ওয়েবসাইটে আপনার ঠিকানা এবং আমাদের মেইল করে আপনার লেখাগুলো পাঠিয়ে দিতে পারেন প্রকাশ হয়ে যাবে আমাদের ওয়েবসাইটে ।

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের


Post a Comment

নবীনতর পূর্বতন