সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর কাজ কি

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর কাজ কি


সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর কাজ কি আমরা যারা ইন্টারনেট নিয়ে কাজ করে থাকি বিশেষ করে ইন্টারনেটে বিভিন্ন ধরনের তথ্য দিয়ে থাকে যারা ইন্টারনেটে বিভিন্ন ধরনের ওয়েবসাইট চালিয়ে থাকে তাদের কাছে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন শব্দটি হয়তো নতুন নয় ।


আবার আমরা ছাড়া নতুন কাজ শুরু করছি তাদের কাছে হয়তো শব্দটির অর্থ হল সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কি এই প্রশ্নটিই একটা গোলকধাঁধার মত তো আমরা আসলে আজকের আর্টিকেলটিতে গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তরটা জানার চেষ্টা করব । Gazivai.com এ পে-নি  লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর কাজ কি


সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর কাজ কি


সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান বা সংক্ষেপে এসইও (SEO) হলো একটি পদ্ধতি যার মাধ্যমে একটি ওয়েবসাইট বা ওয়েবপৃষ্ঠাকে অনুসন্ধান ইঞ্জিন ব্যবহারকারীদেরঅনুসন্ধান ফলাফলের তালিকায় প্রথম দিকে দেখানোর চেষ্টা করা বা সর্বোচ্চকরন করা যাতে এটি অনুসন্ধান করলে ফলাফলে প্রায়শই দেখা যায়।


সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কি


একটু সংক্ষিপ্ত করে বললে বা সহজ ভাষায় বুঝিয়ে বললে আপনি সহজেই বুঝতে পারবেন ধরুন আপনি গুগল ব্যবহার করে কোন তথ্য খুঁজে থাকেন আর যে তথ্যগুলো আপনার খুঁজে থাকে সেই তথ্যগুলো ইন্টারনেটে কেহ লিখেছে বা কোন ওয়েবসাইটে ওই তথ্যগুলো লেখা হয়েছে ।


সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এর কাজ কি


আপনি যখন ইন্টারনেটে কোনো তথ্য সার্চ করেন তখন সার্চ ইঞ্জিন সে গুলোকে খুজে বের করার চেষ্টা করে যান ওয়েবসাইটে পোস্ট অনেকটা ভালো তিনি সার্চ ইঞ্জিনের সবচেয়ে ভালো ফলাফল দেখাতে পারে আপনার ওয়েবসাইটে আপলোড পোস্ট করেছেন কিন্তু সার্চ ইঞ্জিনে ধরে ইন্ডিয়াক্সক্স না কারণ হয় তাহলে আপনার পোস্ট খুঁজে পাওয়া যাবে না ।


যেমন ধরুন আমাদের এই পোস্ট আপনি গুগল এ সার্চ করার পর যদি খুঁজে পেয়ে থাকেন তাহলে এটি সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করা হয়েছে আর এ বিষয়ে আপনি ইন্টারনেটে ইউটিউবে নানা ধরনের ভিডিও পেয়ে যাবেন ইউটিউব এর ভিডিও গুলো দেখার মাধ্যমে আর্থিক বিষয় শিখতে পারবেন ।


সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন কেন করবেন 


আপনি যদি একজন ব্লগার হিসেবে নিজের ক্যারিয়ার তৈরি করতে চান তাহলে আপনাকে অবশ্যই আপনার ওয়েবসাইট সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করাতে হবে আপনি যদি আপনার ওয়েবসাইটে গিয়ে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করান ।


তাহলে আপনি যতই পরিশ্রম করেন না কেন আপনি যতই পরিশ্রম করে কনটেন্ট লিখেন না কেন দর্শক আপনার কনটেন্ট খুঁজে পাবেন না তাই আপনাকে অবশ্যই ওয়েবসাইট রিলেটেড কোন দিন হিসেবে কাজ করতে পারে আপনাকে প্রথমে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করতে হবে ।

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম খাওয়ার নিয়ম


Post a Comment

নবীনতর পূর্বতন