paracetamol tablet এর কাজ কি । খাওয়ার নিয়ম পার্শ্বপ্রতিক্রিয়া

paracetamol tablet এর কাজ কি


paracetamol tablet এর কাজ কি । খাওয়ার নিয়ম পার্শ্বপ্রতিক্রিয়া আমাদের এই আর্টিকেলটিতে আমরা গুরুত্বপূর্ণ এই প্রশ্নের উত্তর জানার চেষ্টা করব তো চলুন ধারাবাহিকভাবে আমরা এই প্রশ্নের উত্তর জানব । আরো পড়ুনঃ মোটা হওয়ার ঔষধের নাম দাম


প্যারাসিটামল ট্যাবলেট নিয়ে আমাদের এই আর্টিকেলটি প্রথমে আপনাদের প্রতি একটি বিনীত অনুরোধ আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন দেশের সবচেয়ে কম দামে কেনা কাটা করতে ভিজিট করুন আমাদের ই-কমার্স ওয়েবসাইট । Gazivai.com এ পে-নি-স  লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


paracetamol tablet এর কাজ কি


paracetamol tablet এর কাজ কি


প্যারাসিটামল একটি সুলভ ঔষধ যা সচরাচর জ্বর ও ব্যথা উপশমে সেবন করা হয়। এটি যুগপৎ 'অ্যানালজেসিক (ব্যথা নাশক)' এবং 'অ্যান্টিপাইরেটিক (জ্বর নাশক)' শ্রেণির ঔষধ; পানিতে সহজে দ্রবণীয়। এর অন্য নাম অ্যাসিটামিনোফেন (acetaminophen )। প্যারাসিটামল আবিষ্কার হয় ১৮৭৭ সালে মতান্তরে ১৮৫২ সালে। আরও পড়ুন: মেয়েদের দু- বড় করার ঔষধের নাম দাম


প্যারাসিটামল ট্যাবলেট এর কাজ কি


প্যারাসিটামল ট্যাবলেট খুবই সহজে কিনতে পাওয়া যায় আমাদের হাতের নাগালে রয়েছে এই বিষয়টি সাধারণ জ্বর সাধারণ মাথা ব্যথা উপশমে এটি অত্যন্ত কার্যকরী একটি মেডিসিন । তার মানে এই নয় আপনার একটু জ্বর হলেই একটু মাথাব্যথা হলে একটু ঠান্ডা লাগলে আপনি চটপটকরে প্যারাসিটামল কিনে খেয়ে নিবেন ।

paracetamol tablet এর কাজ কি


paracetamol tablet এর দাম কত 


প্রতিটি প্যারাসিটামল ট্যাবলেট 2 টাকা করে নিতে পারেন তবে প্যারাসিটামল ট্যাবলেট এর দাম কমছে কিংবা ভাবতে পারে কারণ প্রোডাক্টের দাম কখনো কমে আবার কখনো বাড়তে পারে তাই বর্তমান দাম আপনার অবশ্যই জেনে নেওয়া উচিত ।


আপনার নিকটস্থ ঔষধের দোকান থেকে অথবা আপনি আপনার নিকটস্থ ঔষধ মেডিসিন সবথেকে কিংবা অনলাইনে যারা প্যারাসিটামল ট্যাবলেট বিক্রি করে তাদের থেকে জেনে নিতে পারেন ।


paracetamol tablet খাওয়ার নিয়ম 


দিনে সর্বোচ্চ 6 টি প্যারাসিটামল ট্যাবলেট খাওয়া যেতে পারে তবে ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করতে হবে আপনার মাথা ব্যাথা জ্বর কথায় আপনার ওষুধের বা আপনার রোগের ধরন অনুযায়ী আপনি ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করতে পারেন ।


paracetamol tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া 


ট্যাবলেট এর পার্শ্বপ্রতিক্রিয়া সর্ম্পকে তেমন গুরুত্বপূর্ণ কোনো পার্শ্ব প্রতিক্রিয়া পাওয়া যায়নি ঔষধটি সাধারণ ঔষধ এর মত সেবন করা যায় তবে এই ঔষধ এর পার্শপ্রতিক্রিয়া মধ্যে গুরুত্বপূর্ণ কোনো পার্শ্বপ্রতিক্রিয়া আমরা সামনা করতে পারেনি তাই তুলে ধরতে পারিনি ।


প্রিয় পাঠক আমাদের এই আর্টিকেলটিতে আলো গুরুত্বপূর্ণ যে সকল তথ্য তুলে ধরেছি তথ্যগুলো ইন্টারনেট থেকে সংগ্রহ করা তথ্য গুলো সম্পর্কে আপনার প্রশ্নটা জিজ্ঞাসা থাকে অবশ্য লিখে ।


Post a Comment

নবীনতর পূর্বতন