অণ্ডকোষ এর কাজ কি , মেয়েদের কি অন্ডকোষ থাকে

অণ্ডকোষ এর কাজ কি


অণ্ডকোষ এর কাজ কি , মেয়েদের কি অন্ডকোষ থাকে এই প্রশ্নের উত্তর অনেকেই জানতে চেয়ে থাকেন আমাদের আজকের আর্টিকেলটি থেকে আমরা গুরুত্বপূর্ণ এই প্রশ্নের উত্তর জানার চেষ্টা করব তো চলুন জেনে নেয়া যাক ।


তবে আপনি যদি অনলাইন থেকে কেনাকাটা করতে ভালোবাসেন অনলাইনে কেনাকাটা করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন তাহলে আপনি ভিজিট করতে পারেন আমাদের ই কমার্স ওয়েবসাইট । Gazivai.com এ পে-নি  লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


অণ্ডকোষ এর কাজ কি


পুরুষের থলির ভিতরে দুটো গোলাকার অন্ডকোষ বা টেস্টিস থাকে। একটি ছেলে যখন বড় হয় অর্থাৎ বয়ঃসন্ধিকালে পৌঁছায় তখন এখান থেকেই শুক্রানু তৈরি হয়। এই শুক্রানু যৌনমিলনের মাধ্যমে মেয়েদের ডিম্বাণুর সাথে মিলে ভ্রুণ সৃষ্টি করে। ছেলেদের শুক্রাণু তৈরির প্রক্রিয়া সারাজীবন চলতে থাকে।

অণ্ডকোষ এর কাজ কি


যদি সহজ ভাষায় প্রশ্নের উত্তরটি দেয়া হয়ে থাকে তাহলে প্রশ্নের উত্তরটি হবে পুরুষের বীর্য উৎপাদন করা হয়েছে পুরুষ অন্ডকোষের কাজ । একজন পুরুষ প্রাপ্তবয়স্ক হওয়ার পর তার অন্ডকোষের বীর্য উৎপাদন করতে শুরু করেন এবং একটি চলমান প্রক্রিয়া চলতে থাকে ।


পুরুষের অন্ডকোষ একটি থাকলে কি সমস্যা হয় 


অনেক পুরুষের অন্ডকোষ পদ্ধতির পরিবর্তে একটি লক্ষ্য করা যায় তবে এটি তেমন কোনো মারাত্মক সমস্যা নয় একটি অণ্ডকোষ উৎপাদিত বীর্যধারা একজন পুরুষ সন্তান জন্ম দিতে পারবেন । 


মেয়েদের কি অণ্ডকোষ থাকে 


পুরুষের মত মেয়েদের কোন অন্ডকোষ থাকে না যদিও মেয়েদের সন্তান জন্মদানের জন্য বীর্যপাত করা হয়ে থাকে তবে তা কেবল মেয়েদের যোনির ভিতরে থাকে মেয়েদের অন্ডকোষ থাকে এরকম কোন তথ্য পাওয়া যায়নি ।


আমাদের আজকের আর্টিকেলটিতে আমরা গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর তুলে ধরার চেষ্টা করেছি প্রশ্নের উত্তর সম্পর্কে আপনার যেকোন প্রশ্ন নির্বাচন ক্যাশে থাকে আপনি আমাদেরকে মন্তব্য কাগজে লিখে জানিয়ে দিতে পারেন ।

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম খাওয়ার নিয়ম


Post a Comment

নবীনতর পূর্বতন