প্যারাসিটামল 500 এর কাজ কি । খাওয়ার নিয়ম ও উপকারিতা ও পার্শ্ব প্রতিক্রিয়া

প্যারাসিটামল 500 এর কাজ কি


প্যারাসিটামল 500 এর কাজ কি খাওয়ার নিয়ম ও উপকারিতা ও পার্শ্ব প্রতিক্রিয়া , পরে কি এই বিষয়ে জানতে চেয়ে থাকেন তো আমাদের আজকের আর্টিকেলটিতে আমরা প্যারাসিটামল 500 ট্যাবলেট কেন খাবেন এটি কোথায় কিনতে পাবেন এটির দাম কত কিভাবে খাবেন এসকল তথ্য জানবো । আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম


প্যারাসিটামল 500 ঔষধ সম্পর্কে জানার পূর্বে আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন অনলাইনে কেনাকাটা করতে পছন্দ করেন দেশের যেকোনো প্রান্ত থেকে অনলাইনে টিকিট করুন ।  Gazivai.com এ  ৫০০ টাকা থেকে  মেয়েদের – গুপ্ত -  স্থান মেয়েদের পু -শি  কিনতে - এখনই কিনুন

প্যারাসিটামল 500 এর কাজ কি


প্যারাসিটামল 500 এর কাজ কি 


প্যারাসিটামল একটি সুলভ ঔষধ যা সচরাচর জ্বর ও ব্যথা উপশমে সেবন করা হয়। এটি যুগপৎ 'অ্যানালজেসিক (ব্যথা নাশক)' এবং 'অ্যান্টিপাইরেটিক (জ্বর নাশক)' শ্রেণির ঔষধ; পানিতে সহজে দ্রবণীয়। এর অন্য নাম অ্যাসিটামিনোফেন (acetaminophen )। প্যারাসিটামল আবিষ্কার হয় ১৮৭৭ সালে মতান্তরে ১৮৫২ সালে। আরো পড়ুনঃ মোটা হওয়ার ঔষধের নাম দাম

প্যারাসিটামল 500 এর কাজ কি


প্যারাসিটামল 500 এর দাম কত 


প্রতিটি প্যারাসিটামল ট্যাবলেট এর দাম 2 টাকা করে নিতে পারে তবে বর্তমান দাম জানতে হলে আপনাকে অবশ্যই যে কোন দোকান থেকে অথবা যারা বিক্রি করে তাদের থেকে জেনে নিতে হবে । আরও পড়ুন: মেয়েদের দু- বড় করার ঔষধের নাম দাম


আর্টিকেল এর মাধ্যমে তা উল্লেখ করা সম্ভব না কারণ কখনো দাম বাড়তে পারে আবার কখনো কমতে পারে আশাকরি প্যারাসিটামল 500 এর দাম আপনি জেনে নিবেন সঠিক পদ্ধতিতে ।


প্যারাসিটামল 500 খাওয়ার নিয়ম 


প্রতি 6 ঘন্টা পর পর খাওয়া যায় দিনে সর্বোচ্চ 6 টি প্যারাসিটামল খাওয়া যেতে পারে তবে ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করা উচিত ডাক্তারি পরামর্শ ব্যতীত সেবন করা উচিত নয় ।


শুধুমাত্র প্যারাসিটামল 500 এম জি ট্যাবলেট নয় যাবতীয় মেডিসিন ডাক্তারের পরামর্শ ব্যতীত খাওয়া উচিত বা কৌশল পার্শ্বপ্রতিক্রিয়াহীন হোক কিংবা যতটা সহজলভ্য হোক না কেন ।


প্যারাসিটামল 500 এর পার্শ্বপ্রতিক্রিয়া 


প্যারাসিটামল 500 এমজি মেডিসিন এর পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে তেমন গুরুত্বপূর্ণ কোনো পার্শ্ব প্রতিক্রিয়া পাওয়া যায়নি যেহেতু ঔষধ একেবারে সহজলভ্য এবং সাধারণ জ্বর মাথা ব্যথা দূর করার জন্য ঔষধ খাওয়া হয়ে থাকে ।


তবে ঔষধ পার্শ্বপ্রতিক্রিয়া কোন হোক না কেন মেডিসিন যতই সহজলভ্য বাবার প্রতিক্রিয়াহীন হোক না কেন এইটি ডাক্তারের পরামর্শ ব্যতীত সেবন করা উচিত নয় ।


আমাদের আর্টিকেল সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন কিংবা জিজ্ঞাসা থাকে সেটি আপনি আমাদেরকে মন্তব্য বাকশালের লিখে জানিয়ে দিতে পারেন আশা করি প্যারাসিটামল 500 মেডিসিন সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন বা মন্তব্য অবশ্যই আমাদেরকে জানাবেন ।


Post a Comment

নবীনতর পূর্বতন