লাইসোজোম এর কাজ কি

লাইসোজোম এর কাজ কি


লাইসোজোম এর কাজ কি অনেকেই গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর ইন্টারনেটে খুঁজে থাকেন আজকের আর্টিকেলটিতে আমরা লাইসোজোম সম্পর্কে জানবো এবং জানব কি কি কাজ করে থাকে এবং এটি কি কাজের জন্য ব্যবহার করা হয়ে থাকে ।


তবে আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন তাহলে আমাদের এই আর্টিকেলটিতে গিয়ে লাইসোজোম এর কাজ কি এটাই জানার পাশাপাশি দেশের সবচেয়ে সাশ্রয়ী দামে কেনা কাটার জন্য ভিজিট করতে পারেন । Gazivai.com এ  ৫০০ টাকা থেকে  মেয়েদের – গুপ্ত -  স্থান মেয়েদের পু -শি  কিনতে - এখনই কিনুন


লাইসোজোম এর কাজ কি


সাইটোপ্লাজমে অবস্থিত যে অঙ্গানু হাইড্রোলাইটিক এনজাইমের আধার হিসেবে কাজ করে, তাকে লাইসোজোম বলে। তীব্র খাদ্যাভাবের সময় এর প্রাচীর ফেটে যায় এবং আবদ্ধকৃত এনজাইম বের হয়ে কোষের অন্য অঙ্গাণুগুলো বিনষ্ট করে দেয়। এই কাজকে বলে স্বগ্রাস বা অটোফ্যাগি। এভাবে পুরো কোষটিও পরিপাক হয়ে যেতে পারে।


আশা করি আপনি সংক্ষিপ্ত আকারে আমাদের এই আর্টিকেলটি থেকে গুরুত্বপূর্ণ প্রশ্নের প্রদর্শন জানতে পেরেছেন গুরুত্বপূর্ণ বৃহস্পতি সম্পর্কে আপনার গুরুত্বপূর্ণ তথ্য ও পরামর্শ আমাদেরকে জানাতে পারেন ।

লাইসোজোম এর কাজ কি


আমাদের এই আর্টিকেলটি মন্তব্য করে আপনি আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের লিখে জানিয়ে দিতে পারেন তো দেরি না করে ঝটপট আমাদের এই আর্টিকেলটি মন্তব্য অপশনে আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের লিখে আমাদেরকে জানিয়ে দেন ।


লাইসোজোম সম্পর্কে আপনার গুরুত্বপূর্ণ তথ্য ও পরামর্শ আমাদেরকে অবশ্যই লিখে জানান আর যেকোন তথ্য লিখে জানাতে অবশ্যই janbd24.com আপনি আপনার মূল্যবান পরামর্শ গুলো লিখে ফেলুন ?

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম খাওয়ার নিয়ম


Post a Comment

নবীনতর পূর্বতন