k one এর কাজ কি , K one mm খাওয়ার নিয়ম

k one এর কাজ কি


k one এর কাজ কি , K one mm খাওয়ার নিয়ম আমাদের আজকের আর্টিকেলটি থেকে আমরা এই উত্তর জানার চেষ্টা করব তো চলুন জেনে নেয়া যাক ।


আর আপনি যদি অনলাইন থেকে কেনাকাটা করতে ভালোবাসেন অনলাইন থেকে কেনাকাটা করতে পছন্দ করেন তাহলে ভিজিট করুন আমাদের ই কমার্স ওয়েবসাইট আমাদের ওয়েবসাইটের লিংক । Gazivai.com এ পে-নি লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন

k one এর কাজ কি


k one এর কাজ কি 


শিশুর জন্মের পর কি ইনজেকশন বা ভিটামিন দেয়া হয়ে থাকে এটি মূলত কাজ হচ্ছে । নবজাতকের ক্ষেত্রে প্রতিরােধক হিসাবে ও হেমােরেজিক অবস্থায় ব্যবহার্য। 


তীব্র হাইপােপ্রােষিনেমিয়ার (ক্লটিং ফ্যাক্টর, II, VII, IX I X এর অভাব) কারনে সৃষ্ট হেমােরেজ বা তার ঝুঁকি, কোমারিন জাতীয় অ্যান্টি কোয়াগুলেন্টের অতিমাত্রায় ব্যবহার, ফিনাইল বিউটাজোন এবং হাইপােভিটামিনােসিস-কে (জন্ডিস, লিভার ও ইন্টেসটাইনের অকার্যকারিতা, দীর্ঘমেয়াদী অ্যান্টিবায়ােটিক, সালফোনামাইড, সালফোনামাইড ও স্যালিসাইলেটের ব্যবহার)। ভিটামিন কে এর অভাবজনিত রক্তক্ষরণে ব্যবহার্য।


K one mm খাওয়ার নিয়ম


শিশু জন্মের সাথে সাথে বা কিছুক্ষণ পরে 2 মিলিগ্রাম মাত্রায় মুখে খাওয়াতে হবে । পরবর্তীতে চতুর্থ এবং পঞ্চম দিনে 2 মিলিগ্রাম খাওয়াতে হবে ।28 অ ৩০ তম দিনে আরো 2 মিলিগ্রাম খাওয়াতে হবে 


k one এর কাজ কি


k one এর দাম কত 


আমরা যখন আর্টিকেলটি তৈরি করি তখন প্রতি 2 মিলিগ্রাম এর দাম 20 টাকার মতো তবে বর্তমানে এই দাম বাড়তে পারে আবার কমতে পারে তাই আপনি আপনার নিকটস্থ ঔষধের দোকান থেকে এটির দাম জেনে নিতে পারেন ।


k one এর পার্শ্ব প্রতিক্রিয়া 


মেডিসিন টির পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে তেমন গুরুত্বপূর্ণ কোন তথ্য পাওয়া যায়নি বা ইতিবাচক রতিক্রিয়া তেমন মারাত্মক কিছু নয় তবে ঔষধ সেবনের সময় অবশ্যই সর্তকতা অবলম্বন করা উচিত ।


আমাদের আর্টিকেলটিতে আমরা যুদ্ধ অর্থ তুলে ধরছি সেই তথ্য সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন বা জিজ্ঞাসা থাকলে সেটি আপনি আমাদেরকে কমেন্টের মাধ্যমে লিখে জানাতে পারেন ।

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম খাওয়ার নিয়ম


Post a Comment

নবীনতর পূর্বতন