তুরস্কের রাজধানীর নাম কি

 

তুরস্কের রাজধানীর নাম কি

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে আমি আপনাদেরকে জানানোর চেষ্টা করব তুরস্কের রাজধানীর নাম কি । পাঠকগণ আজকের আর্টিকেলটিতে আমরা আপনাদের গুরুত্বপূর্ণ উত্তরের পাশাপাশি

আরো পড়ুনঃ ইরানের রাজধানীর নাম কি

 আপনারা আপনাদের গুরুত্বপূর্ণ মন্তব্য তুলে ধরতে পারেন আমাদের কমেন্ট বক্সে । এছাড়াও যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে হলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন 

তুরস্কের রাজধানীর নাম কি


এছাড়া আপনি যদি অনলাইন ক্রেতা হয়ে থাকে তাহলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সর্বোচ্চ কম দামে পাইকারি মূল্যে পাইকারী ও খুচরা পণ্য বিক্রয় করা হয় তাকে নিচে আমাদের ওয়েবসাইটের লিংক দেওয়া হল আরো পড়ুনঃ ছেলেদের গোল গলা টিশার্ট পাইকারি কিনতে ক্লিক - এখনই কিনুন

তুরস্কের রাজধানীর নাম

তুরস্ক এশিয়া মহাদেশের একটি বৃহত্তম রাষ্ট্র ।তুরস্কের রাজধানীর নাম হচ্ছে আঙ্কারা ।তুরস্কর রাজধানী আঙ্কারা দুনিয়াতে অবস্থিত। 

তুরস্কের রাজধানীর নাম

পাঠকগণ তুরস্কের রাজধানী সম্পর্কিত এই তথ্যটি ইন্টারনেট থেকে সংগৃহিত করেছি। অর্থাৎ তুরস্কে রাজধানী আঙ্কারায় অবস্থিত ইন্টারনেট থেকে সংগ্রহ করা।


তুরস্কের বর্তমান নাম কি


১ জুন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুশওলুর পক্ষ থেকে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের কাছে 'টার্কি' নাম পরিবর্তনের জন্য আবেদন করেন। এ আবেদনের পরিপ্রেক্ষিতে ৩ জুন ২০২২ তারিখে জাতিসংঘের মহাসচিব তা অনুমোদন দেন। বর্তমানে আন্তর্জাতিকভাবে তুরস্কের নাম 'Türkiye'।

তুরস্কের বর্তমান নাম কি


তুরস্কের রাজধানী সম্পর্কে আপনার মূল্যবান মন্তব্য থাকলে আপনারা আমাদেরকে মন্তব্যের মাধ্যমে জানাতে পারেন এছাড়া তুরস্ক সম্পর্কে কোন প্রশ্ন থাকলে মন্তব্যের মাধ্যমে আপনারা আমাদেরকে জানাতে পারেন আমরা চেষ্টা করব আপনাদেরকে সঠিক তথ্য দিতে।

তুরস্কের রাজধানীর নাম কী

প্রিয় পাঠকগণ তুরস্কের রাজধানীর নাম সম্পর্কে উপরে মূল্যবান তথ্য দেয়া হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে রাজধানীর নাম সম্পর্কে জেনে নেবেন।

এছাড়াও আজকের আর্টিকেলটিতে আপনারা জানতে পারবেন তুরস্কের রাজধানী কোথায় অবস্থিত এবং এর রাজধানী কোথায় ? তুরস্কের বর্তমান নাম কি তাদের সম্পর্কে বিস্তারিত জানতে হলে উপরের সম্পূর্ন পোস্ট পড়ুন

আরো পড়ুনঃ মেয়েদের সুতি পেন্টি পাইকারি কিনতে - এখনই কিনুন

 

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম দাম জেনে নিন

আরও পড়ুন: সর্দির ১০ টি ভালো ঔষধ নাম

আরো পড়ুনঃ ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম

আর্টিকেলটি বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন তুরস্কের রাজধানী সম্পাদিত এই আর্টিকেলটি আপনার বিভিন্ন সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করে বন্ধুদের সাথে জানিয়ে দিতে পারেন ।


Post a Comment

নবীনতর পূর্বতন