সিলিং ফ্যানের ক্যাপাসিটর এর কাজ কি

সিলিং ফ্যানের ক্যাপাসিটর এর কাজ কি


সিলিং ফ্যানের ক্যাপাসিটর এর কাজ কি আমাদের আর্টিকেলটি থেকে গুরুত্বপূর্ণ এই প্রশ্নের উত্তর আমরা জানার চেষ্টা করব তো চলুন গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর জেনে নেয়া যাক ।


আপনি যদি অনলাইন থেকে কেনাকাটা করতে ভালোবাসেন অনলাইন থেকে কেনাকাটা করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন তাহলে আপনি ভিজিট করতে পারেন আমাদের ই-কমার্স ওয়েবসাইট । Gazivai.com এ পে-নি  লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


সিলিং ফ্যানের ক্যাপাসিটর এর কাজ কি


ক্যাপাসিটর অনেকটা ব্যাটারির মত, এটি চার্জ সঞ্চয় করে, তবে খুব অল্প সময়ের জন্য, এরপর এটি আবার চার্জ ছেড়ে দেয়। অর্থাৎ একবার চার্জিত হয় আবার পরক্ষণেই চার্জ ছেড়ে দেয়, এর ফলে এখানে একটা চলমান বল তৈরি হয়, এবং এই শক্তি কাজে লাগিয়ে ফ্যান ঘুরতে শুরু করে।

সিলিং ফ্যানের ক্যাপাসিটর এর কাজ কি


ক্যাপাসিটর ছাড়া কি ফ্যান চলবে


ক্যাপাসিটর ছাড়া ফ্যান চলবে কিন্তু খুবি ধিরে, ধিরে তাও এতটাই ধিরে যা প্রায় আমাদের কোনো কাজেই আসবে না। ক্যাপাসিটর এর কাজ অনেক। ফ্যান বা মটরের ক্ষেত্র এর কাজ হচ্ছে ২ টি কয়েলে ফেজ পার্থক্য রাখা। মানে মুল ফেজের সাথে পার্থক্য রেখে নতুন ওয়েভে আরেকটি ফেজ তৈরি করা।


ফ্যানের ক্যাপাসিটর এর মান কত


উত্তর : ২.৫ থেকে ৩.৫ মাইক্রো ফ্যারাটের ক্যাপাসিটর ব্যবহার করা হয়।


আপনার বাসা বাড়িতে ব্যবহৃত ফ্যানের ক্যাপাসিটর সম্পর্কে আপনার আজকের আর্টিকেলটি মাধ্যমিক কয়েকটি গ্রন্থ প্রশ্নের উত্তর জানতে পারলে নিজেকে জানার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল ।


কিছু প্রশ্নের উত্তর গুলো সম্পর্কে আপনার গুরুত্বপূর্ণ তথ্য পরামর্শ থাকলে সেগুলো আপনি আমাদেরকে জানাতে পারেন মন্তব্য অপশনের মাধ্যমে ।


ফ্যানের ক্যাপাসিটর কি কাজে লাগে ক্যাপাসিটর ছাড়া ব্যবহার করা যাবে কিনা ফ্যানের ক্যাপাসিটর এর মান কত সংক্রান্তঃ অনেক প্রশ্নের উত্তর ইতিমধ্যে আমরা তুলে ধরেছি ।

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম খাওয়ার নিয়ম


Post a Comment

নবীনতর পূর্বতন