ফিজিওথেরাপিস্ট এর কাজ কি , ফিজিওথেরাপিস্ট কি ডাক্তার

ফিজিওথেরাপিস্ট এর কাজ কি


ফিজিওথেরাপিস্ট এর কাজ কি , ফিজিওথেরাপিস্ট কি ডাক্তার কিংবা ফিজিওথেরাপি কেন করা হয়ে থাকে এই প্রশ্নের উত্তর অনেকেই খুঁজে থাকেন তো আমাদের আজকের আয়োজন ইউটিউবের আমরা এই গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর গুলো তুলে ধরেছে চলুন জেনে নেয়া যাক ।


একটি বিষয়ে সর্তকতা আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে চান বা অনলাইন কেনাকাটা করতে ভালোবাসেন ঘরে বসে কেনাকাটা করতে পছন্দ করেন তাহলে যা বলতে অবহিত করার জন্য প্রডাক্ট কেনাকাটা করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট । Gazivai.com এ পে-নি-স  লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন

ফিজিওথেরাপিস্ট এর কাজ কি


ফিজিওথেরাপিস্ট এর কাজ কি


ফিজিওথেরাপি কীভাবে কাজ করে : ফিজিওথেরাপি স্থানীয় বা লোকাল চিকিৎসা। অর্থাৎ শরীরের যে অংশ ব্যথায় আক্রান্ত সাধারণত সেই অংশেই ফিজিওথেরাপি প্রয়োগ করা হয়। শুধু ব্যথা নিরাময় ফিজিওথেরাপির উদ্দেশ্য নয়, ব্যথার কারণ নির্ণয় করে তা নির্মূল করাই এর লক্ষ্য।


ফিজিওথেরাপিস্ট কি ডাক্তার


তো "ফিজিক্যাল" শব্দের অর্থ এখানে "ভৌত" এবং " থেরাপিস্ট" শব্দের অর্থ " চিকিৎসক"। সুতরাং "ফিজিওথেরাপিস্ট" অর্থ ভৌত চিকিৎসক।

ফিজিওথেরাপিস্ট এর কাজ কি


ফিজিওথেরাপি কেন করা হয়


ফিজিওথেরাপি শব্দটিতে রয়েছে দুটি অংশ, ফিজিও বা ফিজিকাল এবং থেরাপি। কেমোথেরাপিতে যেমন হয় ওষুধ দিয়ে রোগের উপশম করা হয়, সেরকমই ফিজিও থেরাপিতে নানান শারীরিক ব্যায়ামের মাধ্যমে রোগ নিরাময় করা হয়। ফিজিওথেরাপির মূল লক্ষ্য হলো দৈনন্দিন জীবনে আমাদের চলাফেরা যেন ব্যথামুক্ত হয়।


আশাকরি ইতিমধ্যে আমরা আপনাদেরকে জানাতে সক্ষম হয়েছি ফিজিওথেরাপিস্ট এর কাজ কি একজন ফিজিওথেরাপিস্ট কি কাজ করে থাকেন তিনি কি কাজের জন্য নিয়োগ প্রাপ্ত হয়ে থাকেন নিয়োগপ্রাপ্ত হওয়ার পর একজন ফিজিওথেরাপিস্ট এর কাজের পরিধি কতটুকু ।


আবার অনেকেই জানতে চেয়েছেন একজন ফিজিওথেরাপিস্ট ডাক্তার কিনা এই প্রশ্নের উত্তর আমরা ইতিমধ্যে তুলে ধরেছি আর্টিকেলটি উপরের অংশ থেকে প্রশ্নের উত্তরটি কিন্তু আপনি চাইলে খুব সহজে দেখে নিতে পারেন ।


একই সাথে একাধিক ফিজিওথেরাপি কিবা ফিজিওথেরাপি কেন দেয়া হয়ে থাকে এই গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তরগুলো সাথে যদি আপনার কোন প্রশ্ন থাকে বা আপনার কোন জিজ্ঞাসা থাকলে সেটি আপনি আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন ।


আমরা সব সময় আমাদের আর্টিকেল গুরুত্ব সঠিক তথ্য দেয়ার চেষ্টা করে আমরা সবসময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করি তাই আপনি কিন্তু মূল্যবান হয় সঠিক তথ্য গুলো দিয়ে আমাদেরকে সহায়তা করতে পারেন ।

আরও পড়ুন: গ্যাস্টিকের ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নাম দাম

আরও পড়ুন: কাশির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: শিশু বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম দাম শিশু বয়স্কদের

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম খাওয়ার নিয়ম


Post a Comment

নবীনতর পূর্বতন