পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক ? পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করার নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক


পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক ? পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করার নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক ,  পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করার নিয়ম জানতে চেয়ে থাকেন তো আপনি কিন্তু ঘরে বসে খুব সহজে পাসপোর্ট চেক করতে পারবেন ? Gazivai.com এ পে-নি-স  লম্বা করার ঔষধ মাত্র ৭৫০ টাকা কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন


নিচের পদ্ধতি অনুসরন করুন এবং পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করুন ঘরে বসে পাসপোর্ট আবেদন করার জন্য ঘরে বসে আবেদন না করাটাই ভালো একজন অভিজ্ঞ মানুষের পরামর্শ নেয়া ভালো ? Gazivai.com এ  ৫০০ টাকা থেকে  মেয়েদের – গুপ্ত -  স্থান মেয়েদের পু -শি  কিনতে - এখনই কিনুন

পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক


তবে আপনি যদি পাসপোর্ট চেক করতে চান পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করার জন্য অবশ্যই আপনি সহজ পদ্ধতিটি অনুসরণ করতে পারেন সাধারণত পাসপোর্ট চেক করার প্রয়োজন হয় পাসপোর্টে কোন ভুল হয়েছে কিনা পাসপোর্ট এর কোন জায়গায় কোন সমস্যা রয়েছে কিনা ?


পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক


এটি করার জন্য প্রথমে www.epassport.gov.bd এই লিংকে ভিজিট করুন। এরপর Application Status এ গিয়ে ডেলিভারি স্লিপে থাকা পাসপোর্ট Application ID নাম্বার এবং Date Of Birth টাইপ করুন । সবশেষে পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করার জন্য Search বাটনে ক্লিক করুন।


পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করার নিয়ম


ধাপ ১- পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করতে ভিজিট করুন www.old.bmet.gov.bd এবং উপরের মেন্যু থেকে Searching অপশনে ক্লিক করুন। 


আরও পড়ুন: মেয়েদের দু- বড় করার ঔষধের নাম দাম


ধাপ ২– এখানে আপনার Passport No লিখুন এবং Find বাটনে ক্লিক করুন। যদি আপনি BMET রেজিস্ট্রেশন করে থাকেন তাহলে আপনার সকল তথ্য এখানে দেখতে পাবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক ২০২৩

উপরোক্ত দুটি পদ্ধতি ব্যবহার করার জন্য অবশ্যই আপনাকে একটি মোবাইল থাকতে হবে এন্ড্রোয়েড বা আইফোন যেটি দিয়ে আপনি ইন্টারনেট ব্যবহার করতে পারেন অথবা আপনার ল্যাপটপ কম্পিউটার থাকলে খুব সহজেই চেক করে নিতে পারবেন ?


আপনি যদি সাধারণ মানুষ হয়ে থাকেন চেক করার বিষয়ে আপনি একটু অনভিজ্ঞ কিংবা ভয় পান তাহলে একজন সাধারন অন্য কাউকে দিয়ে আপনি কিন্তু সহজে আপনার মোবাইল ফোন দিয়ে চেক করে নিতে পারেন আপনার পাসপোর্ট নম্বর দিন ?

পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক ২০২৪

ভয় পেয়ে থাকেন আপনার পাসপোর্ট নাম্বার হয়তো কেউ জেনে গেলে আপনার ক্ষতি হতে পারে এই বিষয়টি একেবারেই ভুল কারণ কারো পাসপোর্ট নাম্বার দিয়ে কেউ কোন কিছু করতে পারবে না সুতরাং পাসপোর্ট নম্বর অন্যকে দেখান আপনার কোন ক্ষতি নেই ?


আশা করছি আপনি ঘরে বসে খুব সহজে পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করে নিতে পারবেন আর আপনার পাসপোর্ট এর কোন ভুল রয়েছে কি-না সে বিষয়টি আপনি সহজে দেখে নিতে পারবেন আর্টিকেলটি শেয়ার করে বন্ধুদেরকে জানিয়ে দেন ?


Post a Comment

নবীনতর পূর্বতন