আর এস খতিয়ান অনুসন্ধান (খতিয়ান বের করার নিয়ম ২০২৩)

আর এস খতিয়ান অনুসন্ধান


আর এস খতিয়ান অনুসন্ধান (খতিয়ান বের করার নিয়ম ২০২৩)

আর এস খতিয়ান অনুসন্ধান প্রিয় ভিজিটর, আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনারা জমি সংক্রান্ত যাবতীয় দিকনির্দেশনা পেয়ে যাবেন। আপনারা যারা জমি সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর জানতে চান তারা আমাদের ওয়েবসাইটের পোষ্টের মাধ্যমে সকল তথ্যের সমন্বয় ঘটিয়ে আপনাদের মাঝে শেয়ার করা হয়েছে। আজকে আপনারা এই পোষ্টের মাধ্যমে খতিয়ান বের করার নিয়ম জানতে পারেন ভূমি অফিসে দৌড়াদৌড়ি না করে আপনাদের নিজেদের ফোন থেকে খতিয়ান বের করার নিয়ম শিখে ফেলুন।


আর এস খতিয়ান অনুসন্ধান

এতে আপনার যেকোনো প্রয়োজনীয় মুহূর্তে তা সহজেই বের করতে পারবেন এবং আমাদের প্রয়োজনীয় কার্য সমাধা করতে পারবেন। আপনারা খতিয়ান বের করার নিয়ম এর পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকে বিএস খতিয়ান এবং আর এস খতিয়ান বের করার নিয়ম সুন্দর ভাবে জানতে পারবেন। নিচে খতিয়ান বের করার নিয়ম আপনারা দেখুন। তাছাড়া বিএস খতিয়ান এবং আর এস খতিয়ান বের করার নিয়ম প্রায় একই। নিচের দেখানো নিয়ম অনুসরণ করলে আপনারা উক্ত দুই খতিয়ান এর তথ্য বের করতে পারবেন।


খতিয়ান অনুসন্ধান


আপনার ফোনের যেকোন একটি ব্রাউজার চলে যাবেন। সেখানে গিয়ে আপনারা ইংরেজিতে লিখবেন অথবা এই লিংকটি কপি করে দেবেন। আপনারা যদি লিখতে চান তাহলে দেখবেন যে rsk.land.gov.bd । তাহলে সার্চ ইঞ্জিনের প্রথম পেজেই অনেকগুলো ফলাফল দেখাবে। তারমধ্যে আপনারা যেটাতে আর এস খতিয়ান নামক লেখা দেখতে পাবেন সেটির ভেতরে প্রবেশ করবেন।

খতিয়ান ও দাগের তথ্য অনুসন্ধান

তারপরে আপ্নারা একটু নিচে চলে গেলেই দেখতে পাবেন খতিয়ান ও দাগের তথ্য অনুসন্ধান নামক অপশন। তার নীচের ঘরে কিছু তথ্য পূরণ করলেই আপনারা খতিয়ান ও দাগের তথ্য অনুসন্ধান করে খুঁজে পাবেন। নিচের ঘরগুলোতে আপনারা বিভাগ নির্বাচন করুন। বিভাগ নির্বাচনের পরে জেলা নির্বাচন করুন। তারপরে আপ্নারা উপজেলা বা সার্কেল নির্বাচন করুন। তার নিচে গিয়ে আপনারা মৌজার নাম বাংলাতে লিখুন। অথবা মৌজা থেকে আপনারা অনেক অপশন পাবেন সে অপশন গুলো থেকে আপনি যে মৌজার খতিয়ান জানতে চান সেই মৌজা সিলেক্ট করুন।


আপনাদের উপরের তথ্যগুলো সকল ঘর পূরণ করা হয়ে গেলে নিচে আরও চারটি অপশন আসবে। এই অপশন গুলোর মাধ্যমে আপনারা খতিয়ান বা দাগ নম্বর অনুসন্ধান করতে পারবেন। এই ক্ষতি আমি গুলো অনুসন্ধান করার জন্য আপনাদের দলিলের খতিয়ান নাম্বার দিয়ে চেষ্টা করতে পারেন। তাছাড়া আপনারা দাগ নাম্বার অনুযায়ী, মালিকানার নাম অনুযায়ী এবং পিতা বা স্বামীর নাম অনুযায়ী খতিয়ান অনুসন্ধান করতে পারবেন। আপনাদের যেভাবে খতিয়ান দেখতে চান সেভাবে তথ্য পূরণ করে নিতে যে যোগফল প্রদান করতে বলা হয়েছে সেটা পূরণ করে সঠিক তথ্য বসিয়ে দিন।


খতিয়ান বের করার নিয়ম ২০২৩

তারপরে আপনারা খুঁজুন অপশনটিতে ক্লিক করবেন। সেখানে ক্লিক করলেই এবং আপনাদের তথ্যগুলো যদি বসানো সঠিক হয়ে থাকে তাহলে অবশ্যই আপনাদের খতিয়ান এর তথ্য পেয়ে যাবেন। আপনারা সঠিক তথ্য প্রদানের মাধ্যমে খতিয়ান দাগের নম্বর এবং মোট জমির পরিমাণ দেখতে পারবেন। এখানে জমির পরিমাণ একর আকারে প্রকাশ করা হবে। তাছাড়া আপনার এই খতিয়ান নাম্বার এ মোট জমির পরিমান কতটুকু তা উল্লেখ করা থাকবে।


খতিয়ানের পাশাপাশি যদি আপনারা মৌজা ম্যাপ পেতে চান তাহলে আপনাদের উপরিউক্ত ওয়েবসাইটের মাধ্যমে পেয়ে যাবেন। উপরিউক্ত ওয়েবসাইটে প্রবেশ করে আপনারা মৌজা ম্যাপ নামক একটি অপশন পাবেন। সেখানে আপনারা যে এলাকায় বসবাস করেন সে এলাকার সকল তথ্য সঠিক ভাবে বসাবেন এবং মৌজা সিলেক্ট করবেন। তারপরে আপনারা ভেরিফাইড করার জন্য যোগফল বসাবেন। তবে বর্তমানে শুধু ঢাকা সিটি কর্পোরেশনের মৌজা ম্যাপ পাওয়া যাচ্ছে। পরবর্তীতে সকল অঞ্চলের মৌজা ম্যাপ অফিশিয়াল ওয়েবসাইটে আপলোড করা হবে।


আশা করি আপনারা জমির খতিয়ান বের করার নিয়ম শিখে ফেলেছেন। তাছাড়া আমাদের ওয়েবসাইট থেকে আপনারা বিএস খতিয়ান এবং আর এস খতিয়ান বের করার নিয়ম জানতে পারবেন। জমি সংক্রান্ত কোনো প্রশ্ন যদি আপনাদের জানা থাকে তাহলে আমাদের অবশ্যই মন্তব্য বক্সে করবেন। আমরা এর সঠিক সমাধান নিয়ে আপনার মন্তব্যের উত্তর প্রদান করব।


খতিয়ান ও দাগের তথ্য অনুসন্ধান ? খতিয়ান ও দাগের তথ্য অনুসন্ধান বাংলাদেশ ? কিভাবে করা যায় ? এই প্রশ্নের উত্তর অনেকেই জানতে চেয়ে থাকে তো আপনি যদি এই প্রশ্নের উত্তর জানতে চান তাহলে এখনি জেনে নিন খতিয়ান ও দাগের তথ্য অনুসন্ধান দেখুন পিছনের এই লিংকে ক্লিক করে আপনি সরাসরি আমাদের মূল ওয়েবসাইট থেকে দেখে নিতে পারবেন ?


এছাড়াও খতিয়ান ও দাগের তথ্য অনুসন্ধান খতিয়ান ও দাগের তথ্য অনুসন্ধান বাংলাদেশ আপনি কিভাবে বের করবেন এই বিষয়ে অনেকগুলো কমেন্ট আমাদের এই আর্টিকেলটিতে পড়তে পারে এই প্রশ্নের উত্তর বা কমেন্ট গুলো অবশ্যই দেখে নিবেন ?


আশা করি আপনি মূল্যবান উত্তরগুলোর মাধ্যমে জানতে পারবেন দুঃখ দিও আরো দাগের তথ্য অনুসন্ধান কিভাবে সহজে বের করা যায় কিভাবে বাংলাদেশের খতিয়ান ও দাগের তথ্য অনুসন্ধান গুলো আপনি অতি দ্রুত সহজে বের করে নিতে পারবেন ?


এ বিষয়ে আপনার গুরুত্বপূর্ণ প্রশ্ন কিংবা জিজ্ঞাসা থাকলো আপনি অবশ্যই লিখে জানাতে পারেন আমরা সবসময় পাঠকের মূল্যমান মন্তব্যগুলোকে অধিক গুরুত্ব দিয়ে বিবেচনা করি ?

Post a Comment

নবীনতর পূর্বতন