মমতা নামের অর্থ কি । মমতা নামটি ইসলামিক নাম কিনা

মমতা নামের অর্থ কি


প্রিয় পাঠকগণ JanboBD24.Com ডটকমের পক্ষ থেকে স্বাগতম । আজকের আর্টিকেলটিতে আপনাদের জন্য নিয়ে এলাম মমতা নামের অর্থ কি নিয়ে । এছাড়াও যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনইক্লিক করুন

মমতা নামের বাংলা অর্থ কি


পাইকারি মূলে যেকোনো পণ্য পাইকারি ও খুচরা ক্রয় করতে ভিজিট করুন বিশ্বস্ত অনলাইন ই-কমার্স ওয়েবসাইট Gazivai.Com

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

মমতা নামের অর্থ কি

মমতা নামটি খুব সুন্দর জনপ্রিয় কমন নাম । মমতা নামের অর্থ হলো স্নেহ ,মায়া , আসক্তি , আপন ইত্যাদি । মমতা নামের অর্থটি মমতা নামের মতোই মায়াময় । মমতা নামটি ধারা শুধুমাত্র মেয়ে শিশুদের নাম রাখা । মমতা নামটি ধারা যেকোনো ধর্মাবলম্বীরা নাম।  মমতা নামটি বাংলাদেশ ভারত সৌদি আরবসহ বিশ্বের অনেকগুলো দেশের জনপ্রিয় নয় ।

মমতা শব্দের অর্থ কি


মমতা নামটি কি ইসলামিক নাম 

হ্যাঁ , মমতা নামটি একটি ইসলাম ।

আরো পড়ুনঃ বীর্য মনি গুড়ার উপকারিতা কিনতে এখনই—  ক্লিক করুন 

মমতা নামটি রাখা জায়েজ কিনা 

মমতা নামটি খুব সুন্দর জনপ্রিয় কমন নাম এবং নামের অর্থটিও ভীষণ সুন্দর। মমতা নামটি রাখার ব্যাপারে কোন ইসলামিক নিষেধাজ্ঞা পাওয়া যায়নি তাই মমতা নামটি রাখা জায়েজ ।

মমতা নামের মেয়েরা কেমন হয়

মমতা শব্দের অর্থ কি

মমতা শব্দটি একটি ৩ অক্ষরের আরবি শব্দ । মমতা শব্দের অর্থ হচ্ছে মায়া , আপন , স্নেহ , মায়াময় , আসক্তি ,মায়ের ভালোবাসা ইত্যাদি । মমতা শব্দের ভাগ্যবান সংখ্যা ৪ । 


মমতা নামের বাংলা অর্থ কি 

মমতা নামটি জনপ্রিয় বাংলা নাম । বাংলার শীর্ষস্থানীয় জনপ্রিয় নাম গুলোর মধ্যে মমতা নামটি অন্যতম । ভারতের বর্তমান মুখ্যমন্ত্রী নাম মমতা । এছাড়াও অনেক বিখ্যাত বাঙালি ব্যক্তিদের নাম মমতা । মমতা নামের বাংলা অর্থটি নামের মতই সুন্দর । মমতা নামের বাংলা অর্থ হল মায়ের সেনহো । মায়ের মমতা ,  মায়ের ভালোবাসা ইত্যাদি ।


মমতা নামের মেয়েরা কেমন হয় 

প্রিয় পাঠকগণ নাম দিয়ে কোন মানুষের চরিত্র বিচার করবেন না । মানব জীবনে নাম খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে । আল্লাহ তাআলা আমাদের সকলকে আলাদা আলাদা চরিত্রের এবং বৈশিষ্ট্যের সৃষ্টি করেছেন । তাই আমরা কাউকে নাম দিয়ে বিচার করব না কেননা পৃথিবীতে একই নামের একাধিক চরিত্রের মানুষ রয়েছে । তাছাড়া আমরা সকলেই নিজ নিজ কর্ম বলে গুণান্বিত ।


মমতা নামের সাথে মিলিয়ে নাম

মমতা আক্তার , মমতা বেগম , মমতা বিবি , মমতা ভানু , মমতা খাতুন , মমতা রহমান ,মমতা ইসলাম , মমতা জামান , মমতা হক , মমতা তালুকদার , মমতা চৌধুরী , মমতা খান , মমতা শিকদার , মমতা আলম , মমতা শেখ , ইত্যাদি সহ মমতা নামটি দিয়ে অসংখ্য নাম তৈরি করা যায় এছাড়াও আপনি চাইলে আপনার পছন্দমত নাম তৈরি করে নিতে পারেন ।


মমতা নামের আরবি অর্থ কি 

প্রিয় পাঠকগণ যারা মমতা নামের আরবি অর্থ কি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি শুধুমাত্র তাদের জন্য । মমতা নামের আরবি অর্থ আমরা ইতিমধ্যে আর্টিকেলার উপর অংশ তুলে ধরেছি আশা করি উপরের অংশ থেকে দেখে নেবেন ।


প্রিয় পাঠকগণ মমতা নামের অর্থ এবং মমতা নাম সম্পর্কিত এই তথ্য গুলো ইন্টারনেট থেকে সংগ্রহীত । আপনাদের কাছে যদি মমতা নামের অর্থ এবং মমতা নাম সম্পর্কিত কোনো তথ্য থেকে থাকে তাহলে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিতে পারেন ।


মমতা নামের ইসলামিক অর্থ কি 

প্রিয় পাঠকগণ সন্তানের নাম রাখার পিতা-মাতার অন্যতম দায়িত্ব এবং কর্তব্য । আল্লাহ তাআলা সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দিয়েছেন । হাদিসে এসেছে আল্লাহ তায়ালা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম এবং তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর ও অর্থবহ করে রাখো । মমতা নামের ইসলামিক অর্থ হল মায়ের স্নেহ , মায়ের মমতা। 


মমতা নামের সঠিক বানান কি 

মমতা নামের আরবি বানান হল Mamata


Mamata Namer Ortho Ki

Mamata Namer Ortho holo – স্নেহ , মায়ের মমতা , মায়ের মায়া-মমতা ।


আপনাদের কাছে যদি মমতা নামটি এবং মমতা নামের অর্থটি ভালো লেগে থাকে অথবা আপনাদের পছন্দের নাম যদি মমতা হয়ে থাকে তাহলে আপনি আপনার পরিবারের ছোট্ট সোনামনির নাম মমতা রাখতে পারেন । 

আরো পড়ুনঃ ছেলেমেয়েদের মোটা হওয়ার ওষুধ কিনতে ক্লিক করুন 

 

আরো পড়ুনঃ কোমরের বেল্ট কিনতে ক্লিক করুন 

 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

 

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন

                                                                                         

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন ক্রয় করতে ক্লিক করুন

এছাড়া আর্টিকেলটি সম্পন্ন করলে আরো জানতে পারবেন মমতা নামটি কি ইসলামিক নাম ? মমতা নামটি কাদের রাখা হয় ? মমতা দিয়ে কয়েকটি নাম ? মমতা নামের অর্থ  ? মমতা নামটি রাখা যাবে কি ? মমতা অর্থ কি ? মমতা নামের অর্থ কী ? Mamata name meaning in Arabic ? Mamata name meaning in Islamic ? Mamata name meaning in Bengali  ? Mamata নামের অর্থ কি ? Mamata name meaning in English ? Mamata Ortho ki ? ইত্যাদি ফারাজ নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য । ধন্যবাদ 


Post a Comment

নবীনতর পূর্বতন