হিরা নামের অর্থ কি। হিরা নামটি ইসলামিক নাম কিনা

 

হিরা নামের অর্থ কি

প্রিয় পাঠকগণ JanboBD24.Com ডটকমের পক্ষ থেকে স্বাগতম । আপনারা যারা হিরা নামের অর্থ কি জানতে চেয়েছিলেন আজকের আর্টিকেলটি তাদের জন্য এছাড়াও যে কোন বিষয় সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

হিরা নামের অর্থ কি


পাইকারি মূলে যেকোনো পণ্য পাইকারি ও খুচরা ক্রয় করতে ভিজিট করুন বিশ্বস্ত অনলাইন ই-কমার্স ওয়েবসাইট Gazivai.Com . 

আরো পড়ুনঃ বীর্য মনি গুড়ার উপকারিতা কিনতে এখনইক্লিক করুন 

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

হিরা নামের অর্থ কি 

হিরা নামটি জনপ্রিয় কমন নাম । হিরা নামের অর্থ হলো ডায়মন্ড , বহুমূল্যের দামি পাথর ।হীরা নামের অর্থটি হীরা নামের মতোই সুন্দর । হিরা শব্দটি একটি উভয় লিঙ্গ শব্দ তাই হিরা নাম শব্দটি ধারা ছেলে-মেয়ে উভয়ের নাম রাখা হয়ে থাকে ।

হিরা নামের অর্থ কি


হিরা নামটি কি ইসলামিক নাম 

হ্যাঁ , হিরা নামটি ইসলামিক নাম ।

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন

                                                                                         

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন ক্রয় করতে ক্লিক করুন

হিরা নামটি রাখা জায়েজ কিনা 

হিরা নামটি খুব সুন্দর জনপ্রিয় নাম এবং নামের অর্থটিও সুন্দর তাছাড়া হিরা নামটি রাখার ব্যাপারে কোন ইসলামিক বিধি-নিষেধ বা নিষেধাজ্ঞা পাওয়া যায়নি তাই হিরা নামটি রাখা জায়েজ। 

হিরা নামের ইসলামিক অর্থ কি

হিরা শব্দের অর্থ কি

হিরা শব্দটি একটি উর্দু শব্দ । হিরা শব্দের অর্থ হলো ডায়মন্ড , বহু মূল্যের দামি পাথর । বাংলাদেশে হীরা নামের ব্যাপক প্রচলন রয়েছে । বাংলাদেশে হিরা নামটি দ্বারা বিশেষ করে মেয়ে শিশুদের নাম রাখা হয় বেশি ।


হিরা নামের মেয়েরা কেমন হয় 

প্রিয় পাঠগণ নাম দিয়ে কোন মানুষের চরিত্র বিচার করা উচিত নয় কেননা পৃথিবীতে একই নামের একাধিক ভালো মানুষ আবার একাধিক খারাপ রয়েছে । তাছাড়া আল্লাহ তাআলা আমাদের সকলকে আলাদা আলাদা বৈশিষ্ট্য সৃষ্টি করেছেন । মানব জীবনে নাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও চরিত্র গঠনে নামের কোন ভূমিকা নেই কেননা প্রতিটি মানুষ তার নিজস্ব কর্ম গুনে গুণান্বিত হয়ে থাকে 


হিরা দিয়ে কয়েকটি নাম 

হিরা আক্তার , হিরা জাহান , তাবাসসুম আরা হিরা , হিরামন বিবি , হিরা খাতুন , হিরা রহমান , হিরা ইসলাম , হিরা জামান , হিরা হক , হিরা তালুকদার , হিরা চৌধুরী , হিরা খান , হিরা শিকদার , হিরা আলম , হিরা বেগম , হিরা শেখ , ইত্যাদি সহ হিরা নামটি দিয়ে অসংখ্য নাম তৈরি করা যায় এছাড়াও আপনি চাইলে আপনার পছন্দমত নাম তৈরি করে নিতে পারেন ।


হিরা নামের ইসলামিক অর্থ কি 

সন্তান জন্মের পর সন্তানের জন্য সুন্দর ইসলামিক অর্থবহ নাম রাখা কর্তৃক পিতা-মাতার দায়িত্ব এবং কর্তব্য । আল্লাহ তাআলা সন্তানের নাম রাখার ব্যাপারে তাগিদ দিয়েছে । হাদিসে এসেছে আল্লাহতালা বলেছেন কিয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম এবং তোমাদের পিতার নাম ধরে রাখা হবে 

তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর এবং অর্থবহ করে রাখো । আমাদের প্রত্যেকেরই উচিত পরিবারের ছোট সদস্যের সুন্দর এবং অর্থবহ নাম রাখা। হিরা নামের ইসলামিক অর্থ হলো বহুমূল্যের দামি পাথর ।

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

হিরা নামের আরবি অর্থ কি 

প্রিয় পাঠকগণ যারা হিরা নামের আরবি অর্থ যারা জানতে চেয়েছিলেন তাদের জন্য এই লেখাটি । হিরা নামের আরবি অর্থ ইতিমধ্যে আর্টিকেলটির উপর অংশ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি আর্টিকেটির উপর অংশ থেকে দেখে নেবেন ।


হিরা নামের বাংলা অর্থ কি 

হিরা নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম । হিরা নামের বাংলা অর্থ ইতিমধ্যে আর্টিকেলটির  উপর অংশ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি আর্টিকেলের উপরের অংশ থেকে দেখে নেবেন।


প্রিয় পাঠকগণ হিরা নামের অর্থ এবং হিরা নাম সম্পর্কিত এই তথ্য গুলো ইন্টারনেট থেকে সংগ্রহীত । আপনাদের কাছে যদি হিরা নামের অর্থ এবং হীরা নাম সম্পর্কিত কোনো তথ্য থেকে থাকে তাহলে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিতে পারেন ।


হিরা নামের সঠিক বানান কি 

হিরা নামের আরবি বানান হল HIRA / HERA


Hira Namer Ortho Ki

Hira Namer Ortho holo – বহুমূল্যের দামি পাথর , ডায়মন্ড।


এছাড়াও হিরা নামটা যদি আপনাদের ভালো লেগে থাকে অথবা হিরা নামটি যদি আপনাদের পছন্দের নাম হয়ে থাকে তাহলে আপনি আপনার পরিবারের ছোট সদস্যের নাম হিরা রাখতে পারেন।

আরো পড়ুনঃ ছেলেমেয়েদের মোটা হওয়ার ওষুধ কিনতে ক্লিক করুন 

 

আরো পড়ুনঃ কোমরের বেল্ট কিনতে ক্লিক করুন 

 আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনই – 

এছাড়া আর্টিকেলটি সম্পূর্ণ পড়লে আরো জানতে পারবেন হিরা নামের অর্থ কি ? হিরা নামটি কি ইসলামিক নাম ? হিরা নামটি কাদের রাখা হয় ? হিরা দিয়ে কয়েকটি নাম ? হিরা নামের সাথে যুক্ত নাম ? হিরা নামের অর্থ ? হিরা নামটি রাখা যাবে কি ? হিরা অর্থ কি ? হিরা নামের অর্থ কী ? Hira name meaning in Arabic ? হিরা নামের বাংলা অর্থ কি ? হিরা নামের আরবি অর্থ কি ? হিরা নামের ইসলামিক অর্থ কি ? Hira name meaning in Islamic ? Hira name meaning in Bengali ? Hira নামের অর্থ কি ? Hira name meaning in English ? Hira Ortho ki ? ইত্যাদি হিরা নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য । ধন্যবাদ 

Post a Comment

নবীনতর পূর্বতন