ইসমা নামের অর্থ কি । ইসমা নামটি ইসলামিক নাম কিনা


ইসমা নামের অর্থ কি


প্রিয় পাঠকগণ JanboBD24.Com ডটকমের পক্ষ থেকে স্বাগতম । আজকের আর্টিকেলটিতে আপনাদের জন্য নিয়ে এলাম ইসমা নামের অর্থ কি নিয়ে । এছাড়াও যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনইক্লিক করুন

ইসমা নামের বাংলা অর্থ কি


পাইকারি মূলে যেকোনো পণ্য পাইকারি ও খুচরা ক্রয় করতে ভিজিট করুন বিশ্বস্ত অনলাইন ই-কমার্স ওয়েবসাইট Gazivai.Com . 

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

ইসমা নামের অর্থ কি

ইসমা নামটি খুব সুন্দর একটি আদি জনপ্রিয় কমন নাম । ইসমা নামের অর্থ হলো সংরক্ষণ , আশ্রয় , রক্ষা , সুরক্ষিত ইত্যাদি । ইসমা নামটি ধারা শুধুমাত্র মেয়ে শিশুদের নাম রাখা হয়ে থাকে । বাংলাদেশে ইসমা নামটি খুব জনপ্রিয় কমন একটি নাম ।

ইসমা নামের ইসলামিক অর্থ কি


ইসমা নামটি কি ইসলামিক নাম 

হ্যাঁ , ইসমা নামটি ইসলামিক নাম।

আরো পড়ুনঃ বীর্য মনি গুড়ার উপকারিতা কিনতে এখনইক্লিক করুন 

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

ইসমা নামটি রাখা জায়েজ কিনা 

ইসমা নামটি খুব সুন্দর জনপ্রিয় ইসলামিক নাম । ইসমা নামের অর্থটিও খুব সুন্দর তাছাড়া নামটি রাখার ব্যাপারে কোন ইসলামিক বিধি নিষেধ বা নিষেধাজ্ঞা পাওয়া যায়নি তাই ইসমা নামটি রাখা জায়েজ।

ইসমা নামের আরবি অর্থ কি


ইসমা শব্দের অর্থ কি

ইসমা শব্দটি একটি আদি উর্দু শব্দ । ইসমা শব্দটি অর্থ হল রক্ষা , সংরক্ষণ , সুরক্ষিত , আশ্রয় ইত্যাদি । ইসমা শব্দটি স্ত্রীলিঙ্গ শব্দ তাই ইসমা শব্দটি দ্বারা শুধুমাত্র কন্যা শিশুদের নাম রাখা । ইসমা শব্দের ভাগ্যবান সংখ্যা 1।


ইসমা নামের বাংলা অর্থ কি 

ইসমা নামটি বাংলাদেশের একটি জনপ্রিয় মেয়ে শিশুদের নাম । ইসমা নামের বাংলা অর্থ হল রক্ষা , সুরক্ষা , সংরক্ষিত , আশ্রয় । আপনারা যারা ইসমা নামটি রাখার ব্যাপারে আগ্রহী তারা নির্দ্বিধায় নামটি রাখতে পারেন কেননা এটি খুবই সুন্দর এবং অর্থবহ একটি নাম ।


ইসমা নামের মেয়েরা কেমন হয় 

প্রিয় পাঠকগণ নাম দিয়ে কোন মানুষের চরিত্র বিচার করবেন না । পৃথিবীতে একই নামের অনেক ভালো মানুষ রয়েছে তেমনি অনেক খারাপ মানুষের রয়েছেন । তাছাড়া আল্লাহতালা সকলকে আলাদা আলাদা করে সৃষ্টি করেছেন । মানবজীবনে নাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও চরিত্র গঠনে নামের কোন ভূমিকা নেই কেননা প্রতিটি মানুষ তার নিজ নিজ কর্মগণে গুণান্বিত ।


ইসমা নামের সাথে মিলিয়ে নাম


ইসমা আক্তার , ইসমা বেগম , ইসমা ভানু , ইসমা বিবি , ইসমা খাতুন , ইসমা জাহান ,ইসমা রহমান ,ইসমা ইসলাম , ইসমা জামান , ইসমা হক , ইসমা তালুকদার , ইসমা চৌধুরী , ইসমা খান , ইসমা শিকদার , ইসমা আলম , ইসমা শেখ , ইত্যাদি সহ ইসমা নামটি দিয়ে অসংখ্য নাম তৈরি করা যায় এছাড়াও আপনি চাইলে আপনার পছন্দমত নাম তৈরি করে নিতে পারেন ।


ইসমা নামের ইসলামিক অর্থ কি 

সন্তান জন্মের পরপরই সন্তানের জন্য সুন্দর অর্থবহ নাম রাখা পিতা-মাতার অন্যতম দায়িত্ব ও কর্তব্য । ইসলামে সন্তান এর সাত দিনের মাথায় আকিকা দিয়ে সন্তানের নাম রাখার তাগিদ দিয়েছে। হাদিসে এসেছে আল্লাহ তায়ালা বলেছেন কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম এবং তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর ও অর্থবহ করে রাখো । ইসমা নামের ইসলামিক অর্থ হল সুরক্ষিত , সংরক্ষিত , আশ্রয় ইত্যাদি। 


ইসমা নামের আরবি অর্থ কি 

ইসমা নামটি একটি আদি ইসলামিক আরবি নাম। ইসমা নামের আরবি অর্থ এবং ইসমা নাম সম্পর্কে ইতিমধ্যে আর্টিকেলের উপর অংশে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি আর্টিকেলটির উপর অংশ থেকে দেখে নেবেন ।


প্রিয় পাঠকগণ ইসমা নামের অর্থ এবং ইসমা নাম সম্পর্কিত এই তথ্য গুলো ইন্টারনেট থেকে সংগ্রহীত । আপনাদের কাছে যদি ইসমা নামের অর্থ এবং ইসমা নাম সম্পর্কিত কোনো তথ্য থেকে থাকে তাহলে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিতে পারেন ।


ইসমা নামের সঠিক বানান কি 

ইসমা নামের আরবি বানান হল Isma


Isma Namer Ortho Ki

Isma Namer Ortho holo – রক্ষা , সংরক্ষণ , আশ্রয় , সুরক্ষিত ইত্যাদি।


ইসমা নাম সম্পর্কে আপনাদের কাছে যদি কোন তথ্য থেকে থাকে তাহলে আপনি আপনার মূল্যবান মতামতটি কমেন্টের মাধ্যমে জানিয়ে দিতে পারেন এছাড়াও ইসমা নামটি যদি আপনার পছন্দের নাম হয়ে থাকে তাহলে আপনি আপনার পরিবারের ছোট্ট সদস্যের নাম ইসমা রাখতে পারেন 

আরো পড়ুনঃ ছেলেমেয়েদের মোটা হওয়ার ওষুধ কিনতে ক্লিক করুন 

 

আরো পড়ুনঃ কোমরের বেল্ট কিনতে ক্লিক করুন 

 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

 

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন


আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন                        

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

এছাড়া আর্টিকেলটি সম্পূর্ণ পড়লে আরো জানতে পারবেন ইসমা নামটি কি ইসলামিক নাম ? ইসমা নামটি কাদের রাখা হয় ? ইসমা দিয়ে কয়েকটি নাম ? ইসমা নামের সাথে যুক্ত নাম ? ইসমা নামের অর্থ ? ইসমা নামটি রাখা যাবে কি ? ইসমা অর্থ কি ? ইসমা নামের অর্থ কী ? Isma name meaning in Arabic ? Isma name meaning in Islamic ? Isma name meaning in Bengali ? Isma নামের অর্থ কি ? Isma name meaning in English ? Isma Ortho ki ? ইত্যাদি ইসমা নাম সম্পর্কে সম্পূর্ণ তথ্য । ধন্যবাদ 

Post a Comment

নবীনতর পূর্বতন