এক রাতে ব্রণ দূর করার উপায় । একদিনে ব্রণ দূর করার উপায়

এক রাতে ব্রণ দূর করার উপায়


প্রিয় পাঠক বোন আসসালামু আলাইকুম আজকের আর্টিকেলটিতে কিভাবে এক রাতে ব্রণ দূর করার উপায় জানাবো । এছাড়াও যে কোন বিষয় সম্পর্কে সম্পূর্ণ সঠিক তথ্য পেতে ভিজিট করুন 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

 

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন           


এক রাতে ব্রণ দূর করার উপায়


বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে ঘরে বসে অনলাইনে যে কোন পণ্য পাইকারি মূল্যে পাইকারি ক্রয় করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট Gazivai.com

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ সেনোরা / জয়া / ফ্রিডম স্যানিটারি ন্যাপকিন কিনতে এখনই ক্লিক করুন

এক রাতে ব্রণ দূর করার উপায়

ব্রণের সমস্যা আমাদের দেশে একটি মারাত্মক কমন সমস্যা । ব্রনের ফলে আমাদের ত্বকের সাধারণ উজ্জ্বলতা নষ্ট হয়ে যায় । দেখতে খারাপ দেখা যায় । ব্রণ সাধারণত টিনেজারদের বেশি দেখা যায় তবে যে কোন বয়সের মানুষের ব্রণ হতে পারে । বিশেষ করে টিনেজার মেয়েদের বেশি হয় । ড্রোন থেকে ব্রণ দূর করার জন্য বর্তমানে বাজারে অনেক কসমেটিক্স লোশন ক্রিম ফেসওয়াশ অসংখ্য সারঞ্জম পাওয়া যায় তবে এগুলো ব্যবহার না করাই ভালো ।

এক রাতে ব্রণ দূর করার ঘরোয়া উপায়

এক রাতে ব্রণ দূর করার ঘরোয়া উপায়

আজকে আমি আপনাদের সামনে আলোচনা করব এক রাতে ব্রণ দূর করার ঘরোয়া উপায় ।কেননা বিভিন্ন বাজারজাত কসমেটিকসের তুলনায় ঘরোয়া প্রাকৃতিক এবং অর্গানিক সামগ্রী ত্বকের জন্য খুবই উপকারী এবং নিরাপদ । 

আরো পড়ুনঃ ছেলেমেয়েদের মোটা হওয়ার ওষুধ কিনতে ক্লিক করুন 

 

আরো পড়ুনঃ কোমরের বেল্ট কিনতে ক্লিক করুন 


এক রাতে ব্রণের দাগ দূর করার উপায়


প্রথমে রয়েছে মুলতানি মাটি 

রূপচর্চায় মুলতানি মাটির বিকল্প মেলা জুরি ভার । ব্রণ সাধারণত সবথেকে বেশি হয়ে থাকে তৈলত ত্বকের জন্য । ত্বকের তৈলাক্ততা দূর করার জন্য মুলতানি মাটি প্রাকৃতিকভাবে খুবই উপকারী একটি সারঞ্জম । মুলতানি মাটির গুঁড়ো পানি দিয়ে পেস্ট বানিয়ে ত্বকে লাইক দিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলে ত্বকের তৈলাক্ততা কমে আসে এবং ব্রণের আক্রমণ থেকে রক্ষা পাওয়া যায় ।


শসার রস 

এক রাতের মধ্যে দূর করার জন্য শসার রস একটি অন্যতম কার্যকরী উপায় । শসার রস মুখের তৈলাক্ততা দূর করে ত্বককে সুন্দর উজ্জ্বলতা দেয় । প্রতিদিন বাইরে থেকে আসার পরে শসা রস লাগাতে পারেন এছাড়া আইস কিউব বানিয়ে রেখে দিতে পারেন এবং পরে ব্যবহার করতে পারেন । এর ফলে ত্বকের ওপেন পোরসের থেকেও রক্ষা পাওয়া যায় ।


কাঁচা হলুদ এবং চন্দন কাঠের গুড়া 

কাঁচা হলুদ এবং চন্দন কাঠের গুড়া ব্রণ দূর করার জন্য অন্যতম কার্যকারী উপায় হিসেবে ব্যবহার করা হয় । এক রাতে ব্রণ দূর করার জন্য সমপরিমাণ কাঁচা হলুদ বাটা এবং সমপরিমাণ চন্দন কাঠের গুড়া একত্রে মিশিয়ে পেস্ট তৈরি করে আক্রান্ত স্থানে ব্যবহার করতে পারেন । এবং কিছুক্ষণ পর শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে । কাঁচা হলুদ এবং চন্দন কাঠের গুড়া দূর করতে কার্যকরী নয় এটি ব্রণের দাগ দূর করতে অন্যতম কার্যকরী উপায় ।

আরো পড়ুনঃ আলকুশি গুড়া কিন্তু ক্লিক করুন 

                                    

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

গোলাপজল চন্দন কাঠের গুড়া ও লেবুর রস 

ব্রণ দূর করার জন্য গোলাপজল এবং চন্দন কাঠের গুড়া ও লেবুর রস একত্রে মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগাতে পারেন কিছুক্ষণ পর শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে । প্রতি সপ্তাহে ৩-৪  দিন এই পেসটি ব্যবহার করলে খুব ভালো এবং দ্রুত ফলাফল পাওয়া যায় ।


দারুচিনির গুড়া ও গোলাপজল 

রূপচর্চায় গোলাপজল অন্যতম ভূমিকা রাখে । ব্রণের সমস্যা দূর করার জন্য দারুচিনির গুঁড়া এবং গোলাপ জল একত্রে মিশিয়ে একটি পেস্ট তৈরি করে সেটি মুখে লাগিয়ে 20 মিনিট অপেক্ষা করে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন । এটি ত্বকের ব্রণ সমস্যা চুলকানি এবং ব্যথা দূর করতে কার্যকরী উপায় ।


পেঁপে ,চালের গুড়া ও লেবুর রস

ত্বকে ব্রণের সমস্যা বা যে কোন সমস্যা অন্যতম কারণ হচ্ছে ত্বকে ময়লা বা অপরিষ্কার থাকা । চালের গুড়া পেঁপে এবং লেবুর রস পরিষ্কারের জন্য খুবই ভালো একটি কার্যকরী উপায় । পরিমাণ মতো পাকা পেঁপে ব্লেন্ড করে এবং তার সাথে কিছুটা চালের গুড়া এবং কয়েক ফোটা লেবুর রস দিয়ে একটি পেস্ট বানিয়ে মুখে দিতে পারেন শুকিয়ে এলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে । এটি ত্বকের জন্য খুবই ভালো এবং উপকারী একটি প্রাকৃতিক মিশ্রণ ।


মুলতানি মাটি ও নিম পাতা 

দ্রুত ব্রণ দূর করার জন্য মুলতানি মাটি এবং নিম পাতা খুবই উপকারী । চার পাঁচটা নিমপাতা ধুয়ে বেটে নিয়ে তার সাথে মুলতানি মাটির গুড়া এবং একটু লেবুর রস দিয়ে সুন্দর একটি মিশ্রণ বানিয়ে নিন এটি মুখের লাগিয়ে 20 মিনিট অপেক্ষা করুন তারপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন । ব্রণের সমস্যার জন্য এই উপকরণ গুলো খুবই ভালো এবং কার্যকারী ।

এছাড়াও অনেক প্রাকৃতিক উপায় রয়েছে যা দ্রুত এবং এক রাতে বা একদিনে ব্রণ দূর করার জন্য উপকারী এবং কার্যকারী । ব্রণের সমস্যা বা যেকোনো সমস্যা থেকে ত্বককে ভালো রাখতে হলে সর্বপ্রথম ত্বক নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে । আপনাদের কাছেও যদি ব্রণ দূর করার দ্রুত এবং কার্যকারী কোন উপায় থেকে থাকে তাহলে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিতে পারেন ।


এক রাতে ব্রণের দাগ দূর করার উপায় 


আপনারা যারা ত্বকের সমস্যায় ভুগছেন দ্রুত ব্রনের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য এই আর্টিকেলটি আপনাদের জন্য খুবই উপকারী এবং কার্যকারী । দ্রুত এক রাতে ব্রণ দূর করার জন্য এই উপরের আর্টিকেল মনোযোগ দিয়ে করুন এবং সেই অনুযায়ী ত্বকের যত্নে নিন ।

একদিনে ব্রণ দূর করার উপায়


প্রিয় পাঠক বল এই যে দিনে কিভাবে দ্রুত ব্রণ দূর করতে পারবেন সেই সম্পর্কে আমরা আর্টিকেলের উপরের অংশ বিস্তার আলোচনা করেছি আশা করি আর্টিকেলের ওপর অংশ থেকে ভালোভাবে দেখে নেবেন।  

আরো পড়ুনঃ বীর্য মনি গুড়ার উপকারিতা কিনতে এখনইক্লিক করুন 


আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনইক্লিক করুন

এছাড়াও আর্টিকেলটি সম্পূর্ণ পড়লে আরো জানতে পারবেন এক রাতে ব্রণ দূর করার উপায় ? এক রাতে ব্রণ দূর করার ঘরোয়া উপায় ? একদিনে ত্বকের দাগ দূর করার উপায় ? দ্রুত ব্রনের দাগ দূর করার উপায় ? এক রাতে ব্রণের দাগ দূর করার উপায় ? প্রাকৃতিকভাবে ব্রণের দাগ দূর করার উপায় ? প্রাকৃতিকভাবে ব্রণ দূর করার উপায় ? ঘরোয়া ভাবে ব্রণ দূর করার উপায় ? ব্রণ দূর করার সহজ উপায় ? ঘরোয়া ভাবে ব্রণ দূর করার সহজ উপায় ? ইত্যাদি ব্রণের সমস্যা থেকে রক্ষা পাওয়ার সকল উপায় সম্পর্কে জানতে পারবেন ।


Post a Comment

নবীনতর পূর্বতন