১০২ ডিগ্রি জ্বর হলে করণীয় , ১০৩ ডিগ্রি জ্বর হলে করণীয় , ১০৫ ডিগ্রি জ্বর হলে করণীয়

১০২ ডিগ্রি জ্বর হলে করণীয়

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা ১০২° জ্বর অথবা তারও বেশি জ্বর হলে কি করনীয় সে সম্পর্কে জানতে চেয়েছিলেন তাদের জন্য এছাড়াও যে কোন বিষয় সম্পর্কে সম্পূর্ণ এবং সঠিক তথ্য ভিজিট করুন 

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন

ঘরে বসেই বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম

১০৩ ডিগ্রি জ্বর হলে করণীয়

১০২ ডিগ্রি জ্বর হলে করণীয়

জ্বর মূলত নিজস্ব কোন রোগ নয় জ্বর হলো কোন রোগের লক্ষণ । শরীরে বিভিন্ন ধরনের রোগের বাহ্যিক লক্ষণ হিসেবে তাপমাত্রা বেড়ে যায় । মানুষের শরীরের স্বাভাবিক তাপমাত্রা হলো ৯৮.৬ ডিগ্রি ফারহানাইড । এবং সেলসিয়াস স্কেলে ৩৭ । এর বেশি তাপমাত্রা বেড়ে গেলে আমরা সেটাকে জ্বর বলে থাকি । 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

জ্বর হলে মানুষজন সাধারণত প্যারাসিটামল জাতীয় ওষুধ সেবন করে থাকে । তবে জন নিয়ে কখনো হেলাফেলা করা উচিত নয় । সাধারণ জ্বর ১০২ ডিগ্রি পর্যন্ত হলে বেশি বেশি পানি পান করা এছাড়াও তরল জাতীয় খাবার খাওয়া , ডাক্তারের পরামর্শ অনুযায়ী সাপোজিটরি ব্যবহার করা এবং প্যারাসিমামল জাতীয় ওষুধ সেবন করাডাক্তারের পরামর্শ অনুযায়ী সাপোজিটরি ব্যবহার করা এবং প্যারাসিমামল জাতীয় ওষুধ সেবন করা ।

১০৫ ডিগ্রি জ্বর হলে করণীয়


১০৩ ডিগ্রি জ্বর হলে করণীয় 

মানুষের শরীরের স্বাভাবিক তাপমাত্রা ৯ ৯৮.৬° ফারেনহাইট এর বেশি হলে তাকে জ্বর বলা হয় । তবে এই জ্বরের তাপমাত্রা অতিরিক্ত বেশি হলে যত দ্রুত সম্ভব ডাক্তারের পরামর্শ নেয়া এবং ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করা এবং চলাফেরা করা । এছাড়াও কোন খাবার খাওয়া ।

আরো পড়ুনঃ বীর্য মনি গুড়ার উপকারিতা কিনতে এখনইক্লিক করুন 

 ১০৫ ডিগ্রি জ্বর হলে করণীয়

মানুষজন শরীরে স্বাভাবিক তাপমাত্রার থেকে একটু বেশি হলে সাধারণত বিভিন্ন ধরনের প্যারাসিটামল যদি ওষুধ সেবন করে থাকেন । তবে এই জ্বরের তাপমাত্রা যদি ১০০ এর উপরে ওঠে তখন উচিত ডক্টরের পরামর্শ নেয়া । মানুষের সাধারণত ১০৪° পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে তবে এর থেকে বেশি হলে তৎক্ষণাৎ তৎক্ষণা নিকটস্থ হসপিটালে জরুরি ডক্টরের পরামর্শ নেওয়া এবং ডাক্তার পরামর্শ মত ওষুধ সেবন করা। ডাক্তারের সমস্ত নির্দেশাবলী মেনে চলা।


মানুষের শরীরের সর্বনিম্ন তাপমাত্রা কত

মানুষের শরীরে সর্বনিম্ন তাপমাত্রা ফারেনহাইট স্কেলে ৯৮.৬ ডিগ্রি ফারেনহাইট এবং সেলসিয়াস স্কেলে ৩৭ ডিগ্রি সেলসিয়াস এর বেশি হলে তাকে জ্বর ধরা হয় ।


ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন বাংলাদেশের সবথেকে বড় ই-কমার্স ওয়েবসাইট গাজী ভাই ডটকম ।  গাজী ভাই ডটকমে পেয়ে যাচ্ছেন ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল । 

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ পড়লে আরো জানতে পারবেন ১০২ ডিগ্রি জ্বর হলে করণীয় ? ১০৩ ডিগ্রি জ্বর হলে করণীয় ? ১০৫ ডিগ্রি জ্বর হলে করণীয় ? শরীরের তাপমাত্রা কত হলে জ্বর ধরা হয় শরীরের তাপমাত্রা কত হলে জ্বর ধরা হয় ? মানুষের শরীরের সর্বনিম্ন তাপমাত্রা কত ? কত ডিগ্রি জ্বর হলে মানুষ মারা যায় ? শরীরের তাপমাত্রা কম হলে ? মানুষের শরীরের সর্বোচ্চ তাপমাত্রা কত ? শরীরের তাপমাত্রা বৃদ্ধির উপায় ? বাচ্চাদের শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত ? মানুষের শরীরে স্বাভাবিক তাপমাত্রা কত ? শরীরের তাপমাত্রা কমে যায় কেন ?  ইত্যাদি সম্পর্কে 

Post a Comment

নবীনতর পূর্বতন