ব্রণ দূর করার ঔষধের নাম । ব্রণের দাগ দূর করার ক্রিমের নাম

ব্রণ দূর করার ঔষধের নাম

প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা ব্রণ দূর করার ঔষধের নাম সম্পর্কে জানতে চেয়েছিলেন তাদের জন্য এছাড়াও যে কোন বিষয় সম্পর্কে সম্পূর্ণ এবং সঠিক তথ্য করুন 

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

ঘরে বসেই বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম

ব্রণ দূর করার ঔষধের নাম


ব্রণ দূর করার ঔষধের নাম

ব্রণ টিনেজারদের কাছে একটি কমন সমস্যা এছাড়াও যেকোনো বয়সীদের ব্রণ হতে পারে । ব্রনের ফলে ত্বক কেমন দেখতে খারাপ দেখা যায় তেমনি অনেক সময় ত্বকে বিভিন্ন রকমের স্পট বা দাগও পরে যায় । তাই ব্রণ দূর করার জন্য ওষুধ ব্যবহার করাটা খুবই গুরুত্বপূর্ণ । ত্বকে নানা কারণে ব্রণ হতে পারে । তবে টিনেজারদের মাঝে ব্রণ সমস্যা বেশি দেখা যায় এছাড়া ত্বকে অতিরিক্ত ময়লা থাকলে , অথবা অতিরিক্ত তৈলাক্ত ত্বক হলে ব্রণ হতে পারে । 

আরো পড়ুনঃ ত্বীন ফল কিনতে এখনই কিনতে ক্লিক করুন

তবে ত্বক দিয়ে তো একটি সেনসিটিভ জায়গা সেহেতু ডক্টরের পরামর্শ ছাড়া ত্বকে কোন কিছুই ব্যবহার করা উচিত নয় । এতে হিতে বিপরীত হতে পারে । তাই ত্বকের কোন কিছু ব্যবহার করার করবে স্কিন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত ।

ব্রণের দাগ দূর করার ক্রিমের নাম

ব্রণ দূর করার জন্য বাজারে অনেক ধরনের সাবান , লোশন , জেল , ক্রিম , ফেসওয়াশ , ইত্যাদি পাওয়া যায়। তবে সেগুলো সবার ত্বকের জন্য নয় তাই ডাক্তারের পরামর্শ নিয়ে ব্যবহার করা উচিত। 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

মুখের ব্রণ দূর করার ঔষধের নাম

আমাদের দেশে বাজারের সাধারণত ব্রণ দূর করার জন্য এই ওষুধগুলো পাওয়া যায় —

পিঠের ব্রণ দূর করার ঔষধের নাম

Acnegel – একনিজেল

Aclene Plus Gel – অ্যাকলিন প্লাস জেল

Adaben Duo Gel– এডাবেন ডুও জেল

Adgar Gel –এডজার জেল

Adagel Plus –এডাজেল প্লাস

Freshlook Gel Cream –ফ্রেশলুক জেল ক্রিম

Fona Plus –ফোনা প্লাস

Fona Cream –ফোনা ক্রিম

Nomark Gel –নোমার্ক জেল

Pimplex Gel cream –পিম্পলেক্স জেল ক্রিম


বাজারে এসব ওষুধ বিভিন্ন ফার্মেসি কিংবা কসমেটিক্স এর দোকানে পাওয়া গেলেও এগুলো ডাক্তারের পরামর্শ ব্যতীত ব্যবহার করা অনুচিত । অনেক সময় হিতে বিপরীত হতে পারে যা ত্বকের জন্য মারাত্মক হুমকিস্বরূপ ।

পিঠের ব্রণ দূর করার ঔষধের নাম

ব্রণ দূর করার ঔষধের নাম আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি আর্টিকেলটি সম্পূর্ণ করলে আপনি আপনার প্রশ্নের উত্তরটি পেয়ে যাবেন ।


ব্রণের দাগ দূর করার ক্রিমের নাম

প্রিয় পাঠক গণ ব্রনের দাগ দূর করার বিভিন্ন ক্রিম বাজারে পাওয়া যায় তবে এসব কে ব্যবহার না করাই ভালো । ব্রনের দাগ দূর করার জন্য আপনি ডাক্তারের পরামর্শ নিতে পারেন এছাড়া বিভিন্ন প্রাকৃতিক রেমিডি ব্যবহার করতে পারেন ।

ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন বাংলাদেশের সবথেকে বড় ই-কমার্স ওয়েবসাইট গাজী ভাই ডটকম ।  গাজী ভাই ডটকমে পেয়ে যাচ্ছেন ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল । 

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

 

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন          

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ ব্লুটুথ হেডফোন ক্রয় করতে ক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ পড়লে আরো জানতে ব্রণ দূর করার ঔষধের নাম ? পিঠের ব্রণ দূর করার ঔষধের নাম ? মুখের ব্রণ দূর করার ঔষধের নাম ? মেয়েদের ব্রণ দূর করার ক্রিম ? ব্রণ দূর করার ক্রিমের নাম ? পিঠের ব্রণ দূর করার ঔষধের নাম ? ব্রণের দাগ দূর করার ক্রিমের নাম ? ৭ দিনে ব্রণ দূর করার উপায় ? ব্রণের এন্টিবায়োটিক ঔষধ এর নাম ? মেয়েদের ব্রণ দূর করার উপায় ? দ্রুত ব্রণ দূর করার ক্রিম ?ইত্যাদি সম্পর্কে 


Post a Comment

নবীনতর পূর্বতন