ইঁদুরের বৈজ্ঞানিক নাম কি । ইঁদুরের বৈজ্ঞানিক নাম

 



প্রিয় পাঠকগণ আজকের আর্টিকেলটিতে যারা ইঁদুরের বৈজ্ঞানিক নাম কি জানতে চেয়েছিলেন তাদের জন্য তো চলুন জেনে নেয়া যাক ইঁদুরের বৈজ্ঞানিক নাম সম্পর্কে 

আরো পড়ুনঃ লিঙ্গ মোটা বড় করার ওষুধ কিনতে ক্লিক করুন 

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা প্যান্টি কিনতে এখনই ক্লিক করুন

ঘরে বসে অনলাইনে ৫০০ টাকার কেনাকাটায় ১০,০০০ টাকার মোবাইল জিতুন কিনতে ভিজিট করুন Gazivai.com - গাজী ভাই ডট কম 

ইঁদুরের বৈজ্ঞানিক নাম কি

ইঁদুরের বৈজ্ঞানিক নাম কি

ইঁদুর কয়ডা পর্বের গণপ্রজাতির একটি দন্তর স্তন্যপায়ী প্রাণী । ৪ থেকে ৮ ইঞ্চি দৈর্ঘ্যের হয়ে থাকে । ইঁদুর একটি অতি পরিচিত প্রাণী । বাসা বাড়িতে বিভিন্ন আইবাবপত্র কাপড়ের তলায় রান্না ঘরে জিনিসপত্রের মধ্যেই লুকিয়ে থাকে । তবে বেশিরভাগ ইদুরে মাটি কত করে মাটির মধ্যে বসবাস করে ।

আরো পড়ুনঃ ওজন কমানোর ওষুধ কিনতে এখনই ক্লিক করুন

ইঁদুরের বৈজ্ঞানিক নাম হল Bandicota bengalensis


ইঁদুরের শরীরে এর ধরনের ব্যাকটেরিয়া থাকে, সেই ব্যাকটেরিয়ার ফলে প্লেগ নামক রোগ ছড়ায়। মাটি খুঁড়ে ফসলাদে খেয়ে ফেলে বাসাবাড়ি বিভিন্ন জিনিসপত্র কেটে ফেলে যা আমাদের দৈনন্দিন জীবনে ক্ষতির সম্মুখীন হতে হয় । ইঁদুরের মাধ্যমে প্লেগ রোগ ছড়ায় ।

ইঁদুর এর বৈজ্ঞানিক নাম কি

ইঁদুর এর বৈজ্ঞানিক নাম কি

ইঁদুর একটি অতি পরিচিত প্রাণী । ইঁদুর বাসা বাড়িতে বিভিন্ন খাবার প্যাকেট বক্স কেটে ফেলে এছাড়া বিভিন্ন কাপড় কেটে নষ্ট করে ফেলে । এরা মাটি খুঁড়ে গর্ত করে বসবাস করে । বিশেষ করে ধানি জমিতে এবং দানাদার ফসলের ক্ষতি বেশি করে । বলতে গেলে ইঁদুর একটি ক্ষতিকর প্রাণী 

আরও পড়ুনঃ ডিজাইনার কাবলি পাঞ্জাবি কিনতে ক্লিক করুন      

আরো পড়ুনঃ কলম ক্যামেরা বা গোপন ক্যামেরা কিনতে ক্লিক করুন 

Bandicota bengalensis এর বাংলা কি 

Bandicota bengalensis হল ইঁদুরের বৈজ্ঞানিক নাম । ইঁদুর একটি অতি পরিচিত প্রাণী এর বৈজ্ঞানিক নাম আমরা অনেকেই জেনে থাকি তবে এর সঠিক উচ্চারণ জানি না ইদুরের বৈজ্ঞানিক নামের বাংলা হল । Bandicota bengalensis এর বাংলা ব্যান্ডিকোটা বেঙ্গালেন্সিস 

Bandicota bengalensis এর বাংলা কি

ব্যান্ডিকোটা বেঙ্গালেন্সিস এর ইংরেজি কি

ব্যান্ডিকোটা বেঙ্গালেন্সিস ইঁদুরের বৈজ্ঞানিক নামের বাংলা । আপনারা অনেকেই বৈজ্ঞানিক নামের বাংলা জানেন তবে এর সঠিক ইংরেজি জানা নেই । ব্যান্ডিকোটা বেঙ্গালেন্সিস এর ইংরেজি হল Bandicota bengalensis . 


ইঁদুরের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি 

ইঁদুরের বৈজ্ঞানিক নাম এর বাংলা আমরা ইতিমধ্যে আর্টিকেলটির উপরের অংশে বিস্তারিত তুলে ধরেছি আশা করি আর্টিকেলের উপরের অংশ থেকে থেকে আপনি আপনার প্রশ্নের উত্তরটি পেয়ে গেছেন ।


ইঁদুরের বৈজ্ঞানিক নাম

ইঁদুরের বৈজ্ঞানিক নাম সম্পর্কে আমরা ইতিমধ্যে আর্টিকেলদের উপর অংশ বিস্তারিত তুলে ধরেছে আশা করি আর্টিকেলটির উপরের অংশ থেকে আপনি আপনার প্রশ্নের উত্তরটি দেখে নেবেন ।

আরো পড়ুনঃ বীর্য মনি গুড়ার উপকারিতা কিনতে এখনইক্লিক করুন 

ইঁদুরের Scientific নাম কি

ইঁদুরের সাইন্টিফিক নাম কি জানতে চেয়েছিলেন এই আর্টিকেলটি তাদের জন্য ইঁদুরের সাইন্টিফিক নাম ইতিমধ্যে আর্টিকেলের উপর অংশে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশা করি আর্টিকেলের উপর অংশ থেকে দেখে নেবেন ।


বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে নিশ্চিন্তে ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে ভিজিট করুন ই-কমার্স ওয়েবসাইট  গাজী ভাই ডটকমে 

গাজী ভাই ডট কমে দেয়া হয় ঢাকার মধ্যে 24 ঘন্টার মধ্যে হোম ডেলিভারি এবং ঢাকার বাইরে ৪৮ ঘণ্টার মধ্যে হোম ডেলিভারি ।

আরও পড়ুনঃ পেটের ফটা দাগ দূর করার ক্রিম কিনতে এখনইক্লিক করুন

আরো পড়ুনঃদাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করার ক্রিম কিনতে এখনোইক্লিক করুন

আরো পড়ুনঃ ক্যাসিও ঘড়ি কিনতে এখনইক্লিক করুন

আর্টিকেলটি সম্পূর্ণ করলে আরো জানতে পারবেন ইঁদুরের বৈজ্ঞানিক নাম কি ? ইঁদুর এর বৈজ্ঞানিক নাম কি ? ইঁদুর বৈজ্ঞানিক নাম কি ? ইঁদুরের বৈজ্ঞানিক নাম ? ইঁদুরের বৈজ্ঞানিক নাম কী ? ইঁদুর এর বৈজ্ঞানিক নাম কী ? ইঁদুর এর বৈজ্ঞানিক নাম ? ব্যান্ডিকোটা বেঙ্গালেন্সিস এর বাংলা কি ? ইঁদুরের বৈজ্ঞানিক নাম এর বাংলা কি ? ইঁদুরের বৈজ্ঞানিক নাম কি ? ইঁদুরের সায়েন্টিফিক নাম কি ? Bandicota bengalensis এর বাংলা উচ্চারণ ? ইঁদুর কি রোগ ছড়ায় ? ব্যান্ডিকোটা বেঙ্গালেন্সিস এর ইংরেজি কি ? ব্যান্ডিকোটা বেঙ্গালেন্সিস ইংরেজি কী ?  ইত্যাদি সম্পর্কে


Post a Comment

নবীনতর পূর্বতন